1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ফিলিস্তিনিদের জন্য ১৫ হাজার ডলার দিলেন সাংসদ আবু রেজা নদভী - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

ফিলিস্তিনিদের জন্য ১৫ হাজার ডলার দিলেন সাংসদ আবু রেজা নদভী

কে এম ইউছুফ ::

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১২১ বার

ইসরাইলি বর্বরতা ও নৃশংসতায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের খাদ্য ও চিকিৎসা সহায়তার অংশ হিসেবে দেশের শীর্ষস্থানীয় দাতা সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ হতে ১৫ হাজার মার্কিন ডলার প্রদান করেছে আল্লামা ফজলুল্লাহ্ ফাউন্ডেশন।

আজ মঙ্গলবার (১ জুন) দুপুরে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাসে রাষ্ট্রদূত ও ঢাকা কূটনীতিক কোরের ডীন মি. ইউসুফ এস ওয়াই রামাদানের হাতে এই সহায়তা তুলে দেন।

ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভুতি ও সহমর্মিতা প্রকাশ করতে নিজে উপস্থিত হওয়ায় ফিলিস্তিনি রাষ্ট্রদূত প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র নেতৃত্বে প্রতিনিধি দলকে স্বাগত জানান।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন- ড. মোজাফফর হোসাইন নদভী, বিশিষ্ট ইসলামী স্কলার মুহাম্মদ আমিন নদভী প্রমুখ।

রাষ্ট্রদূতের সাথে আলোচনায় প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন প্রতিষ্ঠার মুক্তি সংগ্রামের প্রতি একাত্মতা এবং ফিলিস্তিনের নিপীড়িত মানুষের প্রতি সংহতি প্রকাশ করে বলেন- বাংলাদেশের সরকার ও জনগণ ফিলিস্তিনি জনগণের সাথে ছিলেন, আছেন এবং থাকবেন।
তিনি বলেন- ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সম্পর্ক ও বন্ধুত্ব দীর্ঘদিনের। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ফিলিস্তিনের অবিসংবাদিত নেতা ইয়াসির আরাফাতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে ড. আবু রেজা নদভী এমপি বলেন- বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতার কঠোর নিন্দা জানানোর পাশাপাশি অবরুদ্ধ ফিলিস্তিন জনগণের জন্য দ্রুত সময়ের মধ্যে জরুরী ত্রাণ সহায়তাও প্রেরণ করেছেন।

সাংসদ আবু রেজা নদভী ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও ঢাকা কূটনীতিক কোরের ডীন ইউসুফ এস ওয়াই রামাদানকে আরব বিশ্বসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাথে নিয়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ভিজিটের আমন্ত্রণ জানান এবং ফিলিস্তিনের শিক্ষার্থীদের বৃত্তিসহকারে এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের আশ্বাস প্রদান করেন।

জবাবে ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলেন- বাংলাদেশের জনগণের নিঃস্বার্থ সমর্থন ও অকৃত্রিম ভালোবাসা ফিলিস্তিনি জনগণ সবসময় কৃতজ্ঞতার সাথে স্মরণ করে। রাষ্ট্রদূত বলেন- বন্ধু ও ভ্রাতৃপ্রতিম দেশের পাসপোর্ট থেকে দখলদার ইসরায়েল রাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা লেখা মুছে ফেলায় ফিলিস্তিনের আবাল বৃদ্ধ বনিতার পাশাপাশি ক্ষুদে ফিলিস্তিনিরা পর্যন্ত মর্মাহত হয়েছেন। ইতিমধ্যে ফিলিস্তিনের শিশু কিশোররা ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা পুনঃ বহালের আবেদন জানিয়ে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পত্র প্রেরণের উদ্যোগের কথাও জানান। রাষ্ট্রদূত ফিলিস্তিনি জনগণের আবেগের বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এবং বাংলাদেশের জাতীয় সংসদে তুলে ধরার জন্য মাননীয় সাংসদ ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর প্রতি অনুরোধ জানান। এসময় রাষ্ট্রদূত জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর আরবী সংস্করণ মাননীয় সাংসদকে উপহার দেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম