1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চুনারুঘাটে বঙ্গবন্ধুর পরিবারের নামে ছাত্রলীগনেতা সায়েম তালুকদারের কোরবানী - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ

চুনারুঘাটে বঙ্গবন্ধুর পরিবারের নামে ছাত্রলীগনেতা সায়েম তালুকদারের কোরবানী

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ১৫৩ বার

প্রথমে শুনে অভাক হলেও, এটাই সত্য চুনারুঘাট উপজেলা ছাত্রলীগ নেতা সায়েম তালুকদারের উদ্যোগে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নামে গরু কোরবানী দেয়া হয়েছে। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য দোয়া ও সওয়াব অর্জনের পাশাপাশি এই করোনাকালীন সময়ে গরীব ও অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষে গরুর গোস্ত তোলে দিতে এটি এক ব্যাতিক্রমি উদ্যোগ। ‘বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর ইদ উপহার’ শিরোনামে গরুর গোস্তের পাশাপাশি ইদ সামগ্রীও বিতরণ করা হয়েছে।

এছাড়া বিশ্বব্যাপী করোনা ভাইরাসের শুরুর লগ্ন থেকেই জনসচেতনতামূলক ভাবে লিফলেট, মাইকিং, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও ত্রাণ বিতরণ করে আসছেন ছাত্রলীগের এই নেতা। করোনা ভাইরাসের আক্রমণে দেশের অর্থনীতি যখন দূর্বল হয়ে পড়েছিল, সাধারণ মানুষ যখন খাবারের অভাবে ভোগছিলেন ঠিক তখনই ছাত্রলীগনেতা মোঃ সায়েম তালুকদার মানুষের দরজায়-দরজায় ত্রান সামগ্রী নিয়ে রাতের অধাঁরে হাজির হয়েছেলিনে।

২০২০ সালের এসএসসি/দাখিল পরীক্ষার্থীরা চুনারুঘাট সরকারি কলেজে ভর্তির কালীন সায়েম তালুকদারের উদ্যোগে হেল্প ডেক্স দেয়া হয়। বিনা ফি’তে শিক্ষার্থীদের ভর্তি ফরমসহ সাময়িক সকল প্রকার সহযোগী করা হয়েছে।

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের মধ্য দিয়ে পালন হয়েছে মুসলমানদের রমজানের দু’টি বছর। আর এই দু’টি বছরেই অসহায়, গরীব, দুস্থ ও পথচারীদের জন্য ইফতার বিতরণ করেছেন নিজ উদ্যোগে। করোনা ভাইরাসের প্রভাবে মানুষ যখন ঈদের আনন্দই ভূলে গেছে। ঠিত তখনই নিজের জন্য চিন্তা না করে অসহায় গরীব মানুষের মুখে হাসি ফুটাতে ‘প্রধানমন্ত্রীর ইদ উপহার’ শিরোনামে খাদ্যসহ ইদ সামগ্রী বিতরণ করেছেন এই ছাত্রলীগ নেতা।

কোভিড-১৯ এর পরিস্থিতে গরীব-অসহায় কৃষকরা যখন ফসলের মাঠ থেকে পাঁকা ধান ঘরে তোলতে ব্যার্থ টাকা/লোকের অভাবে। ঠিক তখনই বাংলাদেশ ছাত্রলীগ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর নির্দেশনায় চুনারুঘাট উপজেলার বিভিন্ন স্থানে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে পাঁকা ধান ঘরে তোলে দিয়েছেন এই ছাত্রলীগনেতা ও তার সহযোগীরা।

উপকারভোগী এক ছাত্রলীগ কর্মী জানান, দেশের এই দুঃসময়ে আমার পরিবার যখন খাদ্যের জন্য অভাবগ্রস্থ অবস্থায় ঠিত তখনই ছাত্রলীগ নেতা বড় ভাই সায়েম তালুকদার আমাদের ত্রাণ দিয়ে সহযোগিতা করায় আমি চির কৃতজ্ঞ প্রকাশ করছি।

নিঃসন্তান এক উপকারভোগী বৃদ্ধা মহিলা জানান, করোনা ভাইরাসের শুরু থেকে খাদ্যসহ বিভিন্নভাবে নিজের ছেলের মতো পাশে থেকে আমাকে সাহায্য ও সহযোগীতা করেছে সায়েম তালুকদার। সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন আমার। তিনি তার জন্য হাজার বছর বেঁচে থাকার দোয়া কামনা করেন৷

ছাত্রলীগনেতা সায়েম তালুকদার এ প্রতিবেদককে জানান, বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে যেভাবে অছি, সব সময় ঠিক এ ভাবেই থাকতে চান বলে জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন, মানবসেবায় এত আনন্দ এর আগে কখনো বুঝিনি। জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত মানুষের পাশে এভাবেই থাকতে চাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম