1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গত এক সপ্তাহে দিনাজপুরে দুইটি আদালতে ৮১টি মামলার শুনানিতে ২৪ জন আসামীর জামিন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির নবীনগরে পৃথক মোবাইল কোর্ট অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক মিজানুর রহমান চৌধুরী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা তিতাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা শেরপুরে আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

গত এক সপ্তাহে দিনাজপুরে দুইটি আদালতে ৮১টি মামলার শুনানিতে ২৪ জন আসামীর জামিন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ১৫৭ বার

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি ঃ
করোনার ভাইরাসের প্রাদুর্ভাবে প্রতিরোধে সরকারের গৃহীত পদক্ষেপে ীর্ঘনি লকডাউনে আদালত বন্ধ থাকায় স্বা¯’্যবিধি মেনে বিচার কার্যক্রমকে ভার্চুয়াল পদ্ধতিতে চালু করেছে। প্রতিনিয়ত এই ভার্চুয়াল পদ্ধতি বিচার কার্য ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভ’মিকা পালন করছে।

কোর্ট ইন্সপেক্টর মোঃ ইসরাইল হোসেন এর তথ্য অনুসারে দিনাজপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মোট ৬১ টি মামলার শুনানী হয়। তার মধ্যে ৯টি মামলায় ১২ জন আসামি জামিন পেয়েছে আর বাকী মামলা গুলোতে আদালত কর্তৃক জামিন না মঞ্জুর হয়েছে।

এ দিকে জেলা ও ায়রা জজ আালতে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ২০ টি মামলার শুনানি হয়। এর মধ্যে ১১টি মামলায় ১২ জন জামিন পেয়েছে আর বাকী মামলা গুলোতে আদালত কর্তৃক জামিন না মঞ্জুর হয়েছে।

নারী ও শিশু নির্যাাতন ট্রাইবুনাল আদালতে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কোন শুনানি হয়নি কারন জামিনের জন্য কোন আসামী পক্ষ এই কোর্টে কোন আবেদনও করেনি।

দিনাজপুর জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাড. রবিউল ইসলাম রবি ভার্চুয়াল পদ্ধতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা ও ায়রা জজ আালতের মামলা গুলোতে রাষ্ট্রপক্ষের সহযোগিতা করেন আর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মামলা গুলোতে পুলিশের কোর্ট ইন্সপেক্টর মোঃ ইসরাইল হোসেন রাষ্ট্রপক্ষের সহযোগিতা করেন। পাশাপাশি আসামীদের পক্ষে স্ব স্ব আইনজীবীগন মামলার ডিফেন্স করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম