কিশোরগঞ্জে প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও আলোচনা সভা

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জের ‘করিমগঞ্জ প্রতিবন্ধি বিদ্যালয়’ এর প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ মার্চ) দুপুরে করিমগঞ্জ উপজেলার ১নং কাদিরজঙ্গল ইউনিয়নের পিটুয়া বাজারে আলোচনা সভা ও এসব হুইল চেয়ার বিতরণ করা হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শরীফ উদ্দীন ও প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, ‘করিমগঞ্জ প্রতিবন্ধি বিদ্যালয়’ এর নিজস্ব অর্থায়নে এসব হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বিদ্যালয়টির জন্য মোট ৭৬ জন প্রতিবন্ধিকে শিক্ষার্থী হিসেবে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

পিটুয়া আলোকিত যুব সংগঠনের সার্বিক সহযোগিতায় ও বিশিষ্ট সমাজসেবক ইসলাম উদ্দীনের সভাপতিত্বে, ডা. সাইফুল ইসলামের উদ্বোধনের মাধ্যমে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১ নং কাদিরজঙ্গল ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন মেম্বার নাসির উদ্দীন, উবায়দুর রহীম, কাজী রহমতুল্লাহ, আনোয়ারুজ্জান, মুমিন মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে ৬ জন প্রতিবন্ধি শিক্ষার্থীর মাঝে ৬টি হুইল চেয়ার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধিরা এখন আর সমাজের কোনো নয়। তাদেরকে সুশিক্ষা দিয়ে প্রশিক্ষণ দিয়ে জনশক্তি হিসেবে তৈরি করতে পারলে তারা অন্য সব সাধারণ-স্বাভাবিক মানুষের মতোই কাজ করতে সক্ষম।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.