রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? সড়কের মাঝখানে খুঁটি রেখেই চলছে সংস্কার শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষ্যে চবি প্রাক্তন ছাত্রলীগ ঐক্যের দোয়া মাহফিল অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের ইতিহাস প্রজন্মের কাছে তুলে ধরতে আমৃত্যু সংগ্রাম করেছেন বীর চট্টলার সাহসী কন্যা কবরী -শোক সভায় এম এ সালাম কল্পনা চাকমার অপহরণ বাংলাদেশ রাষ্ট্রের চরম লজ্জ্বার’ কোম্পানীগঞ্জে সাবেক উপজেলা চেয়ারম্যান বাদলের উপর হালার প্রতিবাদে ৪৮ ঘন্টার অবরোধ অবশেষে গাইবান্ধা সদর থানার ওসির বদলি শরণখোলায় সাউথখালী ইউনিয়নের মানুষের চরম দুর্ভোগে কাটে বছরের অর্ধেক সময় কোভিড পরবর্তী সস্তা শ্রমের কারণে শিশুশ্রম বাড়তে পারে মাগুরার শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৩ আনোয়ারায় পুকুরে ডুবে দুই দিনে দুই শিশুর মৃত্যু

বাঁশখালীতে শ্রমিক হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক হত্যাকান্ডের সুষ্ঠু বিচার ও শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ১৯ এপ্রিল সকাল ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন আয়োজিত
মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক হত্যাকান্ডের ঘটনায় দ্রুত বিচার এবং শ্রমিকদের বিরুদ্ধে মামলা অবিলম্বে প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন।
বিএলএফ চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান।

আবু আহমেদ মিঞার সঞ্চালনায় সমাবেশে সূচনা বক্তব্য রাখেন বিএলএফ চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি রবিউল হক শিমুল, প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি ছিদ্দিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক হাসান মারুফ রুমি, জেলা বিএলএফ এর সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন, সীতাকুন্ড অটোরিকসা অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: হাসান, চট্টগ্রাম জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদ,সিঃ যুগ্ন সম্পাদক ও সাংবাদিক আবদুল কাদের রাজু,বিএলএফ এর সহ সভাপতি নুরুল আবছার তৌহিদ, ইয়াছিন মিয়াজী, হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি শাহ আলম ফিরোজী, কার্যকরী সভাপতি জসিম উদ্দিন, হেলাল, ইউসুফ, আবদুল হাকিম, আমির হোসেন, মহানগর যুব কমিটির সভাপতি নুরুল আলম, সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী, বাংলাদেশ অনলাইন রেন্ট ই কার সভাপতি মিরাজ, সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, মহানগর অনলাইন রেন্ট ই কার সভাপতি হোসেন, সাধারণ সম্পাদক মাসুদ, কোতোয়ালী থানা টাইলস মোজাইক শ্রমিক ইউনিয়নের নেতা ফেরদৌস, গ্যারেজ মোটর মেকানিক নেতা জাহাঙ্গীর, বায়োজিদ থানা কমিটির মো: সুমন প্রমুখ।

সমাবেশে বক্তারা বাঁশখালী এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে ইফতার ও নামাযের সময় বরাদ্দ সহ ১০ দফা দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের উপর পুলিশের নির্বিচার গুলিবর্ষণের ঘটনার তীব্র নিন্দা জানান। বক্তারা অবিলম্বে এই নির্মম ঘটনার বিচার বিভাগীয় তদন্তের জোর দাবি জানান। বক্তারা বলেন হতাহত শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেয়া হলেও এখনো পর্যন্ত কোনো ক্ষতিপূরণ মিলেনি।

অবিলম্বে হতাহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের জোর দাবি জানান বক্তারা। অন্যথায় চট্টগ্রাম থেকে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করা হয়। বক্তারা বলেন পুলিশ নানানভাবে শ্রমিকদের এখনো হয়রানি করছে। শ্রমিকদের বেতন-বোনাস না দিয়ে পরিকল্পিতভাবে তাড়িয়ে দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন শ্রমিক নেতারা।

হয়রানির ভয়ে অনেক শ্রমিক এলাকা ছেড়ে পালিয়ে গেছে। বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক বিক্ষোভের পেছনে কন্ট্রাকটার ভিত্তিক শ্রমিক নিয়োগ দেওয়াকে দায়ী করে বিএনএফ নেতারা বলেন অবিলম্বে কন্ট্রাকটার ভিত্তিক শ্রমিক নিয়োগ বন্ধ করে সরাসরি শ্রমিকদের নিয়োগ দিতে হবে।

বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত শ্রমিকদের যৌক্তিক দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে বিএলএফ নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিকদের সকল দাবী মেনে নেয়ার জন্য জোর দাবী জানান এবং শ্রমিকদের সকল আন্দোলন সংগ্রামের সাথে একাত্মতা ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com