1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরার মধুমতি নদীতে 'বিহারী লাল শিকদার নৌকা বাইচ’ অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৫ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

মাগুরার মধুমতি নদীতে ‘বিহারী লাল শিকদার নৌকা বাইচ’ অনুষ্ঠিত

মোঃ সাইফুল্লাহ ;

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ১১৮ বার

মাগুরার মহম্মদপুরের মধুমতি নদীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে লক্ষাধিক দর্শকের উপস্থিতিতে ৪ নভেম্বর বুধবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আবহমান গ্রাম-বাংলার লোকজ ঐতিহ্যবাহী বিহারী লাল শিকদার নৌকাবাইচ প্রতিযোগিতা ও গ্রামীণ মেলা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুপুর ২ টায় বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, মহম্মদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফি,, আলফাডাঙ্গা পরিষদ চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান, আমিনুর রহমান কলেজের অধ্যক্ষ ও প্রেসক্লাব মহম্মদপুরের সভাপতি বিপ্লব রেজা বিকো মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস এবং উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মিজানুর রহমান মিলনসহ আরো অনেকে।

মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থা এ মেলা ও ওনৗকা বাইচের আয়োজন করে। মেলাকে ঘিরে মধুমতি নদীর এলাংখালী ঘাট এলাকা ও নদীর দুই ধারের প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে দোকান-পাট ও বাহারী পণ্যের পসরা সাজিয়ে বসে স্টল। মেলা প্রাঙ্গণে তৈরি করা হয়েছে বিশাল আকৃতির মঞ্চ। পথে পথে শোভা পেয়েছে হরেক রকম তোরণ।
বাৎসরিক এ নৌকাবাইচ উপভোগ করতে সকাল থেকেই শেখ হাসিনা সেতু সংলগ্ন মধুমতি নদীর পাদদেশে পার্শবর্তী যশোর, ঝিনাইদাহ, নড়াইল, ফরিদপুরসহ কয়েকটি জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও এলাকার শিশু-কিশোর-কিশোরীসহ সকল বয়সী নারী-পুরুষ জমায়েত হতে থাকেন। তাদের উপস্থিতিতে এলাকায় সৃষ্টি হয় আনন্দঘন ও উৎসব মূখর পরিবেশ।

প্রতিযোগিতা শুরুর আগ মুহূর্তে মধুমতি নদীর দুই পাড়ে নামে লক্ষাধিক মানুষের ঢল। সংগীতের তালে তালে দাঁড়িয়াদের ছন্দময় দাঁড় নিক্ষেপে নদীর জল ময়ূরপঙ্খির মতোই ঝিলমিল করে মধুমতির বুকে। উল্লাসে মেতে উঠে নদী পাড়ের দর্শকেরা। এ বাইচে মহম্মদপুর, ফরিদপুর, নড়াইল, কালীগঞ্জ, রাজবাড়ী এলাকা থেকে আসা ১২ টি নৌকা অংশ নেয়। নৌকা বাইচ শেষে প্রথম স্থান অধিকারী খুলনার এমপি সালাম মুশির্দীর নৌকাকে প্রথম পুরস্কার ফ্রিজ, মাগুরা সদরের লিয়াকত আলীর নৌকাকে দ্বিতীয় পুরস্কার ৩২ ইঞ্চি এলইডি টিভি ও মহম্মদপুরের আতর মোল্যার নৌকাকে ৩য় পুরস্কার ২৪ ইঞ্চি এলইডি টিভি প্রদান করা হয়।
মেলার আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের কয়েক স্তরের নিরাপত্তার পাশাপাশি রাখা হয় সহস্রাধিক স্বেচ্ছাসেবক বাহিনী । সেই সাথে রাখা হয় ফায়ার সার্ভিসের দল এবং অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুরো মেলা এলাকা গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। নৌকা বাইচ শেষে সন্ধ্যায বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম