1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি! | দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পুলিশিংসেবা ডিজিটালাইজেশনে সিএমপির নতুন উদ্যোগ” ‘বডি ওর্ন ক্যামেরা” সাতকানিয়ায় “মদিনা নগর কল্যাণ সোসাইটি”র বৃক্ষ রোপণ কর্মসূচী যদি করেন ভাই চালাকি, পরে বুঝবেন এর জ্বালা কী! নরসিংদীতে মানব কল্যাণে চিরস্মরণীয় হয়ে থাকবে সদর এসিল্যান্ড শাহ আলম মিয়া দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হলেন চৌদ্দগ্রামের মোহাম্মদ আমির হোসেন বিএনপি নেতা গাজী কবিরের চাচা আবু তাহেরের ইন্তেকাল, দাফন সম্পন্ন রাউজানে এক যুবকের আত্মহত্যা লালমনিরহাটে ঈদুল আজহা উপলক্ষে ২ শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন করেন স্বেচ্ছাসেবী সংগঠন লালমনিরহাটে তিস্তার ভাঙন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারে মাঝে খাবার ও মাস্ক বিতরণ মাগুরার শ্রীপুর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতির বোনের ইন্তেকাল

রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি!

রাজশাহী ব্যুরো:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৫০ বার

নিয়োগ নেই, তবুও নিয়মিত মেনে পশ্চিম রেলের লেভল ক্রসিং এ দায়িত্ব পালন করছেন এক গেটকিপার। জাহাঙ্গীর আলম নামের ওই ব্যক্তি অস্থায়ী নিয়োগ পাওয়া রাফসান জানির হয়ে দায়িত্বপালন করছেন। পারিশ্রমিক হিসেবে বেতনের অর্ধকে তাকে দিচ্ছেন রাফসান জানি। কাজ না করেও অর্ধেক বেতন পকেটে পুরছেন তিনি।
অভিযুক্ত রাফসান জানি নগরীর শিরোইল রেলকলোনী এলাকার মান্নান বাবুর ছেলে। তিনি একটি প্রকল্পে গেটকিপার (টিএলআর) পদে নিয়োগ পেয়েছেন। তাদে পশ্চিমাঞ্চল রেলওয়ে গেট নং ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ দায়িত্ব দেয়া হয়েছে। এই পদে তার বেতন ১৪ হাজার টাকা।

খোঁজ নিয়ে জানা যায়, রাফসান জানি দায়িত্বপালন করছেন কাগজেকলমে। একদিনও তিনি কর্মস্থলে যাননি। তার হয়ে লেভেল ক্রসিং এ দায়িত্বপালন করছেন জাহাঙ্গীর। ভাড়ায় দায়িত্বপালনের বিয়ষটি স্বীকার করেছেন জাহাঙ্গীর। তিনি বলেন, রাফসান জানির বদলি হিসেবে তিনি দায়িত্বপালন করেন। রুটিন দায়িত্বপালন করে মাসে তিনি পান ৭ হাজার টাকা। কিন্তু রাফসান জানি বেতন তোলেন ১৪ হাজার টাকা।
তবে রাফসান জানি কর্মস্থলে অনুপস্থিত তা মানতে নারাজ রেলওয়ে দায়িত্বরত পিডাব্লিউআই ভবেশচন্দ্র রাজবংশী। তিনি বলেন, আমার জানা মতে ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ রাফসান জানি নিজেই কাজ করে। নিয়মিত ফাইলপত্রে তার সই রয়েছে। তবে তিনি ভাড়াটে লোক দিয়ে কাজ করিয়ে নিলে সেটি খতিয়ে দেখা হবে।
এ বিষয়ে প্রকল্পটির পরিচালক ও পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী পাকশী (ডি.ই.এন-১) বীরবল মন্ডল বলেন, বিষয়টি আমার জানা তবে। তবে এমন ঘটনা ঘটে থাকলে তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম