1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সিলেট করোনাকালে সিলেটের রাজনীতিতে শোকের ছায়া - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

সিলেট করোনাকালে সিলেটের রাজনীতিতে শোকের ছায়া

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ১১৮ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার ঃ
কারো মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবু রহমান,কারো মুখে জিয়াউর রহমান। মাঠের রাজনীতিতে একেক জনের একেক আদর্শ,কিন্তু সিলেটের উন্নয়নে সবার আদর্শ এক। মাঠে থাকি যে যাই,ঘরে আমরা ভাই ভাই । ৩৬০ আউলিয়ার পুণ্যভূমি সিলেট । সিলেটের রাজনীতির ইতিহাস হচ্ছে ভিন্ন ধরণের । দেশের অন্য জেলাগুলোতে রাজনীতির যতটা তফাৎ সেখানে সিলেটের রাজনীতির চিত্র ভিন্ন। আওয়ামীলীগ কিংবা বিএনপি সবাই এক পথে চলা। সবার একটাই লক্ষ্য সিলেটকে উন্নত করা।

তবে এবার যেনও আকাশ ভেঙ্গে মাথায় পড়লো। করোনাকালে সিলেটের রাজনীতিতে শোকের ছায়া এনে দিলো। প্রথমে সিলেটের রাজনীতির প্রিয় মুখ সদ্য প্রয়াত জনতার কামরান মারা যান প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। সেই শোকের ছায়া থেকে এখনো বের হতে পারেনি সিলেটের মানুষ। পারেনি তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মাত্র ১৭ দিনের ব্যবধানে আবারও সিলেটের মানুষ হারালো একজন রাজনৈতিক ব্যক্তিকে। তিনি হলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিলেট জেলা, মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক।

২০২০ সালের ৫ জুন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সদ্য প্রয়াত বদর উদ্দিন আহমদ কামরানের করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিন রাত থেকে প্রথমে বাসায় আইসোলেশনে রাখা হলেও ৬ জুন সকালে বমি আর জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। তবে বমি ও জ্বর কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও অবস্থার তেমন কোনো পরিবর্তন হয়নি। পরে অবস্থা সংকটাপন্ন হওয়াতে রোববার (০৭ জুন) সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

কিন্তু ১৪ জুন দিনগত রাত পৌনে ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। এরপর সিলেটের আপামর জনতা থেকে শুরু করে বিএনপি আওয়ামীলীগের সবাই কান্নায় ভেঙ্গে পড়েন।

সেই শোকের ১৭ দিনে আজ শুক্রবার সবাইকে ছেড়ে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিলেট জেলা, মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক (ইন্নালিল্লাহি….. রাজিউন)।

আজ সকাল ১০টার দিকে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে গত মঙ্গলবার (৩০ জুন) বিকালে শারীরিক অবস্থা খারাপ হলে হলে তিনি সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তবে তাঁর শরীরে করোনাভাইরাস ছিল কি-না তা জানা যায়নি। এরপর বুধবার রাতে তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

এদিকে তার মৃত্যুর খবর শোনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামীলী-বিএনপি শোকসহ দলমত নির্বিশেষে সবাই তার শান্তি কামনা করছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম