বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

সৈয়দ ওয়াহিদুল আলম তার কর্মগুণে বেঁচে থাকবেন : মৃত্যুবার্ষিকী পালনে বিএনপি নেতৃবৃন্দ

কে এম ইউছুফ (হাটহাজারী) চট্টগ্রাম :

হাটহাজারীর সাবেক সাংসদ সৈয়দ ওয়াহিদুল আলম ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের অনুপ্রাণিত নেতা। প্রতিষ্টার পর থেকে চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিনত করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। রাজনীতির মাধ্যমে তিনি সাধারণ মানুষের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করেছেন।’ বলে উল্লেখ করেছেন নেতৃবৃন্দ।

তিনি পরিচ্ছন্ন একজন নেতা হিসেবে দেশের জন্য কাজ করেছেন। বর্তমান রাজনৈতিক সংকটকালে সৈয়দ ওয়াহিদুল আলমের মত সংগ্রামী নেতার প্রয়োজন ছিলো। আজ তার অনুপস্থিতি আমাদের মাঝে একটি শূন্যতা সৃষ্টি করেছে। সৈয়দ ওয়াহিদুল আলম তার কর্মগুণে মানুষের মাঝে বেঁচে থাকবেন। দেশ ও দলের জন্য তার অবদান বিএনপি আজীবন স্মরণে রাখবে।

বৃহস্পতিবার (২৭ মে) বাদে জোহর লালিয়ার হাটস্থ জামে মসজিদে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির দোয়া মাহফিল ও স্মরণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। এর আগে মসজিদ সংলগ্ন কবরস্থানে মরহুমের কবর জেয়ারত করেন নেতৃবৃন্দ।

ডা. শাহাদাত হোসেন বলেন- সাবেক সংসদ সদস্য ও হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম চট্টগ্রাম ও হাটহাজারীর রাজনীতিতে সম্পৃতির একজন প্রতীক ছিলেন। এলাকার উন্নয়নের জন্য দীর্ঘদিনের কান্ডারী ছিলেন। দল এবং এলাকার মানুষের কল্যাণে অবদানের জন্য তিনি আমাদের নিকট স্মরনীয় হয়ে থাকবেন।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, সৈয়দ ওয়াহিদুল আলম একজন নির্লোভ, নিরহঙ্কারী ও চট্টগ্রাম দরদি মানুষ ছিলেন। তিনি চট্টগ্রামের উন্নয়নে আজীবন কাজ করে গেছেন। বাংলাদেশের গণতন্ত্র মুক্তির আন্দোলনে সৈয়দ ওয়াহিদুল আলমের সাহসী ভূমিকা গুরুত্বপূর্ণ অবদান রাখে। তিনি শুধু চট্টগ্রামের নেতা ছিলেন না, তিনি ছিলেন জাতীয় পর্যায়ের নেতা।

এতে সাবেক চাকসু ভিপি মো. নাজিম উদ্দীন বলেন- সৈয়দ ওয়াহিদুল আলম হাটহাজারীতে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন, চারবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিলেন দলের জন্য নিবেদিত প্রাণ। তাঁর ত্যাগ, শ্রম ও মেধা’র মধ্য দিয়ে তিনি এদেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন।
উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, চাকসু ভিপি মো. নাজিম উদ্দীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, কাজী বেলাল উদ্দিন, ইস্কান্দার মির্জা, ইয়াসিন চৌধুরী লিটন, সদস্য আনোয়ার হোসেন লিপু, এস এম আবুল ফয়েজ, মো. কামরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা জি এম আইয়ুব খান, আবদুল হালিম স্বপন, সৈয়দ জাকারিয়া সেলিম, ইদ্রিস আলী, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, হাটহাজারী উপজেলা বিএনপির সদস্য সচিব সোলায়মান মন্জু, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল, সাধারণ সম্পাদক মামুন আলম, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা মকবুল আহমেদ, ইলিয়াছ আলী, মো. ফোরকান, এস এম মহসিন, আজগর হোসেন আজু, আসাদুর রহমান টিপু, আবদুর রশীদ টিটু প্রমূখ।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com