1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সুপেয় পানির তীব্র সংকটে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

সুপেয় পানির তীব্র সংকটে মানববন্ধন

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা::

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩০ মে, ২০২১
  • ১০৪ বার

মীরসরাইয়ে বিএসআরএম কোম্পানির গভীর নলকূপ দ্বারা পানি উত্তোলনের ফলে সুপেয় পানি তীব্র সংকটে পড়েছে মীরসরাইবাসী গভীর নলকূপ থেকে পানি উত্তোলনের বন্ধের দাবীতে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিমের নেত্বেতে মানববন্ধন করছে এলাকাবাসী।

রবিবার (৩০ মে) সকাল ১০টায় উপজেলার সোনাপাহাড় অব¯ি’ত বিএসআরএম মূল ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপ¯ি’ত ছিলেন সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি বলেন, মীরসরাইবাসী পানির তৃষ্ণায় মরবে, কৃষক সবজি উৎপাদন করতে পারবে না, কিš‘ বিএসআরএম রড তৈরি করে ব্যবসা করবে; তা হতে দেয়া যায় না। এই কারখানায় কাঁচামাল ঢুকতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি। আগামী এক বছরের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পাঞ্চলে বিএসআরএমের কারখানা ¯’ানান্তরের আহ্বান জানান তিনি। অনেক দিন ধরে আমরা পানি পা”িছ না। সুপেয় পানীয় জলের হাহাকার দেখা দিয়েছে গ্রামের পর গ্রামজুড়ে। গভীর নলকূপের সব পানি টেনে নি”েছ রড নির্মাতা প্রতিষ্ঠান বিএসআরএম। কথা ছিল, পাশ্ববর্তী ফেনী নদীর পানি ব্যবহার করে রড তৈরি করবে বিএসআরএম। তা না করে ¯’ানীয় এলাকার মাটির তলদেশের পানি তুলে আনায় বিপাকে পড়েছে কয়েকটি গ্রাম।

অনেকদিন ধরেই আশপাশের কয়েকটি গ্রামের মানুষের পানির কষ্টের কথা শোনা যা”েছ। নলকূপের পানি নেই। অনেকে গভীর নলকূপ বসাতে গিয়েও পানি পা”েছ না। পেলেও কিছুদিন পর দেখা যা”েছ, পানি শেষ! পরে জানা গেলো, বিএসআরএম শক্তিশালী মেশিন বসিয়ে তলদেশের পানি তুলে নি”েছ! বিএসআরএম যেন এলাকার তলদেশের পানি উত্তোলন বন্ধ রাখে, মানুষ যেন সুপেয় পানির হাহাকার থেকে মুক্তি পায়, মানববন্ধনে এই দাবিগুলোই জোরালো হয়েছে।
মানববন্ধনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ নেতাকর্মীরা উপ¯ি’ত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম