1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি! - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি!

রাজশাহী ব্যুরো:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২০৩ বার

নিয়োগ নেই, তবুও নিয়মিত মেনে পশ্চিম রেলের লেভল ক্রসিং এ দায়িত্ব পালন করছেন এক গেটকিপার। জাহাঙ্গীর আলম নামের ওই ব্যক্তি অস্থায়ী নিয়োগ পাওয়া রাফসান জানির হয়ে দায়িত্বপালন করছেন। পারিশ্রমিক হিসেবে বেতনের অর্ধকে তাকে দিচ্ছেন রাফসান জানি। কাজ না করেও অর্ধেক বেতন পকেটে পুরছেন তিনি।
অভিযুক্ত রাফসান জানি নগরীর শিরোইল রেলকলোনী এলাকার মান্নান বাবুর ছেলে। তিনি একটি প্রকল্পে গেটকিপার (টিএলআর) পদে নিয়োগ পেয়েছেন। তাদে পশ্চিমাঞ্চল রেলওয়ে গেট নং ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ দায়িত্ব দেয়া হয়েছে। এই পদে তার বেতন ১৪ হাজার টাকা।

খোঁজ নিয়ে জানা যায়, রাফসান জানি দায়িত্বপালন করছেন কাগজেকলমে। একদিনও তিনি কর্মস্থলে যাননি। তার হয়ে লেভেল ক্রসিং এ দায়িত্বপালন করছেন জাহাঙ্গীর। ভাড়ায় দায়িত্বপালনের বিয়ষটি স্বীকার করেছেন জাহাঙ্গীর। তিনি বলেন, রাফসান জানির বদলি হিসেবে তিনি দায়িত্বপালন করেন। রুটিন দায়িত্বপালন করে মাসে তিনি পান ৭ হাজার টাকা। কিন্তু রাফসান জানি বেতন তোলেন ১৪ হাজার টাকা।
তবে রাফসান জানি কর্মস্থলে অনুপস্থিত তা মানতে নারাজ রেলওয়ে দায়িত্বরত পিডাব্লিউআই ভবেশচন্দ্র রাজবংশী। তিনি বলেন, আমার জানা মতে ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ রাফসান জানি নিজেই কাজ করে। নিয়মিত ফাইলপত্রে তার সই রয়েছে। তবে তিনি ভাড়াটে লোক দিয়ে কাজ করিয়ে নিলে সেটি খতিয়ে দেখা হবে।
এ বিষয়ে প্রকল্পটির পরিচালক ও পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী পাকশী (ডি.ই.এন-১) বীরবল মন্ডল বলেন, বিষয়টি আমার জানা তবে। তবে এমন ঘটনা ঘটে থাকলে তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম