মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০১:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

সবজি ক্ষেত থেকে নবজাতক উদ্ধার

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু,বিশেষ প্রতিবেদকঃ

আশুলিয়ার ভাদাইলের বিমান পোল্ট্রির পাশে সবজি ক্ষেত থেকে কন্যা নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। উদ্ধারকৃত কন্যা শিশুটিকে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৬ মে) সকাল ১১ টার দিকে আশুলিয়ার ভাদাইল এলাকার বিমানপল্ট্রির পাশের একটি সব্জি ক্ষেত থেকে নবজাতককে উদ্ধার করেন স্হানীয়রা পরে উদ্ধারকৃত কন্যা শিশুটিকে নারী ও শিশু হাসপাতালে ভর্তি করেন তারা।

শব্জি খেতে কিভাবে ওই কন্যা নবজাতকটি এলো তার কোন খোঁজ পাওয়া যায় নি।

আশুলিয়া থানা পুলিশ জানায়, ভাদাইলের বিমানপোল্ট্রির পাশের শব্জি ক্ষেতে হালিমা নামের এক নারী নবজাতকটিকে দেখতে পাওয়ায়। এলাকাবাসীকে জানালে আরও ১৫ থেকে ২০ জন উপস্থিত হয় ঘটনাস্থলে।

সেখান থেকে কন্যা নবজাতককে উদ্ধার করে নারী ও শিশু কেন্দ্রে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করেন তারা।

পরে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের কর্তৃপক্ষ থানায় অবহিত করলে পুলিশ হাসপাতাল পরিদর্শন করেন।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমদাদ জানান, আমি খবর পেয়ে হাসপাতাল পরিদর্শন করে এসেছি । তিনি বলেন, নবজাতক শিশুটি অসুস্থ্য হওয়ায় হাসপাতালেই চিকিৎসা চলছে। সুস্থ্য হলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ডেপুটি ম্যানেজার (হাসপাতাল অপারেশন) হারুনঅর রশিদ দৈনিক শ্যামল বাংলা’র বিশেষ প্রতিবেদক,মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু’কে বলেন, প্রথমে নবজাতকটিকে কয়েকজন মিলে হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু ভর্তিরেজিস্ট্রারে বাবা মায়ের নাম পরিচয় নিয়ে তারা দ্বিধা-দ্বন্দে পরেন। পরে ভালভাবে জিজ্ঞাসাবাদ করলে সত্য ঘটনা খুলে বলেন তারা। এঘটনায় থানা পুলিশকে অবহিত করে আমরা চিকিৎসা শুরু করেছি। প্রথমে শিশুটি নিওনেটাল ওয়ার্ডে ভর্তি করা হয়। নবজাতকটির শ্বাসকষ্টও রয়েছে, শরীরের তাপমাত্রা কমে যাচ্ছে, পালসও অনেক কম। নবজাতককে প্রয়োজনীয় চিকিৎসাসেবার কাজ অব্যাহত রয়েছে ।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com