1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
এবার কলকাতার তৃষা চ্যাটার্জী কাভার করলেন 'আইলোরে নয়া দামান' - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা ঠাকুরগাঁওয়ে রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সাথে মতবিনিময় সভা রাউজানে ফজলে রাব্বি চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান ধর্ম অবমাননার দায়ে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ, ক্যাম্পাসে মানববন্ধন মাগুরায় আগ্নেয়াস্ত্রসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র্্যাব! মাগুরায় যুক্তিহীন বিরোধিতা করার প্রতিবাদ ডিপ্লোমা প্রকৌশলীদের সংবাদ সম্মেলন ঈদগাঁও উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

এবার কলকাতার তৃষা চ্যাটার্জী কাভার করলেন ‘আইলোরে নয়া দামান’

রেজা শাহীন:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৬ মে, ২০২১
  • ২৫৫ বার

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ষাটের দশকের ‘আইলো রে নয়া দামান’ গানটি এবার কাভার করলেন কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী তৃষা চ্যাটার্জি। বাংলাদেশের সিলেটি এই লোকগীতিটি ভাইরাল হবার পর থেকে অনেকেই নিজেদের মতো করে গানটি কাভার করছেন। কলকতায় এই প্রথম কোনো শিল্পী কাভার করলেন।

বহু পুরনো এই গনটি নতুন করে অালোচনায় আনেন যুক্তরাষ্ট্রপ্রবাসী সংগীতায়োজক, শিল্পী মুজাহিদুর আবদুল্লাহের মুজা। তার সংগীতায়োজনে গানটি বেশ প্রশংসা কুড়ায়।
তবে বিতর্ক ওঠে গানটির গীতিকারের নাম নিয়ে। প্রথমে সবাই হাসন রাজার নাম বললেও পরে জানা যায় গানটির অাসল গীতিকবি দিব্যময়ী দাশ।

অসময়ে ধরলাম পাড়ি’ অ্যালবামে পণ্ডিত রাম কানাই দাশ গেয়েছিলেন ‘আইলারে নুয়া জামাই’ গানটি।
২০০৪ সালে বেঙ্গল ফাউন্ডেশন থেকে প্রকাশিত ‘অসময়ে ধরলদম পাড়ি’ এ্যালবামে গানটি গেয়েছিলেন শিল্পী রাম কানাই দাশ। রাম কানাই দাশের ভাষ্যমতে তাঁর মা দিব্যময়ী দাশ গানটির গীতিকার।

তৃষা চ্যাটার্জীর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘অাইলারে নয়া দামান’ গানটি দেখা যাবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম