1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
টেলি মেডিসিন সেবার মাধ্যমে মানুষের পাশে থাকতে হবে: ডাঃ বিশ্বাস আকতার হোসেন - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এবং একই পরিবারের ৩ জনের মনোনয়নপত্র দাখিল চন্দনাইশে বন্য হাতির আক্রমণে ১ জন নিহত ও ১ জন  আহতের ঘটনা ঘটে কর্ণফুলী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবার কাছে চাঁদা দাবি ও ‘মিথ্যা অভিযোগ’ দিয়ে হয়রানি প্রতিবাদে বিএমডিএ’র ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ ঠাকুরগাঁওয়ে নদীর জলোচ্ছ্বাসের ধারগুলোতে ধান চাষাবাদ, শুকিয়ে গেছে ১১ নদী পানি । মাগুরারা শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা, ঘাতক স্বামী পলাতক! চৌদ্দগ্রামে সাংবাদিক এম এ কুদ্দুসের মায়ের ইন্তেকাল নবীনগরে এসএসসি ১৯৯৫ ব্যাচের পুণর্মিলনী অনুষ্ঠিত পহেলা বৈশাখ বাঙালির অসাম্প্রদায়িক উৎসব

টেলি মেডিসিন সেবার মাধ্যমে মানুষের পাশে থাকতে হবে: ডাঃ বিশ্বাস আকতার হোসেন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৩০৪ বার

নিজস্ব প্রতিবেদক: টেলি মেডিসিন সেবার মাধ্যমে মানুষের পাশে থাকতে হবে বলে মতামত প্রকাশ করেছে সেবামূলক সংগঠন ডুমুরিয়া ফাউন্ডেশন। গত রবিবার ডুমুরিয়া ফাউন্ডেশনের কার্যকরী পরিষদের ত্রৈমাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। “করোনাকালীন সময়ে আমাদের করোনীয়” শীর্ষক সম্পর্কিত এক ভার্চুয়াল সভায় এ আলোচনা হয়।

এ সময় সংগঠনের প্রধান উপদেষ্টা প্রফেসর ডাক্তার বিশ্বাস আকতার হোসেন বলেন, “বর্তমান পরিস্থিতিতে মানুষের পাশে থাকা, অসহায় দরিদ্রদের সহয়তা করা, বিশেষ করে যারা করোনায় আক্রান্ত হচ্ছে তাদের মেডিকেল সেবা দেয়া অত্যান্ত জরুরী।” যেহেতু এখন দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ, তাই টেলি মেডিসিনের মাধ্যমে তাদের সেবা দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি টেলি মেডিসিন সেবার পদ্ধতির বিষয়ে সবাইকে অবহিত করেন।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ আব্দুর রশীদ মোড়ল। তিনি বলেন, বর্তমান বাংলাদেশ কঠিন সময় পার করছে। এ পরিস্থিতিতে কীভাবে মানুষের পাশে থাকা যায়, এ নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

তিনি আরও বলেন, “সমাজের বিত্তবানদের এখন এই সময়ে দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়ানো তাদের নৈতিক দায়িত্ব।”

সিনিয়র সহ-সভাপতি সাহিদুল ইসলাম বলেন, “যে কোন সংগঠন পরিচালনা করতে গেলে অর্থের প্রয়োজন; সুতরাং আমাদের সবাইকে আর্থিকভাবে সংগঠনকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে সমাজে যারা বিত্তশালী তাদেরকে সহযোগিতার হাত বাড়াতে হবে।”

আন্তর্জাতিক সম্পাদক দেবপ্রসাদ বিশ্বাস বলেন, “ডুমুরিয়া উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে আমাদের কমিটি গঠন করতে হবে এবং সবাইকে সংগঠনের জন্য কাজ করতে হবে”। তিনি সংগঠনকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

সাধারণ সম্পাদক শামীম আহমেদ বাপ্পীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, সংগঠনের সহ সভাপতি রবিউল ইসলাম বাবু, এম এম বিল্লাল আহমেদ, আব্দুল গফুর, তবিবুর রহমান সোহেল, এ এম মোস্তাক আহমেদ, রবিউল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক এম ডি রিপন হোসেন, সেলিম রেজা, সহ-সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম লিপু, জি এম আবুমুসা, কোষাধ্যক্ষ নিষ্কৃতি রঞ্জন মণ্ডল, পাঠাগার সম্পাদক -আশীষ রাহা, স্বাস্থ্য সম্পাদক ডাঃ বিপ্লব মন্ডল, আইন সম্পাদক এ্যাডঃ মাহফুজুর রহমান, ত্রাণ সম্পাদক নৃপেন্দ্রনাথ মন্ডল, শিক্ষা সম্পাদক আনারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক শওকত হোসেন, ধর্ম সম্পাদক তাপস হাসান, নির্বাহী সদস্য জি এম মনিরুজ্জামান, সহ-ত্রান ও পূনর্বাসন সম্পাদক এম এম টিপু সুলতান, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেহেদী হাসান ফিরোজ, সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান, রাসেল শেখ প্রমুখ।

সবশেষে প্রধান উপদেষ্টা ও সভাপতি তাদের সিদ্ধান্ত জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম