মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০১:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

শরণখোলায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ পালিত

নইন আবু নাঈম, বাগেরহাটঃ

বাগেরহাটের শরণখোলায়“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন ” প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সরকারি-বেসরকারি সংস্থা গত ২২ থেকে ২৯ এপ্রিল সাতদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, প্রতিটি মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি বিষয়ক আলোচনা। উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান। মুক্তিযোদ্ধা ও বয়ষ্ক ব্যাক্তিদের হেলথ চেকআপ, বøাড প্রেসার ও বøাড গøুকোজ এর মাত্রা নির্ণয়। প্রতিটি কমেউনিটি ক্লিনিকে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক পরামর্শ, সেবা প্রদান এবং জিএমপি কার্ড পুরন। এতিমখানা ও লিল্লাহ বোডিংএ পুষ্টিকর খাদ্য বিতরন। আশ্রয়ন প্রকল্পসহ দুস্থদের মাঝে পুষ্টি বিষয়ক পরামর্শ ও পুষ্টিকর খাদ্য বিতরন। উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াছমিন এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার সমাপনি দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তাফা শাহিনের সভাপতিত্বে তার কার্যলয়ে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াছমিন, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, উপজেলা প্রকল্প সমন্বয়কারী ফরিদুজ্জামান প্রমুখ।
ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়াল্ডওয়াইডের নেতৃত্বে ওয়াটার এইড, রূপান্তর এবং জাগ্রত যুব সংঘ “পুষ্টি উন্নয়নে অংশগ্রহন মূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় বাস্তবায়ন হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com