1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় খাসজমি অবৈধভাবে বন্ধবস্তের প্রতিবাদে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Daftar Situs Link Casino Online Terbaik Hari ini Gampang JP মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ –

মাগুরায় খাসজমি অবৈধভাবে বন্ধবস্তের প্রতিবাদে মানববন্ধন

মোঃ সাইফুল্লাহ ;মাগুরা/
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৭৯ বার

মাগুরার মহম্মদপুর উপজেলার নাগড়া বাজারে সরকারি খাস জমির উপর নির্মানাধীন চান্দিনা ঘরের প্রায় ৫০ শতক খাস জমি ক্ষমতাশীন দলের কতিপয় ব্যক্তিদের নামে বন্দোবস্ত দেওয়ার প্রতিবাদে ও সারাদেশে বহুল আলোচিত তৎকালিন মহম্মপুরের এসিল্যান্ড নাজীম উদ্দিনের বিচারের দাবিতে স্থানীয় ব্যবসায়িরা মানববন্ধন ও সমাবেশ করেছে।

১৬ জুলাই শুক্রবার রাত ৮ টার দিকে মহম্মদপুর উপজেলার নাগড়া বাজারের ব্যবসায়িরা সমস্ত দোকানপাট বন্ধ করে এ মানববন্ধন ও সামাবেশে মিলিত হয়। স্থানীয় দিঘা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাফর সাদিকের সভাপতিত্বে নাগড়া বাজার চৌরাস্তায় অনুষ্ঠিত মানবন্ধন ও সমাবেশে ব্যবসায়িরা ছাড়াও বিভিন্ন এলাকার সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মানব বন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন- মোঃফরিদ শেখ, মোঃ হাসমত আলী, মোঃ মুরাদ আলী চৌধুরীসহ আরো অনেকে।

বক্তরা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে নাগড়া বাজারের উত্তর-পশ্চিম পাশে খোলা আকাশের নীচে মাছ, মাংস ও সবজীর ক্ষুদ্র ব্যবসায়িরা তাদের ব্যবসা পরিচালনা করে আসছেন। ব্যবসায়িদের এই দৈন্যদশা থেকে মুক্তির জন্য স্থানীয় চেয়ারম্যানের উদ্যোগে সম্প্রতি সংলিষ্ট কতৃপক্ষ দুইটি চান্দিনা ঘর নিমার্নের উদ্যোগ নেন। সে মোতাবেক টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন ও ওয়ার্ক অর্ডার মোতাবেক ঠিকাদার চান্দিঘর নির্মানের কাজ শুরু করেন। এ সময় হঠাৎ করে মহম্মদপুর উপজেলা প্রশাসন এসে কাজ বন্ধ করে দেন।

প্রশাসনের কর্মকর্তারা জানান, মহম্মপুরের তৎকালিন এসিল্যান্ড নাজীম উদ্দিন ইতিপূবে গোপনে মাকের্ট নির্মানের জন্য মহম্মদপুরের ১৪ জন ব্যাক্তির নামে এ জমিতে ১৪ টি দোকান বন্দোবস্ত দিয়ে গেছেন। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়িদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
মানববন্ধন ও সমাবেশে বক্তরা অবিলম্বে ওই বন্দোবস্ত বন্ধ ও মোটা অর্থের বিনিময়ে অবৈধ ভাবে সরকারি জমি বন্দোবস্ত দেওয়া তৎকালিন ঘুষখোর এসিল্যান্ড নাজীম উদ্দিন ও বর্তমান ইউএনও রমানন্দ পালের বিচারের দাবী জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম