1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
টঙ্গীতে ভূয়া ব্রিটিশ সিটিজেন জলিলের খপ্পরে পড়ে নিঃস্ব লন্ডন প্রত্যাশী উজ্জল - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

টঙ্গীতে ভূয়া ব্রিটিশ সিটিজেন জলিলের খপ্পরে পড়ে নিঃস্ব লন্ডন প্রত্যাশী উজ্জল

গাজীপুর প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১০১ বার

টঙ্গীতে ভুয়া বৃটিশ সিটিজেন আব্দুল জলিলের খপ্পরে পড়ে লন্ডন যাওয়ার জন্য ৭ লাখ টাকা দিয়ে নিঃস্ব মোঃ হুসনী মোবারক উজ্জল এখন পাগল প্রায়। ভুয়া বৃটিশ সিটিজেন ও টঙ্গীর ইসলামপুর এলাকার বাসিন্দা আব্দুল জলিলকে খোঁজে পাচ্ছে না উজ্জল। উজ্জলকে লন্ডন নিয়ে চাকরির ব্যবস্থা করে দেয়ার কথা বলে গত ২০১৮ সালে ৭ লাখ টাকা নেয় ইসলামপুর এলাকার মৃত আব্দুল করিম তালুকদারের ছেলে আব্দুল জলিল তালুকদার। টাকা নেয়ার কিছু দিন যাবৎ জলিলের সাথে যোগাযোগ থাকলেও বর্তমানে তাকে খোঁজে পাচ্ছে না উজ্জল। করোনায় তার আয় রোজগার বন্ধ থাকায় টাকার অভাবে মানবেতর ভাবে জীবন যাপন করতে বাধ্য হচ্ছে উজ্জল। তাই আব্দুল জলিলকে দেয়া টাকা আদায়ের জন্য হন্ন্যে হয়ে তাকে খোঁজে ফিরছে টঙ্গীর বিভিন্ন এলাকা।

জানা যায়, টঙ্গীর ইসলামপুর এলাকার একটি প্রতিষ্ঠানে চাকুরি করে জীবিকা নির্বাহ করত হুসনী মোবারক উজ্জল। সংসারে স্বচ্ছলতা আনতে ও ভালোভাবে বেঁচে থাকার জন্য বিদেশে যাওয়ার স্বপ্ন ছিল উজ্জলের। তার সাথে একদিন কথা হয় আব্দুল জলিল তালুকদারের। তার স্বপ্নের কথা বললে আব্দুল জলিল তালুকদার তাকে জানায়, আমি ব্রিটিশ সিটিজেনশিপ। লন্ডন নেয়া কোন ব্যাপার না। আমি তোমাকে মাত্র ১২ লাখ টাকায় লন্ডন নিয়ে ভালো কাজের ব্যবস্থা করে দিতে পারব। তবে প্রথমে ৭ লাখ টাকা দিলেই ভিসার প্রসেস করা যাবে। মাত্র ৬ মাসের মধ্যেই তাকে লন্ডন পাঠানো সম্ভব বলে জলিল উজ্জলকে জানায়। এসময় জলিল তাকে তার পাসপোর্টের ফটোকপি দেখায়। এছাড়াও আব্দুল জলিলের কয়েকজন সহযোগী তাকে আশ্বস্থ করে বলে টাকা দিলে সমস্যা নাই। তোমাকে লন্ডন নিতে পারবে জলিল। তাদের কথায় ও জলিলের দেয়া কাগজপত্র দেখে বিশ্বাস করে উজ্জল ২০১৮ সালের মার্চ মাসে ৭ লাখ টাকা আব্দুল জলিল তালুকদারের হাতে তুলে দেয়।

এসময় আব্দুল জলিল তাকে তার ব্রিটিশ সিটিজেন পাসপোর্ট যার নং-৫৩৩৩০৪৭৪২, যার ইস্যু তারিখ ১৪ ডিসেম্বর ১৫ইং ও মেয়াদ ১৪ জানুয়ারী ২৬ইং এর ফটোকপি ও আইডি কার্ড নং ৩৩০৭৯০৭০৮৩ এর ফটোকপি দেয়। এরপর থেকে তাদের মাঝে ফোনে যোগাযোগ থাকে। এর এক বছর পর থেকে আব্দুল জলিল তালুকদার তাকে হবে হচ্ছে বলে ঘুরাতে থাকে। এসময় আব্দুল জলিল তাকে বাকি টাকা সংগ্রহ করতে বলে। কিন্তু আব্দুল জলিলের আচরণে সন্দেহ হলে এলাকায় খোঁজ নেয় উজ্জল। এসময় জানতে পারে, আব্দুল জলিল কখনই বিদেশে ছিল না। সে এলাকায় জমির দালালি করে। সে বিভিন্ন ভাবে প্রতারণা করে মানুষের টাকা হাতিয়ে নেয়। এলাকাবাসী জলিলের দেয়া কাগজপত্রও ভুয়া বলে উজ্জলকে জানায়। এসময় জলিলের আইকার্ডের ফচোকপি দেখে এলাকাবাসী জানায়, সে এ এলাকার না। অন্য এলাকার। তার আরও আইডি থাকেত পারে। এরপর থেকে উজ্জল জলিলকে হন্ন্যে হয়ে খোঁজে বেরাচ্ছে। তার দেয়া মোবাইলে ফোন করলে নুর মোহাম্মদ নামে এক লোক ফোন ধরে। সে উজ্জলকে জানায়, আব্দুল জলিল ঢাকার মিরপুরের সেনপাড়ায় থাকে। উজ্জল টাকার অভাবে মানবেতর জীবন যাপন করছে। অসুস্থ্য পরিবারকে সে চিকিৎসা দিতে পারছে না। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহেযাগিতা কামনা করেন ভূক্তভোগী হুসনী মোবারক উজ্জল।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম