1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় ১৯৫ গৃহহীন পরিবার পেলেন ২শতক জমিসহ সেমিপাকা বাড়ী - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ আ. লীগ নেতা বললেন, ‘ভোটের ওপর মানুষের বিশ্বাস উঠে গেছে,, সারা দিনে ভোট পড়ে ৩০০, বিকেলে হয়ে যায় ৩ হাজার নির্বাচনী সভায় বক্তব্যে – কামরুল হাসান । ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা

মাগুরায় ১৯৫ গৃহহীন পরিবার পেলেন ২শতক জমিসহ সেমিপাকা বাড়ী

মোঃ সাইফুল্লাহ :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৫০ বার

মাগুরা দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় ১৯৫ জন গৃহহীন পরিবার ২ শতক জমি ও সেমিপাকা ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার পেলেন ।
২০ জুন রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ৪৫৯টি উপজেলায় উপকারভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন তিনি। প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে তার পক্ষে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিগণ বাড়ির দলিল, খারিজ কপি, সার্টিফিকেট ও চাবি তুলে দেন। মাগুরা সদর উপজেলা প্রান্ত থেকে ভিডিও কনফারেন্স-এ যুক্ত থেকে মাগুরা সদর উপজেলার ৩৫ জন উপকারভোগীর হাতে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জমির দলিল, খারিজ কপি,সার্টিফিকেট ও বাড়ির চাবি তুলে দেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. সাইফুজ্জামান শিখর। এসময় উপস্থিত অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ডঃ আশরাফুল আলম, মাগুরার পুলিশ সুপার জহিরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল, মাগুরা সদর উপজেলা নির্বাহি অফিসার ইয়াসিন কবিরসহ সরকারি,বেসরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মাগুরা জেলা প্রশাসক ড,আশরাফুল আলম জানান, মাগুরার সদর উপজেলায় ৩৫ টি, মহম্মদপুর উপজেলায় ৪০ টি, শ্রীপুর উপজেলায় ৪০ টি এবং শালিখা উপজেলায় ৮০টিসহ সর্বমোট মাগুরা জেলায় ১৯৫ টি গৃহহীন পরিবারকে এ পর্যায়ে ২ শতক জমিসহ ঘর প্রদান করা হবে।

তিনি আরো জানান মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান কার্যক্রম চলমান। তারই অংশ হিসেবে আজ ২০ জুন দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে (স্বামী ও স্ত্রীর যৌথ নামে)বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী।

ইতোমধ্যে এ বছরের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে দ্বিকক্ষবিশিষ্ট সেমিপাকা বাড়ি ও ব্যারাকে ৬৯ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান করেছেন প্রধানমন্ত্রী।চলতি বছরের ডিসেম্বরের মধ্যে আরও এক লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি-বাড়ি প্রদানের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে। এভাবে দেশের সব ভূমিহীন ও গৃহহীন মানুষকে বাড়ি প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম