1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শৈত্য প্রবাহে কাঁপছে দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকটি প্রদেশ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

শৈত্য প্রবাহে কাঁপছে দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকটি প্রদেশ

আরিফুর রহমান দিলু, দক্ষিণ আফ্রিকা থেকে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২ জুন, ২০২১
  • ১৪৮ বার

দক্ষিণ আফ্রিকা শৈত্য প্রবাহের কারণে রীতিমতো জালের মতো ঢেকে গেছে দেশটি। সেই সাথে বিচ্ছিন্ন ভাবে তুষারপাতে কাঁপছে দেশটির কয়েকটি প্রদেশ। গত মে মাস থেকে শীত মৌসুম আনুষ্ঠানিক ভাবে শুরু হলেও গত এক সাপ্তাহ থেকে দেশটির বেশ কয়েকটি প্রদেশে তাপমাত্রা বিরামহীন ভাবে নামতে শুরু করেছে।

আবহাওয়া সার্ভিসের তথ্য অনুযায়ী, দক্ষিণ আফ্রিকার মোট জনসংখ্যার ৭২ শতাংশই চলতি সপ্তাহে ফারেনহাইট স্কেলে ১২ থেকে ১৬ ডিগ্রি তাপমাত্রায় বাস করতে বাধ্য টহচ্ছে। তাপমাত্রা অতটা কম না হলেও বাতাসের কারণে এমনটি অনুভূত হচ্ছে হিমশীতল।সেই সাথে বৃষ্টি ও বাতাসের কারণে জোহানেসবার্গের অবস্থাও ভয়াবহ।জোহানেসবার্গ এলাকায় তীব্র শৈত্য প্রবাহের কারণে ঘর থেকে বের হওয়া অত্যান্ত কঠিন হয়ে পড়েছে।

এছাড়া দেশটির ইস্টার্ন কেপ,ওয়েস্টার্ন কেপ,নর্থ ওয়েস্ট ও নদার্ণ কেপ প্রদেশের বেশ কিছু এলাকা সাদা হয়ে আছে তুষারপাতে।চোখ ঝলসে দেওয়ার মতো সাদা। আর শৈত্যপ্রবাহের কারণে শূন্যের অনেক নিচের তাপমাত্রা বোধ হচ্ছে।
মূল ধাক্কাটি যাচ্ছে দক্ষিণ আফ্রিকার পূর্ব ও পশ্চিম অঞ্চলের প্রদেশ গুলোতে।শীতের শুরুতেই দক্ষিণ আফ্রিকায় শৈত্য প্রবাহের এমন তান্ডবের কারণে জনজীবন একেবারে থমকে দাঁড়িয়েছে।দক্ষিণ আফ্রিকা আবহাওয়া অধিদপ্তরের রিপোর্ট অনুযায়ী শৈত্য প্রবাহ আগামী সাপ্তাহ জুড়ে চলবে।এই সময় মারাত্মক তুষারপাত ও বৃষ্টি সহ বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এদিকে তীব্র শৈত্য প্রবাহের কারণে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম