1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বন্ধ হচ্ছে না, উল্টো সময় বাড়ল বইমেলার - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

বন্ধ হচ্ছে না, উল্টো সময় বাড়ল বইমেলার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ২০১ বার

সিনিয়র করেসপন্ডেন্টঃ মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের কঠোর নির্দেশনার পরও বন্ধ হচ্ছে না বইমেলা। উল্টো মেলা চলার প্রতিদিনের সময়সীমা আরও দেড় ঘণ্টা বাড়ানো হয়েছে।

মেলা শুরুর পর থেকে আগের নিয়মে প্রতিদিন মেলা ৬ ঘণ্টা করে চলছিল। কিন্তু করোনার প্রকোপ বাড়তে থাকায় মেলার সময়সীমা বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়।

রোববার (৪ এপ্রিল) সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মেলার সময়সীমা ৫ ঘণ্টা করা হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী মেলা চলবে দুপুর ১২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

সময়স সময় বাড়ল মেলার। এর আগের ঘোষণা অনুযায়ী প্রতিদিন সাড়ে তিন ঘণ্টা করে চলছিল বইমেলা। এবার সেই সময় বেড়ে হলো পাঁচ ঘণ্টা।

প্রজ্ঞাপনের বলা হয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যামান পরিস্থিতি এবং সরকার কর্তৃক লকডাউন নির্দেশনার পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত অমর একুশে বইমেলা ২০২১ এর কার্যক্রম চলমান রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ এবং জনসমাবেশের ঝুঁকিপূর্ণ যে কোনো কার্যক্রম থেকে বিরত থাকার জন্যও নির্দেশনা প্রদান করা হলো।

এর আগে ৩১ মার্চ বইমেলার সময়সূচি পরিবর্তন করা হয়। কর্তৃপক্ষের ওই ঘোষণা অনুযায়ী, বইমেলা শুরু হচ্ছিল বিকাল তিনটায়। চলছিল সন্ধ্যা ছয়টা ৩০ মিনিট পর্যন্ত।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের ১৮ দফা নির্দেশনার ভিত্তিতে অমর একুশে বইমেলার সময় কমানো হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম