1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কিন্ডারগার্টেন স্কুল সমূহে আর্থিক প্রনোদনা ও প্রতিষ্ঠানসমূহ খোলার দাবিতে মানববন্ধন কর্মসূচি - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

কিন্ডারগার্টেন স্কুল সমূহে আর্থিক প্রনোদনা ও প্রতিষ্ঠানসমূহ খোলার দাবিতে মানববন্ধন কর্মসূচি

মোঃ ইবনে সাঈদ অঙ্কুর, কিশোরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৯ জুন, ২০২১
  • ১৩৩ বার

নীলফামারী জেলাধীন কিশোরগঞ্জ উপজেলার সকল কিন্ডারগার্টেন স্কুল সমূহে আর্থিক প্রনোদনা ও প্রতিষ্ঠানসমূহ খোলার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বর্তামান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ও পরিচালনায় দেশ আজ শিক্ষার দিক থেকে উন্নত এবং ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। দেশের সকল শিশু ও সকল বয়সের মানুষকে নিরক্ষর মুক্ত করার জন্য সরকার পরিচালিত সরকারী বিদ্যালয়সমূহ প্রতিষ্ঠা করেছেন এবং তার পাশাপাশি এনজিও পরিচালিত বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলসমূহ পরিচালনা করার সুযোগ করে দিয়েছেন। সুশিক্ষার মনোন্নয়নে সরকারী প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি কিন্ডার গার্ডেন স্কুল সমূহের ফলাফল অত্যন্ত ভালো।ফলে বাংলাদেশ সরকারের পাশাপাশি সর্বমহলে স্কুলগুলোর সুনাম ছড়িয়ে পড়েছে।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ প্রায় ১৫ মাস ধরে প্রতিষ্ঠানসমূহ বন্ধ হওয়ায় এবং সরকারি কোন অনুদান না পাওয়ায় কিন্ডার গার্টেন স্কুল সমূহের শিক্ষক/শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ মানবেতর জীবনযাপন করছেন।

অত্র এলাকায় প্রায় ৬০ টি কিন্ডারগার্টেন স্কুল রয়েছে। যেখানে প্রায় মোট ৭০০ জন শিক্ষক/শিক্ষিকা এবং স্টাফ রয়েছে। কিন্ডারগার্টেন স্কুল সমূহে শিক্ষা গ্রহণ করছেন প্রায় ২৭ হাজার শিক্ষার্থী।
এই দীর্ঘ সময়ে শিক্ষার্থীরা ঘরে অবস্থান করায় তাদের পড়াশোনার বড় ক্ষতি হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। স্কুলের শিক্ষকমণ্ডলী সহ সকলের আয়ের মুখ বন্ধ হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন তারা এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় অন্য পেশায় নিযুক্ত হতে হচ্ছে শিক্ষকদের।
এই পরিস্থিতি থেকে রক্ষা পেতে তথা গরীব ও অসহায় শিক্ষক/শিক্ষিকা ও কর্মচারীদের জীবন জীবিকার জন্য স্কুলসমূহ চালু এবং ২০২১-২০২২ অর্থ বছরে সরকারি বরাদ্দের জোর দাবি জানিয়েছেন তারা।

ঘন্টাব্যাপী মানববন্ধনে শেষে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি পৌঁছে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম