1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হারাখালে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা,জনদূর্ভোগ চরমে - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান সভাপতি বেলাল, সাধারণ সম্পাদক আনোয়ার খুটাখালী ক্রিকেট একাদশের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন ভাষা শহিদ সালামের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ গঠিত ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আনোয়ারা উপজেলা নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে আনারস মার্কায় ভোট চাইলেন কাজী মোজাম্মেল নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫

হারাখালে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা,জনদূর্ভোগ চরমে

এস এম শাহজালাল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ২২০ বার

কুমিল্লার লাকসাম উপজেলার ৬ নং উত্তরদা ইউনিয়নের হারাখাল টু কৃষ্ণপুর( আজগরা) সড়ক ১ কিলোমিটার আবু ছায়েদ এর দোকান হইতে কৃষ্ণপুর জর্দ্দারের রাস্তার মাথা পর্যন্ত সড়কের পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তাটির বিভিন্ন স্থানে খানাখন্দেরর সৃষ্টি হয়ে বেহাল অবস্থা হয়ে পড়েছে।খানাখন্দ আর কর্দমাক্ত হয়ে গেছে রাস্তাগুলো। দীর্ঘদিন সংস্কার না করায় ভোগান্তিতে পড়েছে এ সড়কের যাতায়াতকারী লোকজন।স্থানীয় বাসিন্দা ও পথচারীরা ঝুকি নিয়ে চলাচল করছে। ফলে ভোগান্তিতে রয়েছেন ওই এলাকার হাজার হাজার মানুষ। আংশিক কিছু রাস্তা পাকা থাকলে ও বেশীর ভাগই গুরুত্বপূর্ণ রাস্তা কাচা। উওরপাড়া পাকা রাস্তা না থাকায় জনবসতির শুরু থেকে এখন পর্যন্ত মাটির রাস্তা চলাচল করছেন তারা।মেরামতের অভাবে তাও এখন চলাচল অযোগ্য। মেরামত করে চলাচল যোগ্য করে তোলার প্রত্যাশা স্থানীদের।

সরেজমিনে গিয়ে দেখা যায়,রবিবার সকাল থেকে থেমে বৃষ্টি হওয়াতে প্রায় অর্ধকিলোমিটার রাস্তাতে কাদায় জমিয়ে জনদূর্ভোগ সৃষ্টি করেছে।পাশাপাশি কিছু কিছু জায়গা পানিতে তলিয়ে যায়। জলাবদ্ধতার কারনে সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হয়ে যায়।পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতা সহ কর্দমাক্ত সৃষ্টি হচ্ছে।অটোবাইক,পন্যবাহী ভেন,পিকআপ,মোটর সাইকেল সহ বিভিন্ন যানবাহন যুকি দিয়ে চলাচল করছে। অপরদিকে উওর-পশ্চিম পাড়া মসজিদে যাতাযাত করতে অসুবিধা হচ্ছে।
হারাখাল -আজগরা সড়কে প্রতাদিন শতশত শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এই রাস্তা চলাচল করে। দীর্ঘ কয়েক যুগ আগে নির্মিত এই মাটির রাস্তা কখনো পূর্নসংস্কার হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শুকনো মৌসুমে যাতায়াত ব্যাবস্থা ভালো থাকলে ও
সামান্য বৃষ্টি হলে কাঁদামাটিতে একাকার হয়ে যাতায়াত অযোগ্য হয়ে যায় রাস্তাগুলো।
লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়িনের হাজার হাজার মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করলে ও কতৃপক্ষের নজরে না আসা দুঃখ প্রকাশ করতে দেখা যায়।।ইউনিয়ন পরিষদ সহ অনেক গুরুত্বপপূর্ন প্রতিষ্ঠানে যাওয়ার জন্য এ রাস্তা ব্যাবহার করে থাকে।

স্থানীয় সমাজসেবক জনাব আব্দুল আজিজ জানান, দীর্ঘদিন রাস্তার উন্নয়ন বা সংস্কার করা হয়নি।বৃষ্টি হলে রাস্তা দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেঁটে মানুষ চলা কঠিন।রাস্তার বেহাল দশার কারনে স্কুল,কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীদের চরম কষ্টে প্রতিষ্ঠানেে যেতে হচ্ছে।এ যেনো ভোগান্তির শেষ নেই।

উত্তরদা ইউপি সদস্য জনাব মাসুদুল হক (মেম্বার) জানান,আজগরা ইউনিয়নেন কৃষ্ণপুর,চন্দনা,চরবাড়িয়া, হালিয়া সহ বিভিন্ন গ্রামের মানুষ এ রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়।
এখানের রাস্তাঘাট অনুন্নত থাকায় এই গ্রামের মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।
মানুষের কষ্ট বিবেচনা করে এই সড়কগুলো উন্নয়ন করা দরকার।

উত্তরদা ইউনিয়নের চেয়ারম্যান (আলহাজ্ব হারুনুর রসিদ) জানান, দীর্ঘদিন ধরে সড়ক উন্নয়নের দাবি জানাচ্ছেন এলাকাবাসী। আপনাদের মাধ্যমে সরকারের কাছে আবেদন জানাচ্ছি যাতে করে এই সড়কগুলোর জন্য বিশেষ অনুধান আসে।সেই সাথে তিনি মন্তব্য করেন- সরকার এখন যেভাবে উন্নয়ন করছে তাতেই কোনো রাস্তাই অনুন্নত থাকার কথা নয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম