1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মানিকছড়িতে ৩ দিনব্যাপী মৎস্যচাষ বিষয়ক প্রশিক্ষণ - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন সাত দফা দাবিতে উত্তাল চুয়েট- দাবি পূরণ না হলে পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের যাত্রীবাহি বাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর নবীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক সাইফুল জাহান চৌধুরীর মতবিনিময় নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর নবীগঞ্জ প্রেসক্লাবের মত বিনিময় সভা ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন চট্টগ্রামের চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু তীব্র তাপদাহে রাউজানে পথচারীদের মাঝে সুপেয় পানি বিতরণ মাগুরায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি! ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি

মানিকছড়িতে ৩ দিনব্যাপী মৎস্যচাষ বিষয়ক প্রশিক্ষণ

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ-

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৯২ বার

২০২০-২১ অর্থবছরে পার্বত্য চট্টগ্রাম মৎস্য সম্পাদ উন্নয়ন প্রকল্পের আওতায় মানিকছড়ি উপজেলার ২০ জন মৎস্যচাষীদের নিয়ে কার্প জাতিয় মাছের মিশ্র ব্যবস্থাপনা বিষয়ক ৩ দিনব্যাপী মৎস্যচাষ বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) সকাল ৯টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ উক্ত প্রশিক্ষনের উদ্বোধন করেন।

প্রশিক্ষনে আদর্শ পুকুরের বৈশিষ্ট্য, মাছচাষে পুকুর প্রস্তুতি (আগাছা পরিস্কার, চুন ও সার প্রয়োগ ব্যবস্থাপনা) মাটি ও পানির ভৌত ও রাসায়নিক গুনাগুনসহ নানা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। আগামী ২৯ মে তৃতীয় দিন প্রশিক্ষণার্থীদের খাগড়াছড়ি জেলার মিনি হ্যাচারিতে (মায়াবিনী লেক) প্র্যাকটিক্যাল প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানিয়েছেন কোর্স সমন্বয়ক ও উপজেলা মৎস্য কর্মকর্তা প্রনব কুমার সরকার।

রাঙ্গামাটি পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পাদ উন্নয়ন প্রকল্পের মূল্যায়ন কর্মকর্তা হিজবুল বাহার ভুঁইয়া, রামগড় উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস, উপজেলা ফিল্ড অফিসার মিলন কৃষ্ণ চাকমা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম