1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
টেন্ডারকে কেন্দ্র করে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের চলমান কাজে বাঁধা দেয়ার অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

টেন্ডারকে কেন্দ্র করে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের চলমান কাজে বাঁধা দেয়ার অভিযোগ

আমিনুল হক বিশেষ প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৯৪ বার

চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের দেবপুর হতে ত্বোহা হুজুরের বাড়ি হয়ে রেল লাইন পর্যন্ত ৯১০ মিটার রাস্তার চলমান কাজে বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার (২৪ এপ্রিল) সকাল ১১টার সময় চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমানের নেতৃত্বে ২০-২৫ জনের একটি চক্র দেবপুর রেল লাইন সংলগ্ন নির্মাণাধীন কাজের স্থানে এসে শ্রমিকদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেন এবং হুমকি প্রদান করেন। খবর পেয়ে কাজ পরিচালনাকারী ঠিকাদার শাহাদাত হোসেন জাকির ঘটনাস্থলে আসলে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়ে একটি হট্টগোল সৃষ্টি হয়। এসময় পুলিশকে খবর দিলে চাঁদপুর সদর মডেল থানার এসআই সাধন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং উভয় পক্ষকে সমযোতার নির্দেশ দেন।

শ্রমিক আলম মিজি জানান, আমরা কাজ করার সময় হাবিবসহ ২০-২৫ জনের একটি চক্র আমাদের কাজে এসে বাঁধা প্রয়োগ করেন এবং কাজ বন্ধ না করলে ভালো হবে না বলে জানান। আরেক শ্রমিক এমরান হোসেন জয় বলেন, আজ থেকে আমরা গাইড ওয়াল করার কথা ছিল। কিন্তু গতকাল শুক্রবার ইঞ্জিনিয়ার এসে মাটির গভীরতা সম্পর্কে আপত্তি জানালে আজ শনিবার মাটি কেটে আরো গভীরতা করার সময় এ বাঁধার সম্মুখীন হই।

চলমান কাজ পরিচালনাকারী ঠিকাদার কানতা এন্টারপ্রাইজ এর স্বাধিকারী শাহাদাত হোসেন জাকির জানান, এই কাজটি পাওয়ার জন্য আমিসহ আরো অনেকে টেন্ডার জমা দেই। পরবর্তীতে ফরিদগঞ্জের নূর মোহাম্মদ ট্রেডার্স এর স্বাধিকারী ঠিকাদার টিপু ভাই কাজটি পায়। ঐ ঠিকাদারের অসবিধার জন্য কাজটি আমার কাছে এক লক্ষ টাকার বিনিময়ে বিক্রি করে দেন। ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী সেই রাস্তার নির্মাণ কাজটি গত ২০ এপ্রিল দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন করেন। কাজ চলাকালীন আরেক ঠিকাদার এবিএম রেজওয়ান এর পাঠানো একদল যুবক শনিবার ১১টার সময় কাজের স্থলে এসে আপাতত কাজ বন্ধ রাখার কথা বলেন।

এদিকে চলমান কাজে বাঁধা দেয়ার সত্যতা স্বীকার করে ঠিকাদার এবিএম রেজওয়ান বলেন, কাজটি অনুমোদন হওয়ার পর ১শ’ ৭জন লোকের টেন্ডার জমা পড়ে। এরপর কাজটি যেই পায়, আমাকে যাতে কাজটি দেয় সেজন্য চাঁদপুর এলজিইডি কর্মকর্তা মোশারফ সাহেবকে অনুরোধ করি। এর মধ্যে ঠিকাদার জাকির আমাদের এক জনপ্রতিনিধির নাম বিক্রি করে কাজটি তার নামে নিয়ে নেয়ার চেষ্টা করে। পরে বিষয়টি জানাজানি হলে ঠিকাদার টিপু’র মাধ্যমে সমযোতার জন্য চাঁদপুরে বসা হলে সমাধান না করে ওখান থেকে উঠে চলে যান শাহাদাত হোসেন জাকির। শেষ পর্যন্ত সমস্যাটি সমাধান না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে শ্রমিকদের বলা হয়েছে।

এই বিষয়ে নূর মোহাম্মদ ট্রেডার্স এর স্বাধিকারী ঠিকাদার টিপু মিয়া জানান, আমার সাময়িক অসুবিধার জন্য কাজটি একটি পক্ষের কাছে বিক্রি করে দেই। কিন্তু কাজটি ঠিকাদার জাকির ও রেজওয়ান দুইজনেই দাবীদার। এ নিয়ে গত পড়শু বৃহস্পতিবার সমাধানের উদ্দেশ্যে বসেও সমযোতা না হওয়ায় এরকম একটি সমস্যা সৃষ্টি হয়েছে। আরেক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, কাজটি মূলত ঠিকাদার শাহাদাত হোসেন জাকিরের কাছেই প্রথমে বিক্রি করে দেই। পরবর্তীতে দুই জনে দাবী করায় এবং একই এলাকা ও একই দলের হওয়ায় সমযোতা করে নেয়ার জন্য অনুরোধ করি। তবে খুব সহসাই আবারো এ সমস্যা নিয়ে বসা হবে।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুর রশিদ জানান, দুই পক্ষের মাঝে টেন্ডার নিয়ে সমস্যায় একটি হট্টগোল তৈরি হয়েছিলো। মডেল থানা পুলিশ গিয়ে তা নিয়ন্ত্রণে নিয়ে কাজ চলমান রাখার নির্দেশ দিয়ে আসেন। রাস্তার চলমান কাজ হওয়ায় তা বন্ধ রাখা যাবে না।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম