1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
‘অবৈধভাবে কোটিপতি’ শাহবাগ থানার আওয়ামী লীগের সভাপতি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

‘অবৈধভাবে কোটিপতি’ শাহবাগ থানার আওয়ামী লীগের সভাপতি

শ্যামল বাংলা ডেক্স

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ১৪৫ বার

শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম আতিকুর রহমান আতিকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে কোটিপতি বনে যাওয়ার বিষয়ে নানা অভিযোগ পাওয়া গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অভিযানে সে আত্মগোপনে চলে গেলেও বর্তমানে বিভিন্নক্ষেত্রে সক্রিয় ভূমিকা রাখছেন বলে জানা যায়। সে কাউকে তোয়াক্কা না করেই ক্ষমতার দাপটে প্রকাশ্যে মাদকসেবনসহ নারীদের সাথে অবৈধ মেলামেশা করে বলে জানা গেছে। এছাড়া মোটা অংকের টাকার বিনিময়ে থানা আওয়ামী লীগের পদ-পদবী বিক্রি, মার্কেট দখল, ক্যাসিনোকান্ডের মূল হোতাদের সাথে ঘনিষ্ঠতা ও সম্পৃক্ততা, চাঁদাবাজি, অবৈধ অর্থ উপার্জনসহ ক্ষমতার অপব্যবহারের বিষয়ে অনেক অভিযোগ পাওয়া গেছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) সহ একাধিক গোয়েন্দা সংস্থায় সম্প্রতি এসব অভিযোগ করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, আতিক শাহবাগ থানা আওয়ামী লীগের পদ-পদবী বিক্রি করেছেন পেশাদার খুনি, চাঁদাবাজ, ক্যাসিনো ব্যবসায়ী এবং মাদক ব্যবসায়ীদের কাছে। তার মধ্যে অন্যতম হচ্ছে সহ সভাপতি ইসমাইল হোসেন বাচ্চু ওরফে কালা বাচ্চু, একাধিক হত্যা মামলা সহ বিভিন্ন মামলার আসামী, তার মধ্যে কুমিল্লায় এক ব্যবসায়ী হত্যা মামলার অন্যতম আসামী। মামলা নাম্বার ১৪, কুমিল্লা থানা, তারিখ-১০/০১/১৬। অপর সহ সভাপতি আলী আহমেদ, ক্যাসিনোকান্ডের অন্যতম হোতা এবং পুলিশের খাতায় পলাতক। প্রচার সম্পাদক রেজাউল করিম, একাধিক মাদক মামলার আসামী এবং চিহ্নিত মাদক ব্যবসায়ী, তার স্ত্রী ফাতেমা ফাতুও রাজধানীর বিভিন্ন থানার মাদক মামলার আসামী। গত কয়েক বছর ধরে ক্ষমতার অপব্যবহার করে জোরপূর্বক রাজধানীর গুলিস্তান এলাকার ফুলবাড়িয়া সুপার মার্কেটের সভাপতি, ঢাকা ট্রেড সেন্টার উত্তর এবং দক্ষিণের সাধারণ সম্পাদক, বঙ্গবাজার কমপ্লেক্স- এর ৪টি মার্কেটের সহ সভাপতি এবং একক হর্তাকর্তা, ঢাকা ট্রেড সেন্টারের সহ সভাপতি, গুলিস্তান ট্রেড সেন্টারের সভাপতি।

এছাড়া জিরো পয়েন্ট এলাকার খদ্দর মার্কেটের একবার সভাপতি একবার সধারণ সম্পাদ হিসাবে দায়িত্ব পালনের নামে দখলে রেখেছেন আতিক। অভিযোগ রয়েছে মার্কেট দখলে তাকে সব ধরনের সহযোগিতাসহ প্রত্যক্ষ মদদ দেন কিশোরগঞ্জ এলাকার বিতর্কিত এক সংসদ সদস্য, যার বিরুদ্ধে ইতোমধ্যে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

ট্যাক্স ফাঁকি দিয়ে নিয়মিত আমদানি এবং এলসি করার প্রমাণ রয়েছে আতিকের বিরুদ্ধে। এমনকি অবৈধ হুন্ডি ব্যবসাও করেন আতিক দীর্ঘদিন ধরে। অভিযোগে আরো বলা হয়, শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আতিকের অন্যতম সহযোগী থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ হামিদের বিরুদ্ধেও রয়েছে কমিটি বাণিজ্যের অভিযোগ। ভুয়া ছেলে-মেয়ে বানিয়ে আমেরিকা যাওয়ার ভিসা করতে গিয়ে গ্রেফতার হয়েছিলেন অ্যাডভোকেট এমএ হামিদ। আমেরিকান দূতাবাসের করা সেই মামলায় এখন তিনি জামিনে আছেন। কমিটির ত্যাগী নেতা-কর্মীদের বিপদে-আপদে কোন সময়ই খোঁজ নেন না আতিক। তার কমিটির এক নেত্রী দুর্ঘটনার শিকার হয়ে প্রায় ৫মাস ধরে শয্যাশায়ী। দেখতে যাওয়া তো দূরের কথা, একবার ফোন পর্যন্ত করেননি আতিক বা দেলোয়ার কেউই।

গুলিস্তান জিরো পয়েন্টের খদ্দর মার্কেটের ২টি বেজমেন্ট মূলত গাড়ি পার্কিং-এর জন্য তৈরি করা হলেও আতিক সেগুলো ভাড়া দিয়েছেন হকারদের গোডাউন হিসাবে। প্রতিদিন এই দুই গোডাউন থেকে ১লক্ষ ১০ হাজার টাকা ভাড়া তুলে পকেটে ঢুকিয়ে ফেলেন আতিক এবং তার মনোনিত লোকজন। শুধু তাই নয়, ঐ মার্কেটে গায়ের জোরে নকশা বহির্ভূত ৪৮টি দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছেন তিনি। গুলিস্তান পোড়া মার্কেটের সভাপতি হিসাবে ৫১৪টি দোকান থেকে ভাড়া কাটার নামে ২০কোটি ৭০লাখ টাকা উঠায়। মার্কেট কমিটির এ টাকাগুলো কোনো ব্যাংকে জমা রাখেননি। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে ৬কোটি৫০লাখ টাকা জমা দিয়ে বাদবাকি পুরো টাকা আত্মসাত করেছেন আতিক। পীর ইয়েমেনী মার্কেট এবং বঙ্গবাজার কেন্দ্রিক ভারতীয় পণ্যের কালোবাজারি এবং প্রতিরাতে হাত বদলের নিয়ন্ত্রণও আতিকের হাতে।

বিভিন্ন সভা-সমাবেশে নিজের অনুসারীদের মাধ্যমে মাইকে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং ছাত্রলীগ নেতা হিসাবে পরিচয় দেন আতিক। অথচ তিনি কোনোকালেও ঢাবির ছাত্র ছিলেন না।
খদ্দর মার্কেটের ৬ তলা ভবনকে ২০ তলা করার নামে একটি কোম্পানির সাথে চুক্তি করে সেই চুক্তিপত্র এবং ভুয়া কাগজপত্র সৃজন করে শতকোটি টাকা ব্যাংক লোন নিয়ে আত্মসাত করেন তিনি।

একটি রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার সূত্রে জানা যায়, ক্যাসিনোকান্ডের মূল হোতা বিতর্কিত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট, বহিষ্কৃত ওয়ার্ড কাউন্সিলর মুমিনুল হক সাঈদ, আরমান, সম্রাটের ঘনিষ্ঠ মহিলা কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী, আলী আহমেদসহ অনেক আন্ডারওয়ার্ল্ডের মাফিয়াদের সাথে দেশে-বিদেশে বিভিন্ন একান্ত মুহূর্তের একাধিক ছবি সহ প্রমাণাদি রয়েছে গোয়েন্দাদের হাতে। এমনকি সম্রাটের ঘনিষ্ঠ এক মহিলা কাউন্সিলর, কিশোরগঞ্জের এক বিতর্কিত সংসদ সদস্য এবং আলী আহমদকে নিয়ে পুনরায় ক্যাসিনো সাম্রাজ্য প্রতিষ্ঠা করতে বর্তমানে মরিয়া আতিক।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সচিব মো: দিলোয়ার বখত গণমাধ্যমকে বলেন, অভিযোগ যাচাই-বাছাই শেষে আতিক সহ সবার বিষয়ে অনুসন্ধান শুরু করবে দুদক। এ ব্যাপারে ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী জানান, আমাদের কাছে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ এসেছে, মার্কেট দখল সহ বেশ কিছু অভিযোগ আমরা পেয়েছি। এখন আমরা মহানগর কমিটি গঠন নিয়ে ব্যস্ত তবে থানা ওয়ার্ড কমিটি গঠনের সময় এসব বিষয়কে গুরুত্ব দিয়েই নেতৃত্ব নির্বচন করা হবে।

মান্নাফী বলেন, রাতারাতি যারা টাকা পয়সার মালিক হন তারা ধরাকে সরাজ্ঞান ভাবে। সূত্র: দৈনিক আমার বার্তা

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম