বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও কারাগারে পাঠানোর প্রতিবাদে আনোয়ারা প্রেস ক্লাবের নিন্দা

নিজস্ব প্রতিবেদক::
দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনকালে সচিবালয়ে হেনস্তা এবং তার বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে আনোয়ারা প্রেস ক্লাব। প্রেস ক্লাবের সভাপতি আবদুল নুর চৌধুরী ও সাধারণ সম্পাদক এস এম সালাহ্উদ্দীন বুধবার এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে প্রেস ক্লাবের নেতৃদ্বয় বলেন, রোজিনা বেশ কিছুদিন থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে আসছিলেন। যে কারণে মন্ত্রণালয়ের বেশ কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তা তার উপর ক্ষুদ্ধ ছিল। গত সোমবার ১৭/০৫/২০২১ নিয়মিত সংবাদ সংগ্রহের কাজে সচিবালয়ে গেলে ওইসব কর্মকর্তারা তাকে প্রায় ৬ ঘন্টা আটকে রেখে হেনস্তা করে। পরবর্তীতে তাকে পুলিশের নিয়ন্ত্রণে দেয়া হয়। সাংবাদিক রোজিনার মতো একজন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এই ধরণের আচরণ মুক্ত সাংবাদিকতা ও সংবাদ-মাধ্যমের স্বাধীনতার জন্য বড় বাঁধা।
আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে মামলার শুনানি না করে কারাগারে পাঠানোর ক্ষোভ প্রকাশ করছি। অবিলম্বে রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং তার উপর নির্যাতনের ঘটনায় জড়িত সংশ্লিষ্ট কর্মকর্তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি।
এ ছাড়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সহ-সভাপতি মোঃ বদরুল হক , যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইমরানুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এনামুল হক নাবিদ, অর্থ সম্পাদক ওসমান গণি, অফিস ও দপ্তর সম্পাদক ফরহাদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাবেদুল ইসলাম, পাঠাগার সম্পাদক রিয়াদ হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক জাহিদ হাসান হৃদয়, সমাজসেবা সম্পাদক এম এইচ ইমরান চৌধুরী, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন , মোঃ খোরশেদ, ওমর ফারুক, এস মঈন উদ্দিন, মোঃ রবিন, কে এম হাছান, মোহাম্মদ আলী মোঃ আরমান, শেখ আব্দুল্লাহ, মোঃ জামশেদ, মোঃ আলবীন এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com