বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

সুজন হাবিব: স্কুলের মঞ্চ থেকে টিভি পর্দায়

রেজা শাহীন:
তরুণ অভিনেতা সুজন হাবিব। বিজ্ঞাপন, নাটক কিংবা মিউজিক ভিডিও সব জায়গায় নিজের অভিনয় দক্ষতার প্রমাণ রেখে চলেছেন। নিজের যোগ্যতা দিয়ে দিন দিন জায়গা করে নিচ্ছেন দর্শক মনে।

অভিনয়ের শুরুটা নিজ স্কুলের একটি নাটকের মঞ্চে। স্কুল শিক্ষকের অনুরোধে একদিন স্কুলের মঞ্চ নাটকে অভিনয় করেন। সেদিন থেকে অভিনয়ের পোকা মাথায় ঢুকে। মনস্থির করেন অভিনেতা হবেন তিনি।

জীবনের প্রথম মঞ্চনাটক ‘ডাকঘর’ এ অভিনয়ের মধ্য দিয়ে একজন পেশাদার অভিনেতা হিসেবে নিজেকে জাহির করেন। পরিচালক গোলাম রব্বানী বিপ্লবের পরিচালানায় ডকুমেন্টারি ফীল্ম ‘সহযাত্রী’তে অভিনয় করেন। এটি ছিল সুজন হাবিবের টিভি পর্দায় প্রথম কাজ।

মন মতো চরিত্র না পাওয়ার অভিনয় থেকে দূরে ছিলেন প্রায় ৫ বছর। ২০১৫ সালে সাইফুল হাফিজ খানের পরিচালনায় বৃত্তবন্দী নাটকে সুযোগ পান। সে নাটকে সহ শিল্পী হিসেবে পেয়েছিলেন জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ এবং অভিনেতা শতাব্দী ওয়াদুদকে। নাটকটি প্রচারিত হয় মাছরাঙা টেলিভিশনে।

তারপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। সুযোগ মিলে দীপ্ত টেলিভিশনের মেগা সিরিয়াল অপরাজিতায়। বলা যায় অপরাজিতা নাটকটিই তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। এই নাটকে অভিনয়ের মধ্য দিয়ে তিনি সবার কাছে দক্ষ অভিনেতা হিসেবে পরিচিতি পান। দর্শকরা তাকে চিনতে শুরু করে ধীরে ধীরে।

এরপর ‘অাকাশে মেঘ নেই’, নীল ঘূর্ণি, ‘রসের হাড়ি’ সহ কয়েকটি ধারাবাহিক নাটকে কাজ করেন। ‘গ্রামের নাম শিমুলপুর’ ধারাবহিকটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন। চ্যানেল অাইয়ে নাটকটি প্রচারিত হয়।

অভিনেতা সুজন ধারবাহিক নাটক ছাড়াও খন্ড নাটকে অভিনয়ে করেও প্রশংসিত হোন।
উল্ল্যেখযোগ্য কয়েকটি খন্ড নাটক হলো- সোহেল আরমানের ‘কাশেম কলি’, ‘তবুও তোমাকে চাই, তপু খানের ‘প্রেমে পড়া বারণ’, রাইসুল তমালের ডিমভাজি, রাশেদ রাহার ‘হ্যান্ডসাম।’

বেশকিছু স্বল্পদৈর্ঘ্যে কাজ করলেও সবচেয়ে বেশি রেসপন্স পেয়েছেন শাব্দিক শাহিনের ‘দ্যা ন্যাকেড সোল’ নামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। যা সুজনকে নতুন ভাবে পরিচয় করিয়ে দিয়েছে দর্শকদের সামনে।

পরিচালক শাব্দিক শাহিনের ‘মায়ার জালে’ ২০২০ সালের আলোচিত অন্যতম একটি নাটক ছিল। মোশাররফ করীম এবং কেয়া পায়েল ছাড়াও এতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন সুজন হাবিব।

শুধু নাটকে অভিনয় করেই যে অালোচনায় এসেছেন তা কিন্তু না। গ্রামীনফোন, সিটি ব্যাংক, ডেকো মটরভাজা, পিউরিট ওয়াটার পিরিফাই, হিরো হোন্ডা সহ বেশ কিছু বিজ্ঞাপনেও সেরাটা দিয়ে পরিচিতি পেয়েছেন।

সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান বঙ্গবিডির নির্মাণ করা বিশেষ টেলিফীল্ম ‘মরোনোত্তম’ এ অভিনয় করে সুজন হাবিব ইতোমধ্যে অালোচনায় এসেছেন। তার অভিনয় দর্শকরা ভালো ভাবে গ্রহণ করেছে। এটি পরিচালনা করেছেন পরিচালক সঞ্জয় সমাদ্দার। মরোমোত্তম টেলিফীল্ম জনপ্রিয় উপন্যাসিক সাদাত হোসাইনের লেখা মরোনোত্তম উপ্যনাস অবলম্বনে নির্মিত হয়েছে।

সুজন হাবিব অভিনয়ের মধ্যে দিয়েই বেঁচে থাকতে চান। সব সময় চেষ্টা করেন বেছে বেছে ভালো কাজ করতে। দর্শকদের ভালোবাসা পেলে তিনি বহুদূর যেতে চান।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com