1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সাতকানিয়ায় ৩ টি অবৈধ ইটভাটায় উচ্ছেদ অভিযান, ৩ লক্ষ টাকা জরিমানা - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Tips Mudah Menang dalam Permainan Slot Aztec Bonanza বর্তমান এবং  ভবিষ্যৎ প্রজন্ম একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশের গর্বিত নাগরিক হবে – মো. তাজুল ইসলাম, (এলজিইডি মন্ত্রী) পোকখালী’র ইউপি চেয়ারম্যান জামিনে মুক্ত চৌদ্দগ্রামে ইউনাইটেড ফর হিউমিনিটি’র অভিষেক ও দুর্ঘটনায় আহত শিক্ষকের মাঝে অর্থ হস্তান্তর ভিসির নির্দেশে বন্ধ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন, মানেনি কুবি শিক্ষকরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময় ফুলবাড়িতে ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে জামায়াত সমর্থিত প্রার্থী ঘূর্ণিঝড়ে রাউজানে দুইটি ঘর বিধ্বস্ত, বিচ্ছিন্ন  বিদ্যুৎ সংযোগ  রাশিয়া তালেবানকে আমন্ত্রণ জানিয়েছে বৃহত্তর বার্ষিক অর্থনৈতিক ফোরামে উদাহরণ দিয়ে বলতে পারবেন না, কোথাও আমরা মানবাধিকার লঙ্ঘন করেছি – সেনা প্রধান 

সাতকানিয়ায় ৩ টি অবৈধ ইটভাটায় উচ্ছেদ অভিযান, ৩ লক্ষ টাকা জরিমানা

মো.ইকবাল হোসেন:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৬ জানুয়ারি, ২০২১
  • ১২৬ বার

বুধবার (৬ জানুয়ারি) সকাল থেকে বিকাল পযর্ন্ত এই অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তর। এসময় সহোযোগীতায় ছিলেন র‍্যার্ব -৭ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

এসময় তেমুহনী এলাকার এস বি এম নামের ইটভাটা, মাদারবাড়ী এলাকার সেভেন বি এম এর কার্যক্রম বন্ধ করে দিয়ে গুড়িয়ে দেওয়া হয়। এবং ব্রিকফিল্ডের চিমনি ভেঙে ফেলার পাশাপাশি ধ্বংস করা হয় পোড়ানোর জন্য প্রস্তুতকরা কাঁচা ইট। এবং এন এইচ বি কে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্য নিবার্হী ম্যাজিস্ট্রেট এস এস আলমগীর ও পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আফজারুল ইসলাম ও পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নুর হাসান সজীব ।

কর্মকর্তারা বলেন, আদালতের নির্দেশে অবৈধ ইটভাটা গুলো গুড়িয়ে দিয়ে বন্ধ করে দেওয়া হচ্ছে। আগামীতেও পরিবেশের ছাড়পত্র নেই, জেলা প্রশাসনের অনুমতিবিহীন, পাহাড় কেটে পরিবেশ নষ্ট করে কাঠ পুড়ানো সব ইটভাটাগুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

উল্লেখ্য, চট্টগ্রামের সব অবৈধ ইটভাটা বন্ধে ব্যবস্থা নিতে জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ১৪ ডিসেম্বর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ চট্টগ্রামের সব অবৈধ ইটভাটা বন্ধে ব্যবস্থা নিতে সাত দিনের সময় দেন। আদালতের আদেশে একইসঙ্গে বৈধ ইটাভাটায় জ্বালানি হিসেবে কাঠের ব্যবহার ও কৃষিজমি বা পাহাড়ের মাটি কেটে ব্যবহারকারীদের তালিকাও দাখিল করতে বলা হয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে ২৯ নভেম্বর রিট করা হয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম