1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নুতন পিএসও হলেন লে: জেনারেল ওয়াকার ; ন্যাশনাল ডিফেন্স কলেজের নুতন কমান্ড্যান্ট মেজর জেনারেল সাজ্জাদ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নুতন পিএসও হলেন লে: জেনারেল ওয়াকার ; ন্যাশনাল ডিফেন্স কলেজের নুতন কমান্ড্যান্ট মেজর জেনারেল সাজ্জাদ

আজাহার আলী সরকার :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১৪০ বার

সেনা সদর দফতরে সামরিক সচিব মেজর জেনারেল ওয়াকার উজ জামানকে লেফটেন্যান্ট জেনারেল পদোন্নতি দিয়ে গতকাল মঙ্গলবার সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) নিয়োগ করা হয়েছে । তিনি বিএমএর ত্রয়োদশ লং কোর্সের একজন মেধাবী দক্ষ ও চৌকস কর্মকর্তা ।

লে: জেনারেল ওয়াকার-উজ-জামান পিএসও পদে লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমানের উত্তরসূরি হচ্ছেন।

মাহফুজুর রহমানের চাকরির মেয়াদ আগামী ৩০ নভেম্বর শেষ হচ্ছে, সেদিন থেকেই নতুন পিএসওর নিয়োগ কার্যকর হবে।

এছাড়া সেনা কল্যান সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল সাজ্জাদুল হককে গতকাল ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট হিসেবে বদলী করা হয়েছে । আগামী ৩০ নভেম্বর তাঁর সরকারীর চাকরি শেষ দিন।

এরআগে ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্টে হিসেবে ছিলেন লে: জেনারেল শেখ মামুন খালেদ। তিনি গত ৩০ অক্টোবর অবসরে গেছেন । এই মুহুর্তে তিনি বিদেশে রয়েছেন ।

উল্লেখ্য, ১৯৮৫ সালে সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টে কমিশন পাওয়া ওয়াকার-উজ-জামান সেনা সদর দপ্তরের সামরিক সচিবের দায়িত্ব পান ২০১৭ সালের ফেব্রুয়ারিতে। তার আগে তিনি নবম পদাতিক ডিভিশনের নেতৃত্বে ছিলেন।

সেনাবাহিনীতে দীর্ঘ ৩৫ বছরের ক্যারিয়ারে তিনি একটি পদাতিক ব্যাটালিয়ন, একটি পদাতিক ব্রিগেড এবং পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়েছেন। স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকস এবং সেনা সদরদপ্তরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। সেনা সদরদপ্তরের সামরিক সচিবের শাখাতেও তিনি বিভিন্ন ভূমিকায় কাজ করেছেন।

অ্যাঙ্গোলা ও লাইবেরিয়ায় জাতিসংঘ শান্তি মিশনে সিনিয়র অপারেশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন এই সেনা কর্মকর্তা।

মিরপুরের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ এবং যুক্তরাজ্যের জয়েন্ট সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজে লেখাপড়া করার পর লন্ডনের কিংস কলেজে মাস্টার্স করেন ওয়াকার-উজ-জামান।ব্যক্তিগত জীবনে ওয়াকার-উজ-জামান দুই মেয়ের বাবা।

মরহুম সাবেক সেনা প্রধান জেনারেল মোস্তাফিজুর রহমানের জামাই লে: জেনারেল ওয়াকার । সেনাপতি হওয়ার আগে পিএসও হিসেবে নিযুক্ত ছিলেন জেনারেল মোস্তাফিজ। সেই সময় তিনি মেজর জেনারেল ছিলেন । সেনাপতি হিসেবে দায়িতব গ্রহনের দিনেই অর্থাৎ ২৪ ডিসেম্বর’১৯৯৭ বেলা অনুমান সকাল ১১টায় তাঁর সাথে আমার সাক্ষাতের সুযোগ হয়েছিল। পিএসও হিসেবে নিযুক্তির আগে তাঁকে দীর্ঘদিন সেনা বাহিনীর বাইরে রাখা হয়েছিল বলে তিনি স্মৃতিচারণ করেছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম