1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
উত্তরা আধুনিক মেডিকেলে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের ইনজেকটিং ড্রাগ্সের রমরমা ব্যবসা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির নবীনগরে পৃথক মোবাইল কোর্ট অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক মিজানুর রহমান চৌধুরী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা তিতাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

উত্তরা আধুনিক মেডিকেলে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের ইনজেকটিং ড্রাগ্সের রমরমা ব্যবসা

বিশেষ প্রতিবেদকঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ১৬৫ বার

রাজধানী উত্তরা ৯ নং সেক্টরে অবস্থিত উত্তরা আধুনিক মেডিকেল কলেজ এর চতুর্থ শ্রেণীর কয়েকজন কর্মচারির বিরুদ্ধে ইনজেকটিং ড্রাগ্স ব্যবসার অভিযোগ উঠেছে। অভিযুক্ত কর্মচারিরা হাসপাতালটির ওয়ার্ড বয় পদে নিযুক্ত রয়েছে। হাসপাতালে ভিতরে ওয়ার্ড বয় পদে থাকলেও বাহিরে তাদের পরিচয় কোটিপতি। তাদের রয়েছে নিজস্ব পরিবহন, থাকেন দামি ফ্ল্যাটে। বহন করতে হয় ছেলে মেয়ের ইয়াবা ক্রয়ের খরচ। কিনে রাখছেন রাজধানীর আনাচে কানাচে সন্তানদের জন্য বাড়ী বানানোর প্লটগুলো।

সরেজমিন অনুসন্ধানে দেখা যায়, উত্তরা আধুনিক মেডিকেল কলেজের ওয়ার্ড বয় পদের ৪র্থ শ্রেণীর কর্মচারি মোঃ আব্দুল হাই ওরফে বাবুল এর পারিবারিক মাসিক খরচ প্রায় লক্ষাধিক টাকা। তার এক ছেলে মাদকাসক্ত, পকেট খরচ বাবদ দৈনিক ব্যায় হাজার টাকা, ছোট ছেলের পকেট খরচ ২শ টাকা। নিজের দৈনিক ব্যায় ২ হাজার টাকারও বেশী। এত ব্যায়ের পরেও প্রতি বছর কিনছেন কোটি টাকার সম্পত্তি। তুরাগের ডিয়াবাড়ী, দক্ষিনখান ও গাজীপুরের পূবাইলে কিনেছেন জমি।

বাবুলের দৈনিক ব্যায় ও বছর শেষে কোটি টাকার সম্পদ কেনা নিয়ে সন্দেহ ও সংশয় দেখা দিয়েছে স্বয়ং সহকর্মীদের মাঝে। প্রতিবেদক এর সরেজমিন অনুসন্ধানে যেসব তথ্য বের হয়ে আসে তা রীতিমতো চমকে ওঠার মতো। বাবুল ধানমন্ডির সাবেক বাংলাদেশ মেডিকেল এর লিফ্ট অপারেটর হিসেবে চাকরি করতেন। নানা অপকর্মে চাকরিচুত্য হলে ২০০৭ সালে পরিচিত ডাক্তারের সহযোগিতায় বাংলাদেশ মেডিকেলের ( বর্তমান ‘উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ’ ) উত্তরা শাখায় ওয়ার্ড বয় পদে এটেন্ডেন্ট হিসেবে চাকিরি নেন। গড়ে তোলেন অবৈধ ওষুধের বিশাল সিন্ডেকেট। নিয়ন্ত্রনে রাখেন জরুরি বিভাগ, চুক্তিবদ্ধ হন বিভিন্ন ফার্মেসীসহ অবৈধ ওষুধ ব্যবসায়ীদের সাথে। ২০১২ সালে বাবুল নিজেই ১২ লক্ষ টাকা জামানত দিয়ে ২০ হাজার টাকা ভাড়ায় মেডিকেলের পশ্চিম পাশে ৪ ফিট প্রস্থ একটি ফার্মেসী ভাড়া নেন, যার নাম অপু ফার্মেসী।

এখান থেকে তিনি মেডিকেলে নিষিদ্ধ দেশী বিদেশী ওষুধ সরবরাহ করেন বলেও তার বিরুদ্ধে রয়েছেন একাধিক অভিযোগ। সরবরাহ কাজে তাকে সহযোগিতা করেন মেডিকেলের জরুরি বিভাগের মেডিকেল এসিস্ট্যান্ট মাসুদ, ওয়ার্ড বয় আনোয়ার,হান্নান, আরিফ, মনির, নিরাপত্তা প্রহরি শিপন, বাচ্চু, সুমন ও ইব্রাহীম।

অনুসন্ধানে আরো জানা যায়, উত্তরা আধুনিক মেডিকেল কলেজের বাথরুমসহ আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকে অপারেশন থিয়েটারের সংরক্ষিত প্রেসক্রিপশনের ওষুধ “ পেথিডিন” এর আ্যাম্পুল ও তা ব্যবহারের সিরিঞ্জ।প্রতিবেদক মেডিকেলের বিভিন্ন স্থান ঘুরে এর স্বচিত্র প্রমান সংগ্রহ করেন। চিকিৎসাক্ষেত্রে পেথিডিন অপারেশন পরবর্তী ৩ থেকে ৪ ঘন্টা ব্যাথানাশক ও শারীরিক প্রশান্তিদায়ক হিসেবে মাংসপেশীতে, ত্বকের নীচে বা শিরার মধ্যে ইনজেকশন হিসেবে ব্যবহার হয়। এই পেথিডিন অপারেশন থিয়েটারের চেয়ে ১শ গুন বেশী ব্যবহার হয় মাদক হিসেবে।

মানসিক অসুস্থ এক প্রকারের মাদকসেবীরা মানসিক প্রশান্তির জন্য এটি ব্যবহার করে থাকেন এবং এর অধিকাংশ বেচাকেনা মেডিকেল কেন্দ্রিক হয়ে থাকে বলে জানা যায়। বর্তমানে উত্তরা আধুনিক মেডিকেলকে পেথিডিন ব্যবহারের উপযুক্ত স্থান হিসেবে বেচে নিয়েছেন মাদক ব্যবহারকারিরা।

এ বিষয়ে বাবুল এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি প্রতিবেদককে জানান, পেথিডিন বিক্রির একমাত্র অনুমোদন রয়েছে ফেরদৌসী ফার্মেসীর। এটি তারা বিক্রি করেন, আমি করিনা। তার আয় ব্যায় নিয়ে প্রশ্ন করলে কাজ আছে বলে তিনি মোবাইলের লাইন কেটেদেন।

এ বিষয়ে বাড়ীর মালিক প্রকৌশলী আনিসুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি অপু ফার্মেসী এর মালিক বাবুল এর বিষয়ে খোঁজ খবর নিচ্ছি। অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করব।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম