1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শরণখোলায় সংকট মোকাবেলায় সরকারি উদ্যোগে পানি সরবারহ শুরু - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

শরণখোলায় সংকট মোকাবেলায় সরকারি উদ্যোগে পানি সরবারহ শুরু

নইন আবু নাঈম, বাগেরহাটঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ১১৬ বার

শরণখোলায় অবশেষে খাওয়ার পানির সংকট মোকাবেলায় মোবাইল ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে পানি সরবারহ শুরু করা হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ব্যবস্থাপনায় বুধবার (২১এপ্রিল) বিকেল তিনটা থেকে শরণখোলা প্রেসক্লাবের সামনের পুকুরে শুরু হয়েছে ভ্রাম্যমাণ এ পানি সরবরাহ কার্যক্রম।
উপজেলা সদর রায়েন্দা বাজার ও আশপাশের শত শত মানুষ কলস, বালতি, ড্রাম নিয়ে ছুটছেন প্লান্টের কাছে। লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন একটু পানির আশায়।
পানির জন্য অপেক্ষমান রায়েন্দা বাজারের বাসিন্দা কামাল তালুকদার, নূর জাহান বেগম, কল্পনা রাণী, রেনু বেগমরা জানান, পানি কিনে খাওয়ার মতো সামর্থ তাদের নেই। পুকুরের পানি ফিটকিরি দিয়ে খেতে হয় তাদের। এমন পরিস্থিতিতে একটু বিশুদ্ধ পানি পেয়ে সস্তির নিশ্বাস ফেলেন তারা।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. মেহেদেী হাসান জানান, মোবাইল ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে ঘন্টায় ৬০০লিটার পানি সরবরাহ করা সম্ভব। কোনোরকম কেমিক্যাল ছাড়াই এই প্লান্টের মাধ্যমে ঘোলা পানি স্বচ্ছ, জীবাণু এবং লবণাক্ততামুক্ত শতভাগ বিশুদ্ধ পানি পাওয়া যায়। এই প্লান্টের যাবতীয় খরচ জনস্বাস্থ্য প্রকৌশ বিভাগ বহন করবে বলে জানান তিনি।
শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রায়হান উদ্দিন শান্ত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, শুষ্ক মৌসুমের শুরু থেকেই উপজেলার সর্বত্র সুপেয় পানির সংটক চলছে। একারণে এলাকায় ডায়রিয়াসহ নানা রকম পানিবাহিত রোড় ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে মঙ্গলবার উপজেলা পরিষদের জরুরী সভার সিদ্ধান্তে পানি সমস্যা সমাধানের জন্য তাৎক্ষণিক এই ব্যবস্থা নেওয়া হয়েছে। চলমান সংকট নিরসন না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম