1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মিরপুর প্রেসক্লাবের বিতর্কিত মানববন্ধন, হাসির খোরাক যুগিয়েছে প্রকৃত সাংবাদিকদের - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

মিরপুর প্রেসক্লাবের বিতর্কিত মানববন্ধন, হাসির খোরাক যুগিয়েছে প্রকৃত সাংবাদিকদের

নিজস্ব প্রতিবেদক :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ৪০৮ বার

রাজধানীর মিরপুর প্রেসক্লাবের আয়োজনে বাবুল নামের এক সাংবাদিকের বিরুদ্ধে মানববন্ধন করে বিতর্কিত সৃষ্টি হয়েছে। মিরপুর প্রেসক্লাবের মানববন্ধনে দৃশ্য দেখে অনেকের হাসির খোরাক যুগিয়েছে।

মিরপুরের সাংবাদিক সমাজ ও সুশীল সমাজে এই মানববন্ধনে হাস্যকর করেও মন্তব্য অনেকের। সৈয়দ শফিকুর রহমান পলাশ ও কাইল্যা জাকিরের অপকর্মকে ঢাকতেই তারা এ মানববন্ধনের কর্মসূচি করেছে বলে বিভিন্ন সচেতন মহল মনে করেন। মিরপুর প্রেসক্লাবের নামে সৈয়দ শফিকুর রহমান পলাশ ও সভাপতি গোলাম কাদেরের সাক্ষরিত এক প্যাডের মাধ্যমে বিভিন্ন স্থান হতে চাঁদাবাজির করার তথ্য রয়েছে। সে বিষয়ে বাবুল খান সংবাদ প্রকাশ করবেন বলে তার নিজেস্ব ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়। সেই স্ট্যাটাসে টনক নড়ে মিরপুর প্রেসক্লাবের কাইল্যা জাকির ও আন্ডার ওয়াল্ডের বাহিনীর সদস্য সৈয়দ শফিকুর রহমান পলাশের।

পলাশ বিগত দিনে পরিবহন গাড়ীর হেলপার হলেও বর্তমানে তিনি মিরপুর প্রেসক্লাবের কখনো সভাপতি, কখনো সেক্রেটারি পরিচয় দিয়ে পুলিশের বিভিন্ন দপ্তরে গিয়ে ছবি তুলেন। অভিযোগ রয়েছে, রাজধানীর মিরপুর শিয়ালবাড়ী মোড়ে দখল কৃত বাড়ীর সাড়ে পাঁচ লাখ টাকা প্রতিমাসে পিডিএফ অফিস থেকে আদায়ের জন্য মিরপুর প্রেসক্লাব সাইনবোর্ড ঝুলিয়েছে। পলাশের নামে বিভিন্ন থানায় অপরাধের মামলা রয়েছে। পলাশের কথামত কেউ না চললে বা চাদাবাজি না করলে তার বিরুদ্ধে বিভিন্ন ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানিও করে।

পলাশ সাংবাদিকের ছিটেফোঁটার জ্ঞান না থাকলেও সে পত্রিকার প্রকাশক ও সম্পাদক, প্রেসক্লাবের সভাপতি, পত্রিকার প্রধান উপদেষ্টা সহ বিভিন্ন সংস্থার পরিচয়ে বেপরোয়া অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তার সকল অবৈধ কর্মকাণ্ড চালানো ও পিছনের কুকর্মের অপরাধ লোকাতে সে মিরপুর প্রেসক্লাব সহ বহু একাধিক সমাজ সেবা প্রতিষ্ঠানের নেতা সেজে বসে আছে। তার কুকর্মের বিরুদ্ধে জাতীয় টিভি চ্যানেল ও পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ ও হয়েছে। দখল বাজি, চাদাবাজি, সাংবাদিকদের উন্নয়নের নামে চাদাবাজি, করোনা ভাইরাস প্রতিরোধে ফ্রি হোমিওপ্যাথিক চিকিৎসার নামে চাঁদাবাজি সহ বিভিন্ন পন্থায় চাঁদাবাজি করে আসছে এই চিহ্নিত চাঁদাবাজ সৈয়দ শফিকুর রহমান পলাশ। আরো অভিযোগ রয়েছে সাধারণ মানুষের কাছ থেকে চাকুরীর দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

এমনো অভিযোগ আছে, প্রাইভেট গাড়ী কিনে সাড়ে পাচ লাখ টাকা না দিয়ে পালিয়ে যায়। পরে ভুক্তভোগীরা জানতে পারে সেই পলাশ চিটার এখন মিরপুর প্রেসক্লাবের নেতা। এই হাস্যকর মানববন্ধনে মাত্র হাতে গোনা ৭/৮ দেখা গেছে। যারা মানববন্ধনে অংশ নিয়েছে তাদের আমল নামাও বেশ শক্ত, কেউ দেহ ব্যবসার সাথে জড়িত, কেউ বিএনপির সন্ত্রাসী, কেউ মিরপুর ১০ নম্বরের পকেটমার। কেউ মাগুরার চিহ্নিত ডাকাত।

মিরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক যিনি অন্যের বউ ভাগিয়ে এনে সংসার করছে ডজন খানেক বিভিন্ন অপরাধে মামলার আসামী সাজাও খেটেছেন। সৈয়দ শফিকুর রহমান পলাশ নারী লোভী। প্রশাসনের লোকজন যদি মিরপুরের প্রেসক্লাবের সকল নেতাদের আমল নামা সংগ্রহ করে তাহলে বেড়িয়ে আসবে থলের বিড়াল। সৈয়দ শফিকুর রহমান পলাশের পালক পুত্র প্রান্ত পারভেজ সে মাদক ও নারী শিশু অপরাধ সহ বিভিন্ন মামলার আসামী। সে বাংলাদেশের সাংবাদিক জগতের আইকন মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন শাবান মাহমুদ এর নাম ধরেও অকথ্য ভাষায় গালিগালাজ করে সেই অডিও রেকর্ড ফেসবুক দুনিয়ায় ঘুরপাক খাচ্ছে। তাদের অপকর্মের বিরুদ্ধে যেই প্রতিবাদ করবে তাকেই তারা সন্ত্রাসী বলে এ ধরনের হাস্যকর মানববন্ধন করে।

বাবুল খানকে মিরপুর প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক করা হয়। বাবুল খান যখন জানতে পারে প্রেসক্লাবের নামে তারা বিভিন্ন ভাবে চাঁদা বাজি করছে তখন তিনি প্রতিবাদ করায় তার বিরুদ্ধে এ মানববন্ধন করছে বলে জানান বাবুলের ঘনিষ্ঠরা। তারা বলেন এই মানববন্ধন সবার কাছে হাসির খোরাক যুগিয়েছে। তারা আরো বলেন, কিছুদিন আগেও নারীকে শ্লীনতা হানির অভিযোগ কালা জাকির, সৈয়দ শফিকুর রহমান পলাশ কারাভোগ করে জামিনে আসছেন। মীর তারকে ইউটিউব চ্যানেলের কর্ণধার হলেও তিনি দেশ নিউজ টিভির চেয়ারম্যান পরিয়ে দিয়ে প্রশাসনের লোকজনের সাথে ছবি তুলে তা আবার ফেসবুকে আপলোড দিয়ে চাঁদাবাজি, নারীকে প্রলোভনে ধর্ষন সহ বিভিন্ন অপকর্ম কার্যকলাপ করে আসছে। ভুক্তভোগিরা বিচার চাইতে মিরপুর প্রেসক্লাব এলে তাদের মারপিট করে বের করে দেয়। প্রশাসনের কর্মকর্তাদের সাথে সুসম্পর্ক রয়েছে বিধায় তার অপরাধ পাহাড় সমান হলেও ধরাছোঁয়ার বাইরে থাকে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম