1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজধানীর কোনো হাসপাতালে খালি নেই আইসিইউ বেড - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

রাজধানীর কোনো হাসপাতালে খালি নেই আইসিইউ বেড

বিশেষ প্রতিবেদক: মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ১৮৬ বার

দেশের করোনামহামারি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করেছে। দিন কিংবা রাত সবসময় হাসপাতালে বাড়ছে শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে নতুন রোগীর ভিড়। মধ্যরাতেও সন্দেহভাজন কিংবা কোভিড আক্রান্ত ব্যক্তিদের নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটছেন পরিবারের সদস্যরা। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছোটাছুটির পরও মিলছে না সিট ও আইসিইউ বেড।

গভীর রাতের নীরবতা ভেঙে একের পর এক করোনা আক্রান্ত রোগী আসছেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। মিরপুরের বাসিন্দা আজমেরি বেগম সংকটাপন্ন রোগীকে নিয়ে রাজধানীর ৫টি হাসপাতাল ঘুরে কোনো আইসিইউ খালি না পেয়ে শেষ ভরসা নিয়ে এসেছেন কুর্মিটোলায়। কিন্তু এখানেও খালি নেই আইসিইউ বেড। শুধু আজমেরি বেগম নয় তার মতো অনেকেই আইসিইউ বেডের আশায় ঘুরছেন এক হাসপাতাল অন্য হাসপাতালে। অন্যদিকে অভিযোগ আছে, আইসিইউ নিয়েও কাজ করছে একটি সিন্ডিকেট।

রাজধানীর বেশ কয়েকটি হাসপাতাল রোববার রাতে সরেজমিনে ঘুরে দেখা যায়, শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ভর্তির অপেক্ষায় বসে আছেন বেশ কয়েকজন। রাতে চিকিৎসকরা গুরুত্ব না দেয়ার অভিযোগ করেন রোগীর স্বজনরা। আবার কেউবা রোগীকে হাসপাতালে ভর্তি করতে পারলেও মিলছে না আইসিইউ বেড। এমন অবস্থায় রোগীকে বেডে রেখে স্বজনরা খুঁজে বেড়াচ্ছেন আইসিইউ।

এমন সমস্যার বিষয়ে রোগীর স্বজনরা বলেন, ঢাকা শহরে যতগুলো হাসপাতাল আছে তারা শুধু বলবে এখানে সিট খালি বা ওখানে সিট খালি আছে। কিন্তু কোথাও কোনো সিট খালি নেই। আমাদের রোগীর অবস্থা খারাপ বলেই তো হাসপাতালে এসেছি। আরেকজন অভিযোগ করে বলেন, হাসপাতালে আসার পর রোগী রাখেনি। কারণ কোনো বেড খালি নেই।

অন্যদিকে সাম্প্রতিক করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় সপ্তাহখানেক ধরে হাসপাতালগুলোতে বাড়ছে ভিড়। মিলছে না আইসিইউর কোনো বেড। সবাই সচেতন হতে না পারলে এই সংকট আরও ভয়াবহ হতে পারে এমন আশঙ্কা করছেন চিকিৎসকরা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম