1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নীরব বিএনপি, আ’লীগের মনোনয়ন চান ৮ জন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি তীব্র গরমে ক্লান্ত শ্রমজীবীদের স্বস্তি ‘এক গ্লাস শরবত’ ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার -সৈয়দপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক ও জাহাঙ্গীর আলম তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১ চন্দনাইশে গৃহবধুর আত্মহত্যা

নীরব বিএনপি, আ’লীগের মনোনয়ন চান ৮ জন

শ্যামল বাংলা ডেক্স

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ২৭৯ বার

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আটজন মনোনয়নপ্রত্যাশীর তালিকা গেছে কেন্দ্রে। তবে এ নির্বাচন ঘিরে আওয়ামী লীগে তৎপরতা থাকলেও বিএনপিতে রয়েছে নীরবতা। এ পৌরসভার নির্বাচনের তফসিল এখনও ঘোষণা না হলেও এরই মধ্যে মাঠ চষে বেড়াচ্ছেন নৌকার মনোনয়নপ্রত্যাশীরা। পৌরবাজারের চায়ের দোকান থেকে শুরু করে প্রতিটি পাড়া-মহল্লায় বইছে নির্বাচনী হাওয়া।

নৌকার মনোনয়নপ্রত্যাশীদের পোস্টার, লিফলেট ও ফেস্টুনে পৌর এলাকার সর্বত্র ছেয়ে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও সবর এসব প্রার্থীর কর্মী-সমর্থকরা। দলীয় সূত্র জানায়, এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী যাদের নাম কেন্দ্রে গেছে তারা হলেন- বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি আবদুল মালেক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অধ্যক্ষ জাকের হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু ইউছুফ, নাঙ্গলকোটের খান পরিবারের সন্তান তরুণ উদ্যোক্তা ও ব্যাংকার এ কে এম বাহাউদ্দীন কোরাইশী শুভ খান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান মিন্টু, সহ-প্রচার সম্পাদক তৌহিদুর রহমান মজুমদার ও সদস্য আবুল কাশেম। সরেজমিন দেখা গেছে, এসব মনোনয়নপ্রত্যাশী তাদের লোকজন নিয়ে পৌর বাজারে প্রায়ই মোটরসাইকেল শোভাযাত্রা, মিছিল ও বাড়ি বাড়ি গিয়ে গণসংযোগ করছেন।

সবাই নিজেকে সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে জানান দেওয়ার চেষ্টা করছেন। উঠান বৈঠক ও সভা-সমাবেশও করছেন। পৌর এলাকার চায়ের দোকানগুলোতে ভোটাররাও প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনা করেছেন। সম্ভাব্য মেয়র প্রার্থীরা বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতিও দিচ্ছেন। এ ছাড়া এ আসনের সংসদ সদস্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নজর কাড়ার চেষ্টাও করছেন তারা। বর্তমান মেয়র আবদুল মালেক বলেন, পৌরসভাকে তৃতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত করেছি। ৯টি ওয়ার্ডের ১৯টি গ্রাম শতভাগ বিদ্যুতায়নসহ সব ধরনের উন্নয়ন করেছি। আমাকে আবার সুযোগ দিলে অবশিষ্ট কাজগুলো সমাপ্ত করে একটি মডেল পৌরসভা গড়ব। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অধ্যক্ষ জাকের হোসেন বলেন, আমার বাবা মরহুম ছাদেক হোসেন চেয়ারম্যান নাঙ্গলকোট আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের সংগঠক ও নাঙ্গলকোট থানা প্রতিষ্ঠার প্রস্তাবক। তার উত্তরসূরি হিসেবে আমিও এলাকার উন্নয়নে সম্পৃক্ত হতে চাই।

আমি মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে সুষ্ঠু মাদক, দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত পৌরসভা গঠন করব। নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু ইউছুফ বলেন, আমি মানুষের পাশে থাকার জন্য পৌর মেয়র হতে চাই। এখনও পৌরসভার অনেক উন্নয়ন কাজ বাকি। আমি পৌর মেয়র হলে অগ্রাধিকার ভিত্তিতে এ উন্নয়ন কাজগুলো বাস্তবায়ন করব।তরুণ উদ্যোক্তা ও ব্যাংকার এ কে এম বাহাউদ্দীন কোরাইশী শুভ খান বলেন, পৌরসভার সর্বস্তরের জনগণের সঙ্গে আমার সম্পৃক্ততা রয়েছে। তরুণ ও যুব প্রজন্মসহ পৌরসভার মানুষ নৌকার প্রার্থী হিসেবে আমাকে দেখতে চায়। আশা করছি, আমার পারিবারিক ঐতিহ্য ও মানুষের চাওয়ার মূল্য দিয়ে দল আমাকে মনোনয়ন দেবে।
উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া বলেন, ৩০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছি। আমার কোনো পিছুটান নেই। আমি মানুষের সেবা করতে চাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম