1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাড়ি চালক, হেলপারের নিষ্ঠুরতায় পঙ্গু সাইফুর টাকার অভাবে চলছে না সংসার, চিকিৎসা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Datempire Review: Your Ultimate Guide to Online Internet Dating শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল

গাড়ি চালক, হেলপারের নিষ্ঠুরতায় পঙ্গু সাইফুর টাকার অভাবে চলছে না সংসার, চিকিৎসা

চট্টগ্রাম ব্যুরো :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ১০৪ বার

গত ১ এপ্রিল চট্টগ্রাম নগরীর টেক্সটাইল মোড় থেকে বিআরটিসি বাসে উঠেন দিন মজুর সাইফুর রহমান।

নিয়ম অনুযায়ী যাত্রীদের কাছ থেকে ৬০ শতাংশ ভাড়া নেয়ার কথা। কিন্তু বাসের হেলপার যাত্রীদের কাছে শত ভাগ ভাড়া আদায় করছিলেন। ভাড়ার বিষয় নিয়ে তার সাথে হেলপারের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে চলন্ত বাস থেকে সাইফুলকে ধাক্কা দিয়ে সড়কে ফেলে দেন। এ সময় তার ডান পায়ের ওপর দিয়ে বাসের চাকা তুলে দেয় চালক। চিকিৎসকদের পরামর্শে গত কয়েকদিন আগে কেটে ফেলা হয় সাইফুরের আঘাতপ্রাপ্ত ওই পা।
গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানবন্ধনে পঙ্গু সাইফুর রহমানের সন্তান মোহাম্মদ ইব্রাহিম কেঁদে কেঁদে এমন কথাগুলো বলছিলেন। তিনি বলেন, এ ঘটনায় মামলা হলে অভিযুক্ত বাস চালক হাটহাজারীর ফতেপুরের মোহাম্মদ শাহজাহানের ছেলে সুমন (৪০) ও হেলপার মহেশখালীর শাপলাপুরের মাহাবুল মিয়ার ছেলে আলা উদ্দিনকে পুলিশ গ্রেফতার করে। বর্তমানে তারা জামিনে বের হয়ে আমাদেরকে মামলা তুলে নিতে চাপ দিচ্ছে।
পঙ্গু হয়ে যাওয়া সাইফুর রহমান চট্টগ্রামের রাউজান পৌরসভার বাসিন্দা। তিনি পরিবারের সদস্যদের নিয়ে চট্টগ্রাম নগরের কুঞ্জছায়া আবাসিক এলাকায় ভাড়া বাসায় বাস করছেন।

সাইফর রহমানের স্ত্রী হাসিনা বেগম (৪০) জানান, তাঁর স্বামী বায়েজিদ টেক্সটাইল মোড় থেকে বিআরটিসির একটি যাত্রীবাহী বাসে (ঢাকামেট্রো-ব-১১-৫৫১৭) উঠেন। প্রতিমধ্যে বাসটির চালক ও হেলপারের নিষ্ঠুরতার শিকার হন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ঢাকার শেরে বাংলা জাতীয় ইনস্টিটিউট হাসপাতালে প্রেরণ করা হয়। চিকিৎসকরা অনেক চেষ্টা করেও সাইফুরের ডান পা রক্ষা করতে পারেনি। তিনি বলেন, সাইফুল মাঝিরঘাটে দৈনিক মজুরের কাজ করতো। আর্থিক টানাপোড়েনে তাদের সংসার চলে। এক পা হারিয়ে তিনি এখন হাসপাতালে বেডে পড়ে আছেন। ব্যয় বহুল চিকিৎসার খরচ চালাতে তাদের হিমশিম খেতে হচ্ছে।
তিনি বলেন, বিআরটিসি কর্তৃপক্ষের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা কোন সাড়া দেয়নি। অর্থিক অভাবে পঙ্গু স্বামী ও সন্তানদের নিয়ে শহরের বাসা ছেড়ে গ্রামে চলে যাওয়া ছাড়া আর কোন পথ নেই।
মানববন্ধনে সাইফুর রহমানের স্ত্রী, সন্তান ও স্বজনরা উপস্থিত ছিলেন। তারা সাইফুলের চিকিৎসার ব্যয়বহনের জন্য বিআরটিসি কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।

এদিকে ভাড়া নৈরাজ্যের প্রতিবাদ করায় বিআরটিসি বাস চাপায় পঙ্গুত্ব বরনকারী বাস যাত্রী সাইফুর রহমানের দায়ের করা মামলা দ্রুত তদন্তেরনদাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে এ ঘটনায় দোষি বাস ড্রাইভারকে গ্রেপ্তারের দাবী জানানো হয়। ভুক্তভোগির পরিবার আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, সরকার করোনাকালীন গন পরিবহনে ভাড়া নির্ধারণ করে দিলেও বাস্তবে মানা হচ্চেনা। বক্তারা বলেন বিআরটিসি বাস ড্রাইভারের এহেন হীন কর্মকান্ডের ফলে নিরীহ বাস যাত্রী সাইফুর রহমান এখন পঙ্গু। তারা অনিলম্বে দোষীদের গ্রেপ্তারসহ ক্ষতিপুরন প্রদানের দাবী জানান। গত ১ এপ্রিল অতিরিক্ত বাস ভাড়া নিয়ে নৈরাজ্যের প্রতিবাদ করায় নগরীর টাইগারপাস মোড়ে প্রকাশ্যে দিবালোকে সাইফুর রহমান কে বিআরটিসি বাস হেলপার গাড়ী থেকে ফেলে দিয়ে পরবর্তীতে বাস চাপায় লোকটি এক পা হারিয়ে এখন পঙ্গু। এসময় ভিকটিমের ছেলে মো.ইব্রাহিম, যাত্রী
অধিকার সংরক্ষন পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সামশুদ্দিন চৌধুরী, মো. রুবেল. হাসেম, নিপুসহ অন্যরা বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম