1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হেফাজতের ডাকা হরতালে সাড়া নেই বাঁশখালীতে - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

হেফাজতের ডাকা হরতালে সাড়া নেই বাঁশখালীতে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১১৫ বার

শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি (চট্টগ্রাম):
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী বিক্ষোভ, সমাবেশ ও সংঘর্ষে নিহতের ঘটনার জেরে রবিবার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ হেফাজত ইসলাম।

হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা হরতালে চট্টগ্রামের বাঁশখালীতে রোববার সকাল থেকে বড় কোন যানবাহন ও যাত্রীবাহী বাস চলাচল না করলেও সিএনজি-অটোরিকশার মতো সাধারণ যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল ৮টার দিকে উপজেলার মিয়ার বাজার ও অলি মিয়ার দোকান সংলগ্ন প্রধান সড়কে হেফাজতের অনুসারীদের হরতালের সমর্থনে পিকেটিং করতে দেখা গেলে তাৎক্ষণিক পুলিশি বাঁধায় পন্ড হয়ে যায়। এ ছাড়া আর কোথাও দেখা যায়নি হরতাল আহ্বানকারীদের।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে তৎপর রয়েছেন বলে জানিয়েছেন বাঁশখালী থানা পুলিশ। যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশ সদস্যদের রয়েছে সর্বোচ্চ সতর্কাবস্থান। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকে বাঁশখালী উপজেলার বেশকয়েকটি কওমী মাদরাসার স্পটে পুলিশের সতর্কবস্থান দেখা যায়।

সকাল থেকে বাঁশখালী রুটে অন্যান্য যানবাহন চলাচল করলেও চট্টগ্রাম শহরগামী কোন বাস চলাচল করতে দেখা যায়নি। দূরপাল্লার যাত্রীদের বাস কাউন্টারে অপেক্ষা করতে হচ্ছে।

বাঁশখালী জামিয়ামিল্লিয়া আজিজিয়া মাদরাসার মোহতামিম আজিজুল হাসান মোঠোফোনে বলেন, ‘হেফাজতের ডাকা হরতালে অবস্থান নিতে আমাদের কে উপর থেকে কোন নির্দেশনা দেওয়া হয়নি। আমাদের কোন শিক্ষার্থী হরতালের সমর্থনে মাঠে নাই। তাছাড়া আমার মাদরাসায় পটিয়া ইত্তেহাদুল মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে পরিক্ষা চলছে। এতে বাঁশখালীস্থ ১০ টি মাদরাসার শিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহণ করেন। পরিক্ষা শেষে স্বাভাবিকভাবে যার যার বাড়িতে চলে যাওয়ার জন্য বলা হয়েছে।’ তিনি আরো বলেন, ‘আজকেই পরিক্ষা শেষ। আজ থেকে মাদরাসা রমজান উপলক্ষে বন্ধ হয়ে যাবে। ঈদের পরেই মাদরাসা যথারীতি খুলবে।’

চট্টগ্রাম দক্ষিণজেলা যুব আন্দোলনের সাধারন সম্পাদক মোবারক হোসাইন আসিফ বলেন-‘মোদী বিরোধী হরতালের পক্ষে আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। বাঁশখালীতে হেফাজতের এ বিষয়ে কোন তৎফরতা না থাকায় আমরা মাঠে নেই।’

বাঁশখালী থানা পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবীর জানান- ‘বাঁশখালীতে হরতালের সমর্থনে কোথাও কোন ধরণের অপ্রীতিকর অবস্থা হয় নি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম