1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুমিল্লায় আজ নিউ মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির মানববন্ধন পালিত - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

কুমিল্লায় আজ নিউ মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির মানববন্ধন পালিত

আমিনুল হক বিশেষ প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২১৬ বার

আজ রোজ মঙ্গলবার দুপুর ১২.৩০ এর সময় কুমিল্লার নিউ মার্কেট, সাওার প্লাজা, খন্দকার প্লাজা, ও বিভিন্ন দোকান মালিক, দোকানদার ও কর্মচারীরা মিলে মানববন্ধন কর্মসূচি পালন করেন। দুপুর ১২.৩০ ঘটিকার সময় কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দিরপাড় চৌমুহনী থেকে ৩টি দল একসাথে জড়ো হয়ে তারা স্লোগান দিতে দিতে কুমিল্লা ৬-আসনের মাননীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি কুমিল্লার গণমানুষের প্রিয় নেতা বীরমুক্তিযোদ্ধা হাজী আকম বাহাউদ্দীন বাহার ভাইের বাসভবন পর্যন্ত যান।তাদের স্লোগান ছিল “একটুখানি বাচঁতে দিন,দোকান-পাট খুলতে দিন।স্বাস্থ্যবিধি মানব,দোকানপাট খুলতে দিন।” তাদের এই স্লোগানে মুখরিত হয়ে উঠে কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকা।

সমিতির উপস্থিত সদস্যরা বাহার ভাই এর বাড়ির সামনে জড়ো হন তাঁরা এবং তাঁদের দাবিগুলো পেশ করেন। গত বছর করোনা ভাইরাসের এই লকডাউনে তাদের কোন বেচাকেনা হয়নি।এমনকি,তাদের গতবছরের লোন,শ্রমিকদের বেতন, ব্যাংক এর লোন দিতে পারেননি অনেকেই।এবারও যদি এমন লকডাউন হয় তাঁরা না খেতে পেয়ে মারা যাবে।সারাবছর শ্রমিকরা শুধু চাকরি করে। আর, এই রমজান মাসেই তাঁরা শুধু ব্যাবসা করে।কিন্তুু,এই লকডাউন চলমান থাকলে তাঁরা লোন,ঋৃণ ও টাকার অভাবে মরে বেঁচে থাকতে তাঁরা চায় না।তাঁদের একটাই দাবি তাঁদের একটু বাঁচতে দিন,দোকান-পাট খুলতে দিন।

গণমানুষের প্রিয় নেতা হাজী আকম বাহাউদ্দীন বাহার ভাই তাঁদের জানান যে, একটু ধৈর্য ধারণ করুন।আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করব যাতে দোকান-পাট খুলে দেওয়া হয়।আর,আপনাদের খাবারের সমস্যা হলে তা লিস্ট করে আমাকে জানাবেন। যাদের খুব সমস্যা তাঁদের বাড়িতে ত্রাণসাম্গ্রী পৌঁছে দেওয়া হবে।ব্রহস্পতিবারের মধ্যে যদি সরকারের থেকে কোন ঘোষণা না আসে তবে।আমরা স্থানীয় ভাবে বসে একটা সিদ্ধান্ত নিব ইনশাআল্লাহ। তবে,গতবারের মত আপনাদের এবার ৬ মাসের লকডাউন হবে না।আর,সরকার আপনাদের ব্যাংক ঋৃণের ৪% মুনাফা বহন করছে ব্যাংক ফান্ড থেকে। আপনাদের কোন ব্যাংক লোন দিতে কোন আপওি করলে আমাদের জানাবেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বলে কথা সমাপ্ত করলেন সংসদ সদস্য হাজী বাহাউদ্দীন বাহার ভাই। কুমিল্লা নিউ মার্কেট দোকান ও মালিক সমিতির সদস্যদের সাথে কথা বলে জানাবেন তিনি এই পরিস্থিতিতে কি করা যায়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম