1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহপ্রদান উপলক্ষ্যে প্রেস ব্রিফিং - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

মাগুরায় মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহপ্রদান উপলক্ষ্যে প্রেস ব্রিফিং

মোঃসাইফুল্লাহ ;

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ১৯৩ বার

মাগুরায় মুজিব বর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে ঘর পাচ্ছেন ১৯৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।
১৯ জুন শনিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অনলাইন প্লাটফর্মে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।
প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহম্মদুপর উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহেল কাফি, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল, শালিখা প্রেসক্লাবের সভাপতি দীপক চক্রবর্তী, সাংবাদিক মোঃ সাইফুল্লাহ, লিটন ঘোষ, শ্রীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন পল্টু, রাশেদ খান, কাজী আশিক রহমান, অরুণ কুমার গুহসহ অন্যারা।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়রানির – বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না।’ মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে মাগুরাসহ দেশের সকল জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রামের আওতায় দ্বিতীয় পর্যায়ে মাগুরার ১৯৫টিসহ সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে।

মাগুরায় ১৯৫টি ঘরের মধ্যে সদর উপজেলায় ৩৫টি, শ্রীপুরে ৪০টি, শালিখায় ৮০টি এবং মহম্মদপুর উপজেলায় ৪০টি ঘর পাচ্ছেন স্ব-স্ব উপজেলার উপকারভোগীরা।
প্রতিটি পরিবারের নামে ২ শতক খাস জমি বরাদ্দ দিয়ে এ সকল ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মানের জন্য ব্যয় হয়েছে ২ লাখ টাকা। এর আগে মুজিব বর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে মাগুরা জেলার চার উপজেলায় ১১৫টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, আগামীকাল ২০ জুন সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরাসহ দেশের সকল জেলায় একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ভার্চুয়াল উদ্বোধন করবেন। জেলা প্রশাসক আরো জানান- জেলার চারটি উপজেলায় স্থানীয় সংসদ সদস্যও জনপ্রতিনিধিগন সংযুক্ত থেকে আনুষ্ঠানিক ভাবে সকল উপকারভোগীদেরকে জমির দলিল, খারিজ কপি, সার্টিফিকেট ও চাবি হস্তান্তর করবেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম