1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় করোনা প্রতিরোধে ‘৮৭ ফাউন্ডেশনে’র ব্যতিক্রমী উদ্যোগ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

মাগুরায় করোনা প্রতিরোধে ‘৮৭ ফাউন্ডেশনে’র ব্যতিক্রমী উদ্যোগ

মোঃ সাইফুল্লাহ ; মাগুরা প্রতিনিধি/
  • আপডেট টাইম : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৩৯০ বার

মাগুরার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৮৭ সালের এএসসি ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘৮৭ ফাউন্ডেশন’ ও আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থা” করোনা প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করছে। এ উপলক্ষে ১২ জুলাই সোমবার সকালে স্থানীয় টুপিপাড়াস্থ আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার কার্যালয়ে অক্সিজেন সিলিন্ডারসহ করোনা প্রতিরোধে ব্যবহৃত বিভিন্ন উপকরণ হস্তান্তর করা হয়েছে।
শ্রীপুরের সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি জাহিদুল ইসলাম জুয়েলের হাতে এ উপকরণ তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও সমাজ সেবক মোঃ সাইফুল্লাহ, শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন পল্টু,সাংবাদিক বিকাশ বাছাড়,লেনিন জাফরসহ আরো অনেকে।

‘৮৭ ফাউন্ডেশনে’র প্রতিষ্ঠাতা সভাপতি কানাডা প্রবাসী মৃধা ডাঃ সাইফুল ইসলামের সার্বিক সহযোগিতায় সংগঠনটির পক্ষে উপস্থিত ছিলেন মৃত্যুঞ্জয় ঘোষ, মোঃ আতিয়ার রহমান, প্রণব কুমার বিশ্বাস (অশান্ত) ও মোঃ আলাউদ্দিন বিশ্বাসসহ আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবকবৃন্দ।

‘৮৭ ফাউন্ডেশনে’র সদস্য মৃত্যুঞ্জয় ঘোষ বলেন, সারাদেশে করোনার প্রকোপ বৃদ্ধির কারণে অক্সিজেন সুবিধা দেওয়ার জন্য এ সংগঠনের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহণ করেছি। আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবকদের মাধ্যমে প্রত্যন্ত এলাকার মানুষের অক্সিজেন সংকট ঘটলে বিনামূল্যে তা পৌঁছে দেওয়া হবে। সেই সঙ্গে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, পিপি, হ্যান্ড গ্লাব্সসহ করোনা প্রতিরোধের জন্য নানাবিধ উপকরণ প্রদান করা হবে।
আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল জানান, ফেসবুকে প্রচারিত তার প্রচারিত একটি সংবাদ দেখে সংগঠনের সদস্য আমেরিকা প্রবাসী মিয়া মোতাকাব্বেরুল ইসলাম পিকুল ‘৮৭ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতির সঙ্গে কথা বলে আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থা ও সিনিয়র সাংবাদিক মোঃ সাইফুল্লাহর মাধ্যমে করোনাকালীন সময়ে সেবা প্রদানের সিদ্ধান্ত নেন। এ সংগঠনটি মানুষের সেবায় কাজ করে যাবে।
সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজ বলেন, বৈশ্বিক মহামারির এ অবস্থায় সরকারের পাশাপাশি ‘৮৭ ফাউন্ডেশন’ ও ‘আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থা’র ন্যায় সমাজের অন্যান্য বিত্তবান ও সেচ্ছাসেবী সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসা প্রয়োজন। তিনি ৮৭ ফাউন্ডেশন ও আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থাকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম