1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আনুষ্ঠানিক যাত্রায় 'বন্ধু চিরদিন' - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা ।

আনুষ্ঠানিক যাত্রায় ‘বন্ধু চিরদিন’

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ১৬৫ বার

নিজস্ব প্রতিবেদক : বিপদে পাশে থাকার নামই বন্ধুত্ব। এটা গল্পে, ছবিতে কিংবা বইয়ের পাতায় দেখা দিলেও বাস্তবতায় কিন্তু ভিন্নতা দেখা যায়। হরেকরকম বিচিত্র এই বন্ধুত্বের বেড়াজালে আসল বন্ধুটি খুঁজে পাওয়া যেমন দায়। তেমনি কারো প্রতি বিশ্বাস, ভরসা রাখাও কষ্টসাধ্য। তবুও এক বন্ধুর বিপদে, আরেক বন্ধুর আমৃত্যু পাশে থাকার নজিরও অহরহ। ‘আমরা সবসময় সবার পাশে’- এমন স্লোগানে আনুষ্ঠানিক যাত্রা করলো বন্ধু চিরদিন। সাংবাদিক, শিল্পী, আইনজীবীসহ বিভিন্ন পেশার বন্ধুদের সমন্ময়ে গঠিত বন্ধু চিরদিন।

শনিবার (৩১ অক্টোবর) নরসিংদীর ড্রিম হলিডে পার্কে আনুষ্ঠানিক যাত্রা করলো গ্রুপটি। এ সময় এডমিন প্যানেল, মডেরেটর ছাড়াও গ্রুপের বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

সংগঠনের উদ্দেশ্য ও মূল লক্ষ্য জানতে চাইলে চিফ এডমিন ও বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক জাফরুল আলম বলেন, “গ্রুপে হাজারো বন্ধু সমাগমের জন্য বন্ধু চিরদিন সৃষ্টি হয়নি। এক বন্ধুর বিপদে অন্য বন্ধু পাশে থাকবে। এই মানসিকতা যাদের থাকবে। তারাই বন্ধু চিরদিনে থাকার যোগ্যতা রাখবে। নইলে গ্রুপে থাকার যোগ্যতা হারাবে।”

এডমিন রুমি হোসেন বলেন, “বন্ধু চিরদিন হবে একটা আস্থার জায়গা। যতোদিন বেঁচে থাকবো বন্ধুত্ব ধরে রাখবো।” এডমিন জয় সুমন বলেন, “আমরা সবাই মিলেমিশে থাকবো। কারো কান কথায় নিজেদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করবো না।”

গ্রুপের সদস্য ও বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি নাছিমা সোমা বলেন, “আমাদের মধ্যে শতভাগ স্বচ্ছতা থাকতে হবে। একজন অন্যজনকে সম্মান দিতে হবে। কোন ভুল ভ্রান্তি হলে এডমিন প্যানেলকে অবগত করতে হবে। তবে কোনক্রমেই সমালোচনা করা যাবে না।”

বন্ধুদের নিয়ে চমৎকার একটা গ্রুপ তৈরি হয়েছে। যা আগে কখনোই চোখে পড়েনি। আশা করি আমাদের এ বন্ধন আজীবন অটুট থাকবে বলে জানান এশিয়ান টিভির সিনিয়র সাংবাদিক ও গ্রুপের সদস্য জয় ই বুলবুল। এ বক্তব্যের সাথে একমত পোষণ করে ইউসুফ আলী বাচ্চু বলেন, “আমরা কখনোই নিজেদের মধ্যে তর্কে জড়াবো না। যে কোন বিপদেআপদে একজন অন্যজনের পাশে থাকবো।”

এ সময় গ্রুপের প্রায় ২৫ জন সদস্য হাতে হাত রেখে বন্ধুত্ব অটুট রাখার শপথ করেন। যে কোন প্রয়োজনে এক বন্ধুর পাশে আরেক বন্ধু থাকবেন বলেও প্রতিজ্ঞাবদ্ধ হন।

অনুষ্ঠানের শুরুতে পরিচয়পর্বের মাধ্যমে নিজেদের অভিমত প্রকাশ করেন গ্রুপের সদস্যরা। এরপর এডমিন প্যানেলকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন উপস্থিত সদস্যরা। এডমিন প্যানেলের মধ্যে চীফ এডমিন জাফরুল আলম, এডমিন রুমি হোসেন ও জয় সুমন, মডেরেটর সুমনা খানম ও রাজিব। এছাড়া অন্যান্য সদস্যের মধ্যে ফয়সাল, রিপন, সিমু, আলাউদ্দিন, গোলাপ, সুমন, সোহেলি, মিনা, মুন্নি, বিপ্লব, তৌহিদ, নুপুর, তানজিনা প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, বিপদে এক বন্ধু আরেক বন্ধুর পাশে দাঁড়াবে। এমন দৃঢ় মনোভাব ও প্রতিজ্ঞাবদ্ধেই চালু হয়েছে বন্ধু চিরদিন। এছাড়া বন্ধুত্ব অটুটের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডকে সামনে রেখে তৈরি হয়েছে বন্ধু চিরদিন। গ্রুপ প্রতিষ্ঠার শুরুতেই অনাথ ও অসহায়দের আর্থিক সহায়তা করেন গ্রুপটি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম