বুধবার, ১৬ Jun ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

রাজধানীর কোনো হাসপাতালে খালি নেই আইসিইউ বেড

বিশেষ প্রতিবেদক: মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

দেশের করোনামহামারি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করেছে। দিন কিংবা রাত সবসময় হাসপাতালে বাড়ছে শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে নতুন রোগীর ভিড়। মধ্যরাতেও সন্দেহভাজন কিংবা কোভিড আক্রান্ত ব্যক্তিদের নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটছেন পরিবারের সদস্যরা। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছোটাছুটির পরও মিলছে না সিট ও আইসিইউ বেড।

গভীর রাতের নীরবতা ভেঙে একের পর এক করোনা আক্রান্ত রোগী আসছেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। মিরপুরের বাসিন্দা আজমেরি বেগম সংকটাপন্ন রোগীকে নিয়ে রাজধানীর ৫টি হাসপাতাল ঘুরে কোনো আইসিইউ খালি না পেয়ে শেষ ভরসা নিয়ে এসেছেন কুর্মিটোলায়। কিন্তু এখানেও খালি নেই আইসিইউ বেড। শুধু আজমেরি বেগম নয় তার মতো অনেকেই আইসিইউ বেডের আশায় ঘুরছেন এক হাসপাতাল অন্য হাসপাতালে। অন্যদিকে অভিযোগ আছে, আইসিইউ নিয়েও কাজ করছে একটি সিন্ডিকেট।

রাজধানীর বেশ কয়েকটি হাসপাতাল রোববার রাতে সরেজমিনে ঘুরে দেখা যায়, শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ভর্তির অপেক্ষায় বসে আছেন বেশ কয়েকজন। রাতে চিকিৎসকরা গুরুত্ব না দেয়ার অভিযোগ করেন রোগীর স্বজনরা। আবার কেউবা রোগীকে হাসপাতালে ভর্তি করতে পারলেও মিলছে না আইসিইউ বেড। এমন অবস্থায় রোগীকে বেডে রেখে স্বজনরা খুঁজে বেড়াচ্ছেন আইসিইউ।

এমন সমস্যার বিষয়ে রোগীর স্বজনরা বলেন, ঢাকা শহরে যতগুলো হাসপাতাল আছে তারা শুধু বলবে এখানে সিট খালি বা ওখানে সিট খালি আছে। কিন্তু কোথাও কোনো সিট খালি নেই। আমাদের রোগীর অবস্থা খারাপ বলেই তো হাসপাতালে এসেছি। আরেকজন অভিযোগ করে বলেন, হাসপাতালে আসার পর রোগী রাখেনি। কারণ কোনো বেড খালি নেই।

অন্যদিকে সাম্প্রতিক করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় সপ্তাহখানেক ধরে হাসপাতালগুলোতে বাড়ছে ভিড়। মিলছে না আইসিইউর কোনো বেড। সবাই সচেতন হতে না পারলে এই সংকট আরও ভয়াবহ হতে পারে এমন আশঙ্কা করছেন চিকিৎসকরা।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com