1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হলুদ বিহার ও জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের তালিকায় যুক্ত করার প্রচেষ্টা চালানো হচ্ছে'-ডিজি প্রত্নতত্ত্ব অধিদপ্তর - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা ঠাকুরগাঁওয়ে রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সাথে মতবিনিময় সভা রাউজানে ফজলে রাব্বি চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান ধর্ম অবমাননার দায়ে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ, ক্যাম্পাসে মানববন্ধন মাগুরায় আগ্নেয়াস্ত্রসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র্্যাব!

হলুদ বিহার ও জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের তালিকায় যুক্ত করার প্রচেষ্টা চালানো হচ্ছে’–ডিজি প্রত্নতত্ত্ব অধিদপ্তর

জেলা বার্তা পরিবেশক,নওগাঁ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ১০৫ বার

বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক( অতিরিক্ত সচিব) আব্দুল মান্নান মিয়া বলেছেন ঐতিহাসিক পাহাড় সোমপুর মহাবিহারের মতো হলুদ বিহার এবং জগদ্দল বিহারকে বিশ্ব ঐতিহ্যের সম্ভাব্য তালিকায় যুক্ত করার জন্য জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। তিনি বলেন প্রয়োজনে দুটি ভিন্ন ভিন্ন প্যানেল করে ইউনেস্কোর কাছে এবিষয়ে একটি তালিকা পাঠানো হবে। এর জন্য প্রয়োজনীয় যতরকম প্রচেষ্টা চালানো যায় তার সবগুলো করা হবে। গত শনিবার সন্ধ্যায় নওগাঁর বদলগাছির হলুদ বিহার এবং ধামইরহাটের জগদ্দল বিহার বিশ্ব ঐতিহ্যের সম্ভাব্য তালিকায় হালনাগাদ করনে অংশীদার সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। তিনি হলুদ বিহার ও জগদ্দল বিহারের পাশাপাশি আগ্রাদিগুণ খনন করার ঘোষনা দেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের বিভাগীয় আঞ্চলিক পরিচালক মোছাঃ নাহিদ সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বদলগাছী উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান, ধামুইরহাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আজাহার আলী, বদলগাছী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তাহির বদলগাছী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমামুল হাসান তিতু।

অন্যান্যের মধ্যে পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা, বদলগাছী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু প্রমূখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম