1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লকডাউনের মধ্যেও আক্রান্তের হার ৩৬ দশমিক ৯৩ দিনাজপুর জেলায় আক্রান্ত ২৭৫, সদরেই ১৯০ আর মৃত্যু ৩ জন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি তীব্র গরমে ক্লান্ত শ্রমজীবীদের স্বস্তি ‘এক গ্লাস শরবত’ ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার -সৈয়দপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক ও জাহাঙ্গীর আলম তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১ চন্দনাইশে গৃহবধুর আত্মহত্যা

লকডাউনের মধ্যেও আক্রান্তের হার ৩৬ দশমিক ৯৩ দিনাজপুর জেলায় আক্রান্ত ২৭৫, সদরেই ১৯০ আর মৃত্যু ৩ জন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৮০ বার

স্থানীয় প্রশাসনের এক সপ্তাহের কঠোর বিধিনিষেধের মধ্যেও দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে, বর্তমানে আক্রান্ত ২৭৫ জন এবং মৃত্যু ৩জন।

জনগন উপেক্ষিত বিধিনিষেধের ফলে দিনাজপুরে করোনা শনাক্তের সংখ্যা ব্যাপকহারে বাড়ছে। সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ১৭ জুন বৃহস্পতিবার সদর উপজেলায় কঠোর বিধিনিষেধ আরোপের তৃতীয় দিনে আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বেড়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭৫ জন ব্যক্তি। এর মধ্যে সদর উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ১৯০ জন। আর গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন, যা সদরের মৃত্যুর সংখ্যার সাথে যোগ হয়েছে। শনাক্তের হার ৩৬ দশমিক ৯৩।

সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে, এ পর্যন্ত দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭শ ১৮ জন। আর সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮শ ৭৪ জন ব্যক্তি। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৪৭ জন ব্যক্তি। যার ৭৪ জনই সদর উপজেলায় মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দিনাজপুর জেলায় আরও ২৭৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের মধ্যে দিনাজপুর সদরেই রয়েছেন ১৯০জন। এখন পর্যন্ত পুরো জেলায় যেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭শ ১৮ জন, তার অর্ধেকেরও বেশি ৩ হাজার ৮শ ৭৪ জন ব্যক্তি আক্রান্ত হয়েছেন সদর উপজেলায়। আর গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন ব্যক্তি। যার দাবিদার একমাত্র সদর উপজেলা। আজ পর্যন্ত দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৭ জন। এর মধ্যে শুধু সদর উপজেলাতে রয়েছেন ৭৪ জন।

দিনাজপুর সিভিল সার্জন ও করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আব্দুল কুদ্দুছ আরও জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৪৪ জন ব্যক্তির। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৫১১ জনকে। হোম আইসোলোসনে রয়েছেন ৮০১ জন আর হাসপাতালে ভর্তি আছেন ৮১ জন। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ৩৬.৯৩ ভাগ বলে জানান তিনি।

তিনি জানান, সাতদিনের লকডাউনে আজ তৃতীয়দিন চলছে দিনাজপুর সদর উপজেলায়। কঠোর বিধি নিষেধ স্বত্ত্বেও আক্রান্তের হার অনেক বেড়েছে সদরে। আমাদের আরও সতর্ক হতে হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম