সোমবার, ২১ Jun ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানী ২০ হাজার টাকা মৌলভীবাজার জেলা সদর উপজেলা ১২ নং গিয়াসনগর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন জনপ্রিয়তায় এগিয়ে। ভোলায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ৩৭১ ভূমিহীন পরিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে ৬০০ পিচ ইয়াবা সহ আটক ২ নজরপুর ইউনিয়নে জনমত জরিপে এগিয়ে যুবলীগ নেতা জহিরুল ইসলাম জহির মুজিববর্ষের উপহার : ভূমিসহ ঘর পেলো হাটহাজারীর ২৬ পরিবার একাধিক হত্যা মামলার আসামী সোমেদ আলী গ্রেপ্তার করেছে র‌্যাব ১১ নরসিংদী মডেল থানার অভিযানে শীর্ষ সন্ত্রাসী সুজন সাহা আটক আক্রান্তের নয়া রেকর্ড আনােয়ারায় ২৫ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রী’র ঘর উপহার

চট্টগ্রামের পূর্ব মোহরায় প্রতিবন্ধী ও বিধবার জায়গা দখল প্রতিবাদকারিদের উপর হামলা,মিথ্যা মামলা ও সন্ত্রাসি কর্মকান্ড বন্ধের দাবীতে সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তীঃ

চট্টগ্রামের চান্দগাঁও থানার পূর্ব মোহরার প্রতিবন্ধী ইসমাইলের সম্পত্তি স্থানীয় কিছু সন্ত্রাসি দখলে নেওয়ার পায়তারা করলে ইসমাইলের ফুফাত ভাই মোঃ সাইফুদ্দিন প্রতিবাদ করলে আসামীগণ সাইফুদ্দিনের পরিবারের প্রতি ক্ষিপ্ত হয়ে কয়েকদফা হামলা ও মামলার স্বিকার হয়। প্রতিবন্ধী ইসমাইল ইতিমধ্যে ১। মোঃ মহিউদ্দিন, ২। মোঃ নোমান, ৩। মোঃ হাসান, ৪। মোঃ সোলাইমান, ৫। জাহেদ উল্লাহ, ৬। মোঃ সাকেত, ৭। মোঃ টিপু, ৮। মোঃ ইমরান কে আসামী করে বিজ্ঞ মেট্টোপলিটন ম্যাজিষ্ট্রেট ১ম আদালত, চট্টগ্রাম বরাবরে মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং- সিআর ২৪৮/২০২১ইং (চান্দগঁাও থানা)। আজ মঙলবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস.রহমান হলে সংবাদ সম্মেলন করেন ভূক্তভূগিরা।

সে ঘটনার আক্রোশে পবিত্র মাহে রমজানে ঈদের ঠিক দুই আগে সাইফুদ্দিন এবং তার পরিবারের প্রতি অভিযুক্ত সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে উঠে এবং সাইফুদ্দিনের প্রতিবাদের কারনে প্রতিবন্ধী ইসমাইল ও একজন বিধবার ভূমি দখল করতে না পেরে সাইফুদ্দিন সহ তার পরিবারে সন্ত্রাসিরা কয়েকদফা হামলা চালায়। গত রমজানের দিন ইফতারের আগে চান্দগাঁও থানাধীন পূর্ব মোহরা ইমাম বাড়ীর মুখে গত ১২ মে ২০২১ আছরের নামাজ শেষ করে সাইফুদ্দিন মসজিদ থেকে ঘরে ফিরার সময় ঘটনাস্থলে পৌঁছা মাত্রই আগ থেকে উঁৎপেতে থাকা সোলাইমান ও মহিউদ্দিনসহ অজ্ঞাতনামা আরো ২/৩ জন সন্ত্রাসী সাইফুদ্দিনকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে এবং এলোপাতাড়ি কিল, ঘুষি, লাথি মেরে আহত করে।

এক পর্যায়ে মহিউদ্দিনের হাতে থাকা লোহার রড দিয়ে সাইফুদ্দিন হত্যার উদ্দেশ্যে মাথায় বাড়ি মারলে তা হাত দিয়ে ঠেকাতে গিয়ে সাইফুদ্দিনের ডান হাতের কব্জি বরাবর লেগে দুই টুকরা হয়ে যায় (যাহার এক্স-রে ফিল্ম আছে) এবং সোলাইমান এর হাতে থাকা চৌকাঠ দিয়ে আমার মাথায় হত্যার উদ্দেশ্যে আঘাত করলে তা লক্ষভ্রষ্ট হয়ে সাইফুদ্দিনের মুখে পড়ে দাঁত ভেঙ্গে যায়। সাইফুদ্দিন গুরুতর রক্তাক্ত জখম প্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা লোহার রড ও লাঠি দিয়ে বেধড়ক পিটাইয়া শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে এবং গায়ে পরিহিত পাঞ্জাবী টেনে ছিড়ে প্যান্টের পকেট থেকে মানিব্যাগ সহ ২০ হাজার টাকা নিয়ে ফেলে, যা ঐ দিন সাইফুদ্দিন ব্যাংক থেকে টাকা উত্তোলন করে। সোলাইমান আমাকে হত্যার উদ্দেশ্যে সাইফুদ্দিনকে অন্ডকোষে লাথি মেরে প্যান্টের ওয়াচ পকেটে থাকা ৪০ হাজার টাকা নিয়ে যায়। তখন আহত সাইফুদ্দিনের চিৎকারে মসজিদ থেকে লোকজন এসে উদ্ধার করে বাড়ীতে পৌঁছে দেয়। এরপর একই দিন ৭.৩০ মিনিটের সময় সাইফুদ্দিনের বড় ভাই জালাল উদ্দিন চাকুরি থেকে বাসায় ফেরার সময় আবু তাহেরের দোকানের সামনে প্রতিরোধ করে মহিউদ্দিন ও আবদুল্লাহ আল নোমান সহ আরো কয়েকজন মিলে কোনো কিছু বলার আগেই কিল, ঘুষি, লাথি দিয়ে জালাল উদ্দিনকে আঘাত করে এবং হাত, পা বেঁধে অপহরনের চেষ্টা করে। স্থানীয় লোকজন উদ্ধারের চেষ্টা করলে তারা দস্তাদস্তি শুরু করে। উক্ত সন্ত্রাসীরা একত্রিত হয়ে হাতে লাঠি, দামা, ছুরি, লোহার রড ইত্যাদি নিয়ে জালাল উদ্দিনেরর ঘরে প্রবেশ করে ভাংচুর চালায়। ঘরের বেড়া, বিদ্যুৎ মিটার, আসবাবপত্র, মূল্যবান জিনিসপত্র ভাংচুর করে। যার ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৩ লক্ষ টাকা।
ঘটনার সময় জালালুদ্দিন ৯৯৯-এ পুলিশকে ফোন করলে সন্ত্রাসিরা পালিয়ে যায়।

একই দিন তারাবীর নামাজের পর রাত ৯.৩০ মিনিটের সময় সাইফুদ্দিনের বাবা মোঃ মুছা কে স্থানীয় পূর্ব মোহরা জামে মসজিদে ইতেকাফে থাকা অবস্থায় মসজিদে প্রবেশ করে সন্ত্রাসীআব্দুল্লাহ আল নোমান কিরিচ, লাঠি ও লোহার রড নিয়ে মারধর শুরু করে এবং কিরিচ দিয়ে কোপ মারলে তা লক্ষভ্রষ্ট হয়ে বাম কঁাধে লাগে এবং গুরুতর জখম প্রাপ্ত হয় ও হাঁড় ভেঙ্গে যায়, যার এক্স-রে ফিল্ম আছে।সাইফুদ্দিনের বাবার আত্মচিৎকারে বাহিরের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তখন চান্দগঁাও থানা পুলিশ ঘটনাস্থলে এসে সাইফুদ্দিন তার বাবা মোঃ মুছা ও বড় ভাই জালাল উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

এ ঘটনায় (১) মোঃ সোলাইমান (৪৮), পিতা: মরহুম নুরুল হক, (২) মোঃ মহিউদ্দিন (২৮), পিতা: মরহুম ঙ্সয়দ আহমদ, (৩) আবদুল্লাহ আল নোমান (২৬), পিতা: মোঃ সোলাইমান কে আসামী করে বিজ্ঞ চীফ মেট্টোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত, চট্টগ্রাম বরাবরে মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং- সিআর ২৬০/২০২১ইং (চান্দগাঁও), তাং-২৩/০৫/২০২১ইং।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com