বুধবার, ১৬ Jun ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

আশুলিয়ার মানবতার মানবিক মানুষের সারিতে রাজু গ্রুপের চেয়ারম্যান

বিশেষ প্রতিবেদক ঃ

” মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য ও বন্ধু মানুষ কি একটু সহানুভূতি কি পেতে পারেনা ও বন্ধু ” ভূপেন হাজারীগার এর একটি মানবিক গানই নারা দিয়েছেন একজন জনপ্রতিনিধিত্বের আখাংকার একজন মানুষ।

এলাকার খেটে খাওয়া শ্রমজীবী কর্মজীবী মেহনতী মানুষের জন্য আন্তরিক হয়েই দেশের এই ক্রান্তিলগ্নে পাশে এসে দাড়িয়েছেন তিনি।

আশুলিয়ার একজন স্বনামধন্য শিল্পপতি জনাব মোঃ রাজু আহম্মেদ।

গনমানুষের আস্হা ও সুনামের চেস্টায় নিজেকে নিয়োজিত রেখেছেন মানব সেবায়।

২৮এপ্রিল রোজ বুধবার সন্ধ্যায় পবিত্র মাহে রমজান মাসে রোজাদারদের পাশে দারিয়েছেন তিনি। নিত্যদিন গরীব দুঃখি মানুষদের জন্য বস্তা ভর্তি খাদ্য দ্রব্য বিতরণ করে চলেছেন। খাদ্যদ্রব্যের মর্ধ্যে রয়েছে মুড়ি, তেল, খেজুর, ছোলাসহ বিভিন্ন ধরনের ইফতার সামগ্রী প্রতিদিনই আশুলিয়ার বিভিন্ন এলাকার অসহায় দরিদ্র ও গরিব মানুষের কাছে পৌছে দিচ্ছেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য ও ঢাকা জেলা জাতীয় শ্রমিক লীগের সাংঠনিক সম্পাদক ও বিশিস্ট শিল্পপতি রাজু গ্রুপের চেয়ারম্যান জনাব মোঃ রাজু আহমেদ। গরিব দুঃখি মেহনতি মানুষের জন্য সার্বিক সহযোগিতার পাশাপাশি দেশের বর্তমান করোনা পরিস্থিতিকে সামাল দিতে সরকার যখন লগ ডাউন দিলেন সেই পরিস্তিতে কৃষকের ধান কাটার মৌসুমে বেঘাত ঘটায় যখন কৃষকরা ধান কেটে উঠানে তোলারমত শ্রমিক পাচ্ছিলেননা ঠিক সে মুহুর্তেই শ্রমিক বান্ধব এ নেতা একঝাক নেতা কর্মীকে নিয়ে কৃষকের ধানের মাঠে নেমে পরলেন। তিনি একজন শিল্পপতি হয়েও নির্হংকার এ মানুষটি তাদের দুর্দিনে পাশে দাড়িয়ে তাদের মুখে হাসীর সঞ্চার ঘটানোর মর্ধ্য দিয়ে দেশের অন্যতম সোস্যাল মিডিয়া ফেচবুকে আলোড়ন সৃষ্টি করেছেন সাধারণ মানুষের কাছে তিনি সুনাম অর্জন করেছেন।


সরেজমিনে গিয়ে দেখাযায় আশুলিয়ার রাজু মার্কেট এলাকায় ব্যবসায়ী রাজু আহমেদের অফিসের সামনে ভীর করে শত শত মানুষ।
এদের মধ্যে কারও ঘরে খাবার নাই, কারও চিকিৎসা এবং ঔষুধ কেনার টাকা নেই, কেউ আসছেন ছেলে-মেয়ের জন্য বই-খাতা ও স্কুল ড্রেসের জন্য সাহায্য নিতে, আবার কেউ এসেছেন একটি হুইলচেয়ার অথবা স্ট্রেচার কেনার টাকার জন্য। এদের সবাইকেই তাদের প্রয়োজন অনুযায়ী সাধ্যমতো সহযোগীতা করে যাচ্ছেন শ্রমিকবান্ধব এ নেতা ।
সাহায্য পেয়ে সবাই রাজু আহমেদকে মন থেকে দোয়াও করছেন আগামীতে যেন এভাবেই আরও বেশী বেশী সাধারন মানুষকে সাহায্য সহযোগীতা অব্যাহত রাখতে পারেন। জনাব রাজু আহমেদ এ প্রতিবেদককে বলেন, সবাইকে সহযোগীতা করতে পেরে নিজেও আত্মতৃপ্তি পাচ্ছেন বলে জানান। মেহনতী মানুষের প্রাণের প্রিয় হতে চলেছেন জনাব রাজু আহমেদ।

গত মঙ্গলবার বিকেলেও আশুলিয়ার চাঁনগাও সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পাঁচ শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেছেন আওয়ামী লীগের এ নেতা ব্যবসায়ী রাজু আহমেদ। সামাজিক দুরত্ব বজায় রেখে একদিকে তার লোকজন সাধারন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করছেন। অন্যদিকে তিনি নিজে হ্যান্ড মাইক হাতে সকলের উদ্দেশ্যে ঘোষনা দিয়ে যাচ্ছেন, তিনি বলেন,আমার প্রতিটি খাবারের ব্যাগে মোবাইল নাম্বার দেয়া আছে। এই লকডাউনের সময়ে যদি কারও কোন রকম খাবারের সমস্যা হয় এই নাম্বারে কল করলেই আপনাদের ঘরে খাবার পৌছে দেয়া হবে। তারপরও আপনারা ঘরে থাকুন, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার করুন এবং সামাজিক দুরত্ব বজায় রাখবেন।

বিশিস্ট শিল্পপতি ও আওয়ামী লীগের নেতা জনাব রাজু আহমেদ বলেন, আমি কোন জনপ্রতিনিধি নই একজন সাধারন মানুষ। করোনার এই ভয়াবহ সংকটের সময়ে আমি নিজ উদ্যোগে গরিব ও অসহায় মানুষের পাশে দাড়িয়েছি। পবিত্র রমজান মাস জুরে আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লায় ঘুরে ঘুরে সেহরি ও ইফতার বিতরন অব্যাহত রেখেছি। এর পাশাপাশি নগদ অর্থ, বস্ত্র, ঔষুধ, খাদসামগ্রী ও হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য চাহিদা পুরনেও আমি সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছি এবং এটা সারা বছর জুরেই চলমান থাকবে। এর আগেও আমি করোনার প্রথম ঢেউয়ের সময়েও প্রথম থেকে শেষ পর্যন্ত সর্বস্তরের মানুষকে সহযোগীতা করেছি। আবারও আমি আমার সামর্থ অনুযায়ী সাধারন মানুষের মাঝে সহযোগীতা অব্যাহত রেখেছি।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com