সোমবার, ২১ Jun ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানী ২০ হাজার টাকা মৌলভীবাজার জেলা সদর উপজেলা ১২ নং গিয়াসনগর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন জনপ্রিয়তায় এগিয়ে। ভোলায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ৩৭১ ভূমিহীন পরিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে ৬০০ পিচ ইয়াবা সহ আটক ২ নজরপুর ইউনিয়নে জনমত জরিপে এগিয়ে যুবলীগ নেতা জহিরুল ইসলাম জহির মুজিববর্ষের উপহার : ভূমিসহ ঘর পেলো হাটহাজারীর ২৬ পরিবার একাধিক হত্যা মামলার আসামী সোমেদ আলী গ্রেপ্তার করেছে র‌্যাব ১১ নরসিংদী মডেল থানার অভিযানে শীর্ষ সন্ত্রাসী সুজন সাহা আটক আক্রান্তের নয়া রেকর্ড আনােয়ারায় ২৫ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রী’র ঘর উপহার

উদ্বোধন অপেক্ষায় মীরসরাই মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র

মীরসরাই (চট্টগ্রাম)

মীরসরাই উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের অপেক্ষায় উপজেলার বাসিন্দারা। ইতোমধ্যে মসজিদের রং তুলির কাজ চলছে। উপজেলা চত্বরে দৃষ্টি নন্দন মডেল মসজিদের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।
মীরসরাই উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র বি-ক্যাটাগরি হিসেবে ৪০ শতাংশ জমির উপর নির্মিত হচ্ছে। তৃতীয় তলা ভিত্তি বিশিষ্ট মডেল মসজিদ (টাইপ-বি) যেখানে প্রতি ফ্লোরের আয়তন ১ হাজার ৬৮০ দশমিক ১৪ বর্গমিটার। ভবনের মোট আয়তন ২৯,৬০০ বর্গফুট। বাস্তববায়নে ব্যয় ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা।

সারা দেশে নির্মাণাধীন মডেল মসজিদের ভৌত অবকাঠামো গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। বাস্তবায়নকারি সংস্থা ইসলামিক ফাউন্ডেশন। মীরসরাই উপজেলা মডেল মসজিদে একসঙ্গে ৯শত মানুষের নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে।

আধুনিক সুবিধা সম্বলিত সুবিশাল মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী পুরুষের ওযু এবং নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে। আরো থাকছে কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, লাইব্রেরী, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র।
মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, মীরসরাই মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ ‘অত্যন্ত সুষ্ঠুভাবে’ দ্রুততার সঙ্গে এগিয়ে চলেছে। একসাথে এতগুলো মসজিদ আর কখনো কোথাও হয়নি। এখানে ইসলামের পরিপূর্ণ জ্ঞান অর্জনের জন্য সব ধরনের সু-ব্যবস্থা থাকবে। খুব শীঘ্রই দৃষ্টিনন্দন মডেল মসজিদ মুসল্লিদের নামাযের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জাকির হোসেন জব্বারিয়া (জবি) প্রকল্পের সাইড ইঞ্জিনিয়ার ওমর ফারুক জানান, মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে, এখন তেমন বড় কোন কাজ নেই। এখন শুধু রং তুলি আর সামান্য মার্বেল পাথরের কাজ বাকি রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com