বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

আব্দুল কাদের মির্জার উদ্যোগে বসুরহাট ব্যবসায়ীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত

শাহাদাত হোসেন রাসেল, কোম্পানীগঞ্জ(নোয়াখালী) প্রতিনিধিঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভায় ব্যবসায়ীদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় সভা করেছেন পৌর মেয়র আব্দুল কাদের মির্জা।

বুধবার (২ই জুন) সন্ধ্যা ৭ টায় বসুরহাট পৌর মিলনায়তনে এ মত বিনিময় সভা করেন তিনি। উক্ত সভায় নাজিম উদ্দিন নিজাম এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বসুরহাট পৌর মেয়র আব্দুল কাদের মির্জা বলেন, ব্যবসায়ীরা যে কোনো সুবিধা অসুবিধা আমাকে জানাবেন আমি সমাধান করবো। আমি আপনাদের সেবা দিতে সর্বদা প্রস্তুত ছিলাম আছি ভবিষ্যতেও থাকবো, তিনি বলেন বসুরহাট বাজারের নিরাপত্তার জন্য কমিউনিটি পুলিশিং এর ব্যবস্থা করতে আমি ব্যবসায়ী নেতাদের অনেক আগেই বলেছি তারা সেটা করেনি, এখনো সময় আছে আপনারা সবাই মিলে কমিউনিটি পুলিশিং চালু করেন, মাসিক খরচের ৫০% আমি দেবো তবে ভালো থেকে লোক নিয়োগ করবেন।
কাদের মির্জা বলেন, বর্তমানে প্রায় ৮০% লোকেরই ডায়াবেটিস, রাস্তায় গাড়ির ঝামেলায় ডায়াবেটিস রোগীরা হাঁটতে পারেনা, তাই তাদের জন্য আমি ওয়াকওয়ে নির্মান করবো। বাচ্চাদের খেলার ভালো কোনো স্থান নেই, বাচ্চাদের জন্য শিশু পার্কের ব্যবস্থা করবো যেখানে বিনোদনের সকল ব্যবস্থা থাকবে। বসুরহাট কাঁচা বাজার ও মাছ বাজারের জন্য ভবন নির্মান করবো, বাজারে গাড়ি পার্কিং এর ব্যবস্থা করবো।

তিনি আরও বলেন, যারা অবৈধ স্থাপনা করে জায়গা দখল করে রেখেছেন এসব অবৈধ স্থাপনার জন্য কোনো কোনো রাস্তায় ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে পারে না। কোথাও আগুন লাগলে তারা কিভাবে আসবে।
তাই সময় থাকতে সরিয়ে ফেলুন, নইলে আমি বুলডোজার দিয়ে ভেঙ্গে ফেলবো।

পৌরসভা অফিসে কোনো কাজের জন্য টাকা দিবেন না, কেউ টাকা চাইলে আমাকে জানাবেন। তাদেরকে কঠোর শাস্তি দেবো বলে হুঁশিয়ারি দেন মির্জা।
এ সময় ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, পৌরসভার শান্তি শৃঙ্খলা বজায় রেখে সবাই ব্যবসা করেন, আমি আগামী ১০ই জুন চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র যাবো। আমি ফিরে আসা পর্যন্ত আমার পৌরসভার প্রতি খেয়াল রাখবেন, নিজেরাও সতর্ক থাকবেন। আমি যে কাজ গুলোর কথা বলছি বেঁচে ফিরলে অবশ্যই করবো আর মরে গেলে কোনো দাবী রাখবেন না।

উক্ত সভায় আরও বক্তব্য রাখেন, বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি ও বসুরহাট পৌরসভার প্যানেল মেয়র নুর হোসেন ফরহাদ, বসুরহাট ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি বেলায়েত হোসেন বেলাল, বসুরহাট পৌর বহুমুখী ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, বসুরহাট বে-সরকারী হাসপাতাল মালিক সমিতির সভাপতি হাজী আব্দুল কু্দ্দুছ, বসুরহাট একাডেমীর সভাপতি বাবু অরবিন্দু ভৌমিক।
আরও বক্তব্য রাখেন, “সামছু ব্রাদার্স” এর সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী সামছুল হক, আজমীরি বেকারী ও আজমীরি হোটেলের সত্ত্বাধিকারী জসিম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মুজিবুর রহমান মুজিব ও কোম্পানীগঞ্জ সিএনজি শ্রমিক কল্যান সমিতির সাধারন সম্পাদক মাসুদুর রহমান। সভায় বক্তারা সবাই তাদের বিভিন্ন পরামর্শ তুলে ধরেন এবং পৌর মেয়রের যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে সুস্থ ভাবে দেশে ফিরে আসার কামনা করেন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com