1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট_ ১ আসন ও মহানগর বিএনপি সহ সর্বস্তরের সকলকে শুভেচ্ছা ____ অধ্যাপক ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট_ ১ আসন ও মহানগর বিএনপি সহ সর্বস্তরের সকলকে শুভেচ্ছা ____ অধ্যাপক ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার ||
  • আপডেট টাইম : বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ২৩৪ বার

আল্লাহর প্রতি একনিষ্ঠ আনুগত্য, তার প্রকৃত সন্তুষ্টি ও মানব কল্যাণে সর্বোচ্চ আত্মত্যাগই হচ্ছে ঈদুল আযহার প্রকৃত শিক্ষা । ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদুল আযহা’র প্রকৃত শিক্ষা রাষ্ট্রীয়, সমাজ, পরিবার ও ব্যক্তিজীবনে প্রতিফলন ঘটিয়ে কল্যাণমূখী সমাজ প্রতিষ্ঠায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য, সিলেট মহানগর বিএনপির দুই বারের সাবেক সফল আহবায়ক, জাতীয় সংসদের মর্যাদাপূর্ণ দেশের একমাত্র সিলেট – ১ আসন এর যোগ্য অভিভাবক ও তৃণমূলের কান্ডারী, বিশিষ্ট চিকিৎসক, সমাজসেবী, শিক্ষাবীদ, রাজনীতিক, অধ্যাপক ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী’র পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে, আজ বুধবার ২১ ( জুলাই -) বিকেলে সিলেটে তিনির নিজ বাসভবন থেকে গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তার মাধ্যমে সিলেট- ১ আসন, ও মহানগর বিএনপি সহ নগরবাসীর সর্বস্তরের সকলের উদ্দেশ্যে এক শুভেচ্ছা বাণীতে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী এই শুভেচ্ছা বার্তার মাধ্যমে তিনি দলের চেয়াপারসন দেশনেত্রী, সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করেন। সেই সাথে দেশবাসীসহ দলের সর্বস্তরের সকল নেতাকর্মী, ও শুভাকাঙ্ক্ষী মহলের নিকট দলের চেয়াপারসনের জন্য দোয়া কামনা করেন । তারি সাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, আগামী রাষ্ট্রনায়ক, জননেতা তারেক রহমানের আহবানে সাড়া দিয়ে এই মহামারি করোনাভাইরাস সংক্রমণে দেশের মানুষ ও দলের তৃণমূল কর্মীদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান ।

ডাক্তার শাহরিয়ার চৌধুরী বলেন, আল্লাহ রাব্বুল আলামীনের নির্দেশ পালনার্থে মুসলিম জাতির পিতা হযরত ইব্রাহীম (আ.) স্বীয় পুত্র হযরত ঈসমাইল (আ.)কে কুরবানি করতে প্রয়াসী হয়েছিলেন। সে আদর্শ অনুসরণেই মুসলিম উম্মাহ দিবসটিকে পবিত্র ঈদুল আযহা হিসাবে পালন করে আসছে। মূলত, মহান আল্লাহ রাব্বুল আলামীনের প্রতি একনিষ্ঠ আনুগত্য, তার প্রকৃত সন্তুষ্টি ও মানব কল্যাণে সর্বোচ্চ আত্মত্যাগই ঈদুল আযহার প্রকৃত শিক্ষা। বস্তুত, নিজের পশুপ্রবৃত্তির ওপর নিয়ন্ত্রণ আরোপই পশু কোরবানীর প্রকৃত উদ্দেশ্য। কালামে হাকীমে বলা হয়েছে, ‘কুরবানীর পশুর রক্ত, গোশত কোন কিছুই আল্লাহর কাছে পৌঁছে না, পৌঁছে কেবল তোমাদের তাক্বওয়া বা আল্লাহভীতি’ (সুরা হজ্জ, আয়াত-৩৭)। তাই কুরবানির শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে আত্মগঠন ও আত্মশুদ্ধির মাধ্যমে আর্ত-মানবতার মুক্তির জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, জাগতিক লোভ-লালসা ও কামনা-বাসনার উপর নিয়ন্ত্রণ আরোপ করে পশু প্রবৃত্তির উপর বিজয় অর্জনই ঈদুল আযহার প্রকৃত শিক্ষা। অন্যায়-অসত্য, অনাচার-পাপাচার, হিংসা-বিদ্বেষ, জুলুম-নির্যাতন, বিভেদ-বিসংবাদ বন্ধ করে সমাজ-রাষ্ট্রে সার্বিক শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে মানবজাতির প্রকৃত কল্যাণ সাধন করা পবিত্র ঈদুল আযহার উদ্দেশ্য। কুরবানী হচ্ছে আল্লাহর পক্ষ থেকে কল্যাণময় নিদর্শন। আর সে কল্যাণকে যথাযথভাবে কাজে লাগানোই মোমিন জীবনের লক্ষ্য ও উদ্দেশ্য।

শাহরিয়ার চৌধুরী তিনি আরও বলেন, চলমান করোনা মহামারীর কারণেই জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সাধারণ মানুষ তাদের কর্মসহ আয়-রোজগার হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এমতাবস্থায় ঈদুল আযহার প্রকৃত শিক্ষা ধারণ করে আমাদের সকল সামর্থকে কাজে লাগিয়ে করোনা ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। ক্ষতিগ্রস্তদের বাড়ী বাড়ী প্রয়োজনীয় খাদ্য, ঈদ সামগ্রী ও কুরবানী গোস্ত পাঠিয়ে ঈদের আনন্দকে তাদের সাথে ভাগাভাগি করতে হবে। তাহলেই ঈদ হয়ে উঠবে অর্থবহ।

তিনি বলেন- বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবান মানুষ সহ দলীয় সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান এবং পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট -১ আসনের নগরবাসীর প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম