1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রধানমন্ত্রীর ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে রেলমন্ত্রীর মিট দ্যা প্রেস - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

প্রধানমন্ত্রীর ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে রেলমন্ত্রীর মিট দ্যা প্রেস

মােঃসাইফুল্লাহ :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ১০১ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরায় নতুন রেললাইন স্থাপন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন বৃহস্পতিবার ।

এ উপলক্ষে ২৬ মে বুধবার রাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজনের উপস্থিতিতে মাগুরা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ,ফ,ম আবদুল ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর।

পরে রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রেল যোগাযোগ বিস্তারে গৃহিত নানামুখি পদক্ষেপের বিষয়ে বক্তব্য রাখেন।

তিনি তাঁর বক্তব্য বলেন, বর্তমান সরকার দেশের দুটি জেলা ছাড়া বাকি জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনার যে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে এটি সেই
মহা পরিকল্পনা বাস্তবায়নের একটি ধাপ ।

নতুন এ রেলপথ সম্প্রসারণ প্রকল্পে মোট ব্যয় হবে ১হাজার ২০২ কোটি ৪৯ লাখ ৩৫ হাজার টাকা। প্রকল্পের আওতায় মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ১৯ দশমিক ৯০ কিলোমিটার মেইন লাইন নির্মাণ, কামারখালী ও মাগুরা স্টেশন ইয়ার্ডে ৪ দশমিক ৯ কিলোমিটার লুপ লাইন নির্মাণ, দুটি নতুন স্টেশন (কামারখালী ও মাগুরা) নির্মাণ করা হবে। যেটি বাস্তবায়নে ৩০টি ছোট-বড় সেতু নির্মাণ করতে হবে বলেও মন্ত্রী জানান।

মাগুরা জেলা আওয়ামীলীগ আয়োজিত ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে উপস্থিতি সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাব সাধারন সম্পাদক শামিম খান, সাংবাদিক অলোক বোস, এড, মকলেছুর রহমান, লিটন কুমার ঘোষ, রূপক আইচ,শরীফ তেহরান টুটুলসহ অন্যরা।

উল্লেখ্য, ফরিদপুর জেলার মধুখালি থেকে কামারখালি হয়ে মাগুরা শহরের ঠাকুরবাড়ি পর্যন্ত নতুন রেল সংযোগ স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে। এ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে ২৭ মে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মাগুরা সদর উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, মাগুরা-১ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাড, সাইফুজ্জামান, মাগুরা-২ আসনের সাংসদ ড,শ্রী বীরেন শিকদার, রেলসচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, খুলনার বিভাগীয় কমিশনার মোহম্মদ ইসমাইল হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা যুক্ত হবেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম