1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
স্বামীকে কিডনী দিয়ে অনন্য নজির স্থাপন করলেন স্ত্রী - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

স্বামীকে কিডনী দিয়ে অনন্য নজির স্থাপন করলেন স্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ১৩৮ বার

জিয়াউর রহমান- লালমাই প্রতিনিধিঃ কুমিল্লা জেলার লালমাই উপজেলায় কিডনি রোগে আক্রান্ত চাঁনকলমিয়া গ্রামের নাসির উদ্দিন মজুমদারকে কিডনি দান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন তার স্ত্রী খোদেজা আক্তার।

গত ২ মাস ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হয়ে ডাঃ এর নিবির পরিচর্যায় থেকে গতকাল
৩০শে জুন মঙ্গলবার সন্ধায় তাদের সফল কিডনী
ট্রানসপ্লান সার্জারি সম্পুর্ন হয়,বর্তমানে তারা দুজনে হাসপাতালের চিকিৎসাধীন আছেন।
জানা যায়,বাগমারা দক্ষিন ইউনিয়নের চাঁদকলমিয়া মজুমদার বাড়ির সৌদিআরব প্রবাসী নাসির উদ্দিন মজুমদার পেশায় একজন সিভিল ইন্জিনায়ার তিনি দেশে কিছুদিন বেসরকারি চাকুরি করার পর উন্নত জীবনের আশায় চলে যান সৌদিআরব।
সেখানে দীর্ঘদিন কাজ করার পরে শারিরীক অবস্থার অবনতি হলে শারিরীক অসুস্থতা নিয়ে দেশে চলে আসেন এবং স্থানিয় চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নেন।
শারিরীক অবস্থার অবনতি হওয়ায় গত বৎসরের শেষের দিকে আবার হাসপাতালে ভর্তি হন,তখন ওনার সকল পরিক্ষা করার পর ডাক্তার বলেন তার দুটি কিডনী অকার্যকর হয়েগেছে,আগামী তিন,চার মাসের মধ্যেই যদি একটি কিডনী স্হাপন করতে পারেন,তাহলে আপনি আগের মতন সুস্হ হওয়ার সম্ভব।
চিকিৎসকের পরামর্শ’র পর গত একবছর প্রতি সপ্তাহে ৩ দিন ডায়ালাইসিস করে করে জীবনের সাথে যুদ্ধ চালিয়ে যাচ্ছিলেন,পাশাপাশি কিডনী খোজাখুজি শুরুকরেন,ওনার মা,বোন সহ নিকট পরিজনের অনেকের সাথে যোগাযোগ করলেন কিন্তুু কারো সাথে ওনার টিসুর মিল হচ্ছে না,ওনার মায়ের ডায়বেটিস থাকায় তিনি কিডনি দিতে পারবেন না,এরই মাঝে ওনার স্রী খোদেজা আক্তারের টিসু ও ব্লাড গ্রুপ মিল থাকায় রবিবার তিনি তার স্বামীকে কিডনি দানের মধ্যদিয়ে এমন দৃষ্টান্ত স্থাপন করেন।

স্ত্রী খোদেজা আক্তার বলেন,
আমি আমার স্বামীকে আমার একটি কিডনী দান করে বাকি যে কয়টা দিন রব আমাদের হায়াৎ রেখেছেন সেই কয়েকদিন যেন একসাথে থাকতে পারি তাতেই আমি খুশি।
আমি বলেছিলাম আমার রক্ত,টিসু আমার স্বামীর সাথে না মিললেও আমি আমার কিডনী আমার স্বামীকে দান করতে প্রস্তুত,আল্লাহ পাক আমার ভালবাসাটাকে কবুল করে নিলেন,আমার সাথে আমার স্বামীর ব্লাড গ্রুপ ও টিসু মিলেগেল এবং আমি কিডনি দানের সিদ্ধান্ত নিয়েছিলাম।

নিজের জিবনের মায়া না করে স্বামীর জীবন বাঁচানোর জন্য একটি কিডনী দান করে ভালবাসার মাইলফলক তৈরি করেছেন খোদেজা আক্তার যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া পড়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম