1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনাকে প্রথম পর্যায়ে গুরুত্ব না দেয়ায় রাজশাহীতে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

করোনাকে প্রথম পর্যায়ে গুরুত্ব না দেয়ায় রাজশাহীতে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল

মঈন উদ্দীন:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ২০০ বার

করোনাভাইরাসে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে মৃত্যু এখন প্রতিদিনকার ঘটনায় পরিণত হয়েছে। এতে দীর্ঘ হচ্ছে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। মে মাসের শুরু থেকে এমন কোনো দিন নেই যে করোনায় মৃত্যু হয়নি। কেন এত মৃত্যু, এমন প্রশ্নে চিকিৎসকরা বলছেন, করোনাকে প্রথম পর্যায়ে গুরুত্ব না দিয়ে রোগীর অবস্থা যখন খারাপ হয়ে যাচ্ছে, তখন চিকিৎসকের কাছে বা হাসপাতালে নিয়ে যাওয়া অন্যতম কারণ। এ ছাড়া শেষ সময়ে যেসব রোগীর নিবিড় পরিচর্যা ইউনিটের (আইসিইউ) সেবা দরকার হয়, তারাও সময়মতো আইসিইউ বেড পান না।

অবস্থা এমন দাঁড়িয়েছে যে, রামেকের করোনা ইউনিটের এখন একটি আইসিইউ বেড পাওয়ার জন্য অপেক্ষায় থাকতে হয় প্রায় ৭০ জন রোগীর স্বজনদের। এ কারণে আইসিইউ বেডের অপেক্ষা করতে করতেই মারা যাচ্ছেন অনেকেই। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউ বেড রয়েছে ৩০টি। তার মধ্যে করোনা আক্রান্ত ও উপসর্গ আছেন এমন রোগীদের জন্য ২০টি বেড রয়েছে।

রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বলেন, ‘আমাদের এখানে ডেল্টা ভ্যারিয়েন্ট আছে। এটি মারাত্মক। এটির আক্রমণে মৃত্যু বেড়ে যায়। ‘এ ছাড়া আমাদের অনেকেই আক্রান্ত হয়ে খারাপ অবস্থায়ও বাড়িতে থাকছেন। মনে করছেন, ভালো হয়ে যাবেন। যখন তারা খুব খারাপ হয়ে যান তখন হাসপাতালে আসছেন। তখন আর তাদের বাঁচানো যাচ্ছে না।’ দ্রুত চিকিৎসকের পরামর্শ না নিলে বা হাসপাতলে ভর্তি না হলে মৃত্যুহার কমানো যাবে না বলে মনে করছেন তিনি।
ডা. নওশাদ বলেন, ‘কেউ পজিটিভ হলে তার রক্ত, ফুসফুসসহ বেশ কিছু পরীক্ষা করা দরকার। দ্রুত চিকিৎসা নিলে এটি ভালো হয়। যত বেশি দেরি করবে তত বেশি মৃত্যুহার বাড়বে।

আইসিইউতে জায়গা না পাওয়া মৃত্যু বাড়ার কারণ কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের হাসপাতালে আইসিইউ বেডের সংকট আছে। চাইলেই সময়মতো সবাইকে দেয়া যাচ্ছে না। ম্যানেজ করে চলতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম