1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নরসিংদী পৌরসভার নতুন মেয়র আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন বাচ্চু,র যতো পরিকল্পনা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

নরসিংদী পৌরসভার নতুন মেয়র আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন বাচ্চু,র যতো পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৩৭৫ বার

সকল বাধা উপেক্ষা করে নরসিংদী পৌরসভার দ্বায়িত্ব বুঝে নিয়ে প্রথম কর্ম দিবস পার করলেন সাদা মনের মানুষ আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন বাচ্চু দ্বায়িত্ব গ্রহনের সাথে সাথেই নরসিংদী পৌর কর্মচারী,সংসদ রাজনৈনিক নেতা ও নানান শ্রেণী পেশার লোকজন নবনির্বাচিত মেয়র কে ফুল দিয়ে বরণ করে নেয় নতুন মেয়র একান্ত বৈঠক করেন সকল ওয়ার্ড কাউন্সিলারদের সাথে, রাজনৈতিক পট পরিবর্তনে নরসিংদী পৌরসভার মেয়রের চ্যালেঞ্জিং দায়িত্ব নিয়ে মেয়র পদে নির্বাচন করে বিপুল ভোটে নির্বাচিত হয়ে এই দ্বায়িত্ব ভার গ্রহন করেন আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন বাচ্চু, ক্লিন ইমেজের অধিকারী এই নেতার রয়েছে পরিচ্ছন্ন রাজনৈতিক বর্ণাঢ্য কেরিয়ার মাঠ পর্যায় থেকে শুরু করে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ।

পঞ্চম শ্রেণীতে লেখাপড়া করার সময় জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘরের মাধ্যমে সাংগঠনিক ও সামাজিক কাজে হাতেখড়ি। এরপর প্রগতিশীল ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়ন, ছাত্রলীগ, যুবলীগ সর্বশেষ নরসিংদী শহর আওয়ামী লীগের গুরুত্বপূর্ন দায়িত্ব পালন। নরসিংদীর জনপ্রিয় প্রয়াত মেয়র লোকমান হোসেন, সদ্য সাবেক মানবিক মেয়র কামরুজ্জামান কামরুল এর দায়িত্ব পালনের সময় ছিলেন অন্যতম সহযোগী ব্যাক্তি। তিনি পেশায় একজন প্রথম শ্রেণীর ঠিকাদার লোকমান পরিবারের সাথে নিবিড় সম্পর্ক, সাবেক মেয়র কামরুজ্জমান কামরুলের বিশ্বস্তার পুরুস্কার পেলেন সদালাপি আমজাদ হোসেন বাচ্চু। নরসিংদী পৌরসভার মেয়রের বিশাল দায়িত্ব পালনে পৌরবাসির সহযোগীতা কামনা করেছেন তিনি। বিগত দিনের উন্নয়ন কাজের ধারাবাহিকতা বজায় রেখে নরসিংদী কে একটি বাসযোগ্য আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে চান তিনি। আজ পৌর কার্যালয়ে নিজ দফতরে বসার পর একান্ত সাক্ষাৎকারে শ্যামল বাংলাকে এ কথা গুলো বলেন তিনি

মেয়র আমজাদ হোসেন বাচ্চু ১৯৭৬ সালে ৫ম শ্রেণীতে পড়ার সময় জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘরের সদস্য হিসেবে যোগদান করেন। এরপর কলেজ জীবনে যুক্ত হন প্রগতিশীল ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়নে। ৮০’র দশকের দিকে ছাত্রলীগের রাজনৈতিক সভা,সমাবেশ ও মিছিলে নিয়মিত অংশগ্রহণ করেন। এরপর নরসিংদী শহর আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। সম্মেলনের মাধ্যমে ২০০৪ সালে নরসিংদী শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ২০১১ সাল হতে ২০১৫ সাল পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০১৫ সালের অনুষ্ঠিত সম্মেলনে পুনরায় সাধারন সম্পাদ পদে নির্বাচিত হয়ে এই দায়িত্ব এখনও পালন করছেন। রাজনৈতিক অঙ্গণ ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান ও খেলাধূলার সাথে জড়িত রয়েছেন সব সময়। তিনি নরসিংদী জেলা ফুটবল এসোসিয়েশনের নির্বাচিত সাধারন সম্পাদক, ২০১৬ সাল থেকে দায়িত্ব পালন করেছেন নরসিংদীর ঐতিহ্যমন্ডিত শিক্ষা প্রতিষ্ঠান সাটির পাড়া কালি কুমার উচ্চ বিদ্যালয়ের গভর্ণিং বডির সদস্য হিসেবে। শিউলিবাগ বিদ্যাপিঠ, ইউএমসি দারুস সালাত দাখিল মাদ্রাসা ও জনবন্ধু লোকমান হোসেন পৌর স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাকালীন গভর্নিং বডির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিজের সামাজিক, সাংগঠনিক ও রাজনৈতিক অভিজ্ঞতা দিয়ে সকল শ্রেনী পেশার মানুষ কে সাথে নিয়ে নরসিংদী পৌর পিতার দায়িত্ব পালন করতে চান তিনি। প্রয়াত মেয়র জনবন্ধু লোকমান হোসেন ও সদ্য সাবেক মানবিক মেয়র কামরুজ্জামান কামরুলের দেখানো পথেই পৌরসভাকে পরিচালিত করবেন বলে জানিয়েছেন। শহরে সুন্দর পরিবেশ সৃষ্টি, সার্বিক উন্নয়ন, শান্তি-শৃংখলা বজায় রাখা ও পৌর বাসীর স্বাস্থ্য সেবার মান উন্নয়নে যথাযথ ব্যবস্থা নিবেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম